চোখের আকৃতি বুঝে মেকআপ করুন, রইল বড় চোখ সুন্দর করার তিন উপায়

চোখের আকৃতির ওপর নির্ভর করে আপনার চোখের সাজ কেমন হবে। আজ টিপস রইল বড় চোখের জন্য। যাদের চোখের মাপ বড়, তারা চোখের মেকআপ করতে মেনে চলুন এই বিশেষ টোটকা। আর রইল তিনটি চোখের সাজের হদিশ। 

Sayanita Chakraborty | Published : Apr 23, 2022 5:42 AM IST

চোখের মেকআপ যত আকর্ষণীয় হবে, তত সুন্দর করে ফুটে উঠবে আপনার সাজ। তবে, চোখের মাপ এক এক জনের এক এক রকম। কারও চোখ ছোট, তো করও বড়। সে কারণে সব চোখের সাজ সমান হবে না। চোখের আকৃতির ওপর নির্ভর করে আপনার চোখের সাজ কেমন হবে। আজ টিপস রইল বড় চোখের জন্য। যাদের চোখের মাপ বড়, তারা চোখের মেকআপ করতে মেনে চলুন এই বিশেষ টোটকা। আর রইল তিনটি চোখের সাজের হদিশ। 

বড় চোখে স্মোকি আই করতে পারেন। কাজল, আই লাইনার, কালো রঙের আই শ্যাডো দিয়ে স্মোকি আই করতে পারেন। বড় চোখে বের মানাবে এই সাজ। এখন বৈশাখ মাসে পরের পর নিয়ন্ত্রণ লেগে আছে। এই সকল অনুষ্ঠানে করতে পারেন স্মোকি আই লুক। শাড়ি কিংবা ওয়েস্টার্ন পোশাক সব ধরনের সাজের সঙ্গেই মানায় স্মোকি আই লুক। এই সাজ আকর্ষণীয় লাগবে আপনারে। 

বড় চোখ যাদের তারা গাঢ় রঙের শ্যাডো লাগাতে পারেন। খয়েরি, নীল এমনকী মেটাল রঙের আই শ্যাডো লাগাতে পারেন। এতে চোখের সাজ আরও আকর্ষণীয় হবে। যাদের বড় চোখ তারা এই রঙের শ্যাডো লাগান। এতে চোখের সাজ সুন্দর ভাবে ফুটে উঠবে। 

আপনার চোখের মাপ কি বড়? তাহলে অবশ্যই ব্যবহার করতে পারেন আই ল্যাশ। বড় চোখে আই ল্যাশ লাগালে চোখ আরও সুন্দর দেখাবে। তাই চোখের সাজ সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে চাইলে অবশ্যই ব্যবহার করুন ফলস আই ল্যাশ।

তবে, চোখের মেকআপ করার আগে সে সম্পর্কে বিস্তারিত জেনে নিন। কোন অনুষ্ঠানে যাচ্ছেন সে কথা মাথায় রেখে চোখের মেকআপ করুন। চোখের সাজ সঠিক ভাবে ফুটিয়ে তুলতে সঠিক মেকআপের সরঞ্জাম ব্যবহার করা প্রয়োজন। আর মেকআপ শুরু আগে প্রথমে চোখ ভালো করে পরিষ্কার করে নেবেন। তারপর কনসিলারের ব্যবহার জরুরি। কনসিলার ব্যবহার করে চোখের সকল খুঁত ঢেকে নিন। এরপর লাগান ফাউন্ডেশন। ফাউন্ডেশনও ভালো ভাবে ব্লেন্ড করুন। তারপর হালকা পাফ করে নিয়ে শুরু করুন চোখের মেকআপ। যে ধরনের মেকআপ করতে চান, তা পর পর পদ্ধতি অনুসরণ করে করে ফেলুন। এতে নিখুঁত ভাবে ফুটে উঠবে আপনার চোখের সাজ। আর বড় চোখ হলে অবশ্যই মেনে চলুন এই টোটকা।  

আরও পড়ুন- চায়ে ১ চামচ চিনি-ই মারাত্মক ক্ষতি করছে স্বাস্থ্যের, জেনে নিন চিনি খেলে কী কী ক্ষতি হয়

আরও পড়ুন- গর্ভস্থ সন্তানের মৃত্যু মানে দাম্পত্যের ইতি নয়, বরং এক সঙ্গে মোকাবিলা করুন এই পরিস্থিতির

আরও পড়ুন- ডায়াবেটিসে পছন্দের সব খাবার বাদ দিতে হবে এমন নয়, এড়িয়ে চলুন মাত্র ৬ ধরনের খাবার
 

Share this article
click me!