কমপ্যাক্ট পাউডার কেনার আগে মাথায় রাখুন এই কয়টি জিনিস, ছোট কয়টি ভুলে সাজ নষ্ট হতে পারে

মেকআপ কিটের মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ হল কমপ্যাক্ট। সে ভারি মেকআপ করতেই হোক কিংবা হালকা মেকআপ জন্য। কমপ্যাক্ট সঠিক না হলে পুরো সাজটাই হয়ে যেতে পারে নষ্ট। এবার থেকে কমপ্যাক্ট কিনতে এই কয়টি জিনিস মাথায় রাখুন।   

Sayanita Chakraborty | / Updated: May 22 2022, 05:30 AM IST

আসছে বিয়ের মরশুম। আর এই সময় একটাও নিমন্ত্রণ থাকবে না এমন হতে পারে না। আর বিয়ের বাড়ি মানে জমিয়ে সাজ। ত্বকের খুঁত ঢেকে সকলের চোখে সুন্দর হয়ে উঠতে কে না চায়। এর জন্য আমরা কত কী করে থাকি। প্রায়শই ব্যবহার করি নিত্য নতুন মেকআপের প্রোডাক্ট। ফাউন্ডেশন, কমপ্যাক্ট থেকে কাজল, লাইনার কত কী। আবার ঠোঁট সাজাতে ব্যবহার করি নানা রকম লিপস্টিক। আজ টিপস রইল এক বিশেষ টিপস।

মেকআপ কিটের মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ হল কমপ্যাক্ট। সে ভারি মেকআপ করতেই হোক কিংবা হালকা মেকআপ জন্য। কমপ্যাক্ট সঠিক না হলে পুরো সাজটাই হয়ে যেতে পারে নষ্ট। এবার থেকে কমপ্যাক্ট কিনতে এই কয়টি জিনিস মাথায় রাখুন।   

সবার আগে নিজের স্কিন টোন সম্পর্কে পরিষ্কার ধারণা তৈরি করুন। আপনার স্কিন টোন বুঝে নিন। সেই রঙেরই কমপ্যাক্ট কিনবেন। অনেকে নিজের স্কিন টোনের থেকে হালকা রঙের কমপ্যাক্ট কেনেন। মনে করেন এতে ত্বক উজ্জ্বল দেখাবে। এই ধারণা একেবারে ভুল। হালকা শেডের কমপ্যাক্ট লাগাতে তা মুখে ফুটে ওঠে। এতে ত্বক ধূসর দেখায়। 

 স্কিনে মানাবে কি না দেখে নিয়ে কমপ্যাক্ট কিনুন। আপনার ত্বকে মানানসই হবে এমন কমপ্যাক্ট বেছে নেওয়া উচিত। না হলে সংক্রমণ হতে পারে। তাই আগে থেকে দেখে নিন। কমপ্যাক্ট পাউডার কেনার আগে মাথায় রাখুন এই কথা। 

অয়েলি স্কিনে ও ড্রাই স্কিনের আলাদা হয়। এই কথা অনেকেই ভুলে যান। প্রোডাক্ট কেনার সময় এই কথা মাথায় রাখুন। আপনার ত্বক কেমন সেই বুঝে কমপ্যাক্ট কিনবেন। তা না হলে পুরো সাজটাই নষ্ট হয়ে যাবে। তাই প্রোডাক্ট কেনার আগে সেই প্রোডাক্ট সম্পর্কে বিস্তারিত জেনে নিন। না হলে, ছোট কয়টি ভুলে সাজ নষ্ট হতে পারে। 

ফিনিশিং দেখে নিন। কোনওটা ম্যাট লুক দেয়, কোনওটা গ্লজি লুক দেয় আবার কোনওটার অয়েলি ফিনিশিং। তাই আপনি কোনটা চাইছেন, তা জেনে নিয়ে মেকআপ কিনুন। তা না হলে, পরে সমস্যায় পড়তে পারেন। এবার থেকে কমপ্যাক্ট পাউডার কেনার আগে মাথায় রাখুন এই কয়টি জিনিস, ছোট কয়টি ভুলে সাজ নষ্ট হতে পারে। ত্বকের উপযুক্ত প্রোডাক্ট না বেছে নিলে সাজটাই নষ্ট হয়ে যাবে। এবার থেকে মেনে চলুন এই টোটকা। 

আরও পড়ুন- সন্তানকে দ্রুত লম্বা করতে চান, তাহলে এই ঘরোয়া টোটকা ব্যবহার করে দেখুন - ফল পাবেন

আরও পড়ুন- আন্তর্জাতিক চা দিবসে রইল কয়টি ভেষজ চায়ের হদিশ, শরীর সুস্থ থাকবে এই পানীয়ের গুণে

আরও পড়ুন- ওষুধ বা সার্জারি নয়, এই খাবার গুলি নিয়মিত খেলেই সুডৌল স্তনের আকার বাড়বে
 

Share this article
click me!