হালকা মেকআপে সকলের নজর কাড়তে মেনে চলুন এই পদ্ধতি, রইল অফিস মেকআপ টিপস

অফিসে কেমন মেকআপ করবেন, তা ভেবে কুল পান না। রোজকার মেকআপ বলতে শুধু কাজল (Kajal) আর লিপস্টিক (Lipstick)। মাঝে মধ্যে একটু লাইনার আর মাস্কারা ব্যবহার করে থাকেন। কিন্তু, রোজই অফিস পৌঁছে বুঝতে পারেন এই সাজ একটু হলেও ক্লিসে। রইল এই সমস্যার সমাধান। রইল মেকআপের টিপস। জেনে নিন কীভাবে করবেন অফিস মেকআপ।    

Sayanita Chakraborty | Published : Feb 21, 2022 3:00 PM IST / Updated: Feb 21 2022, 08:33 PM IST

রোজকার অফিস (Office Makeup) যাওয়ার আগে একটাই চিন্তা। পোশাক, ম্যাচিং জুতো আর ব্যাগ তো নিলেন। কিন্তু, অফিসে কেমন মেকআপ করবেন, তা ভেবে কুল পান না। রোজকার মেকআপ বলতে শুধু কাজল (Kajal) আর লিপস্টিক (Lipstick)। মাঝে মধ্যে একটু লাইনার আর মাস্কারা ব্যবহার করে থাকেন। কিন্তু, রোজই অফিস পৌঁছে বুঝতে পারেন এই সাজ একটু হলেও ক্লিসে। কখনও ফাউন্ডেশন লাগালে বেশি হয়ে যায়, লিপস্টিকের রঙ-ও বেছে নিতে হয় বুঝে শুনে। এমনকী, রোজ লাইনার লাগাবেন কী না, তা বুঝে উঠতে পারেন না। রইল এই সমস্যার সমাধান। রইল মেকআপের টিপস। জেনে নিন কীভাবে করবেন অফিস মেকআপ (Makeup)।    

সবার আগে মুখ পরিষ্কার করে নিন। ত্বকের জন্য উপযুক্ত ফেসওয়াস (Face Wash) ব্যবহার করুন। ভালো করে মুখ পরিষ্কার করুন। প্রয়োজনে স্ক্রাবার (Scrubber) ব্যবহার করতে পারেন। ভালো করে মুখ পরিষ্কার করলে মেকআপ ভালো বসবে। তাই সবার আগে মুখ পরিষ্কার করে নিন। তারপর ড্যাপ করে মুখ মুছে নিন। 

এবার লাগান বিবি ক্রিম। অফিস মেকআপের জন্য ফাউন্ডেশন (Foundation) ব্যবহার না করাই ভালো। এর থেকে ভালো হয় বিবি ক্রিম লাগান। বিবি ক্রিমে একটা গ্লো আসে। যা অফিসের জন্য উপযুক্ত। বিবি ক্রিম (BB Cream) লাগালে ত্বক খুব একটা গ্লো করে না, অফিসের মেকআপের জন্য পারফেক্ট  বিবি ক্রিম। দিনের বেলার অনুষ্ঠানের জন্যও ব্যবহার করতে পারেন বিবি ক্রিম। 

এবার ত্বকে দিন একটা গোলাপী আভা। এর জন্য হালকা করে গোলাপী (Pink) ব্লাশার লাগান। গালে ব্লাশার দিতে পারেন। এতে মুখে একটা গোলাপী আভা আসবে। কর্পোরেট লুকের (Corporate Look) জন্য এটা পারফেক্ট। অফিস মেকআপের জন্য এটি ব্যবহার করতে পারেন। চাইলে চোখের ওপর হালকা করে নুড শ্যাডো-ও দিতে পারেন। নো মেকআপ লুক আনত ব্যবহার করতে পারেন এই রঙের শ্যাডো। 

এবার আসা যাক আই লাইনার প্রসঙ্গে। অফিসে সরু করে আই লাইনার (Eye Liner) লাগান। তার ওপর লাগান মাস্কারা। তবে, অল্প পরিমান মাস্কারা দেবেন। অফিসে চরা মেকআপ না করাই ভালো। চোখের সাজ বেশি হলে, তা অফিসে বে মানান। চাইলে আনতে পারেন নো মেকআপ লুক (No Makeup Look)। এর জন্য খুবই সরু করে লাইনার লাগিয়ে মাস্কারা লাগান। 

শেষে আসা যাক লিপস্টিক প্রসঙ্গে। অফিসের জন্য বেছে নিন হালকা রঙের লিপস্টিক (Lipstick)। হালকা গোলাপী, হালকা কমলা অথবা নুড রঙের লিপস্টিক লাগাতে পারেন। 

আরও পড়ুন: প্রচুর সংখ্যক শূন্যপদে ম্যানেজমেন্ট ট্রেনি নিয়োগ করবে এই নামী সংস্থা, আজই আবেদন করুন

আরও পড়ুন: দীর্ঘদিন পর খুলছে স্কুল, পরিবর্তনের সঙ্গে মানিয়ে নিতে বাচ্চাকে মানসিক ভাবে প্রস্তুত করুন

আরও পড়ুন: চুলের জন্য উপকারী ওমেগা ৩, খুশকি দূর করতে ও চুলে পুষ্টি জোগাতে হাতিয়ার করুন এটি

Share this article
click me!