অন্ত্রের স্বাস্থ্য ভালো রাখতে ফল ও দই দিয়ে তৈরি করুন এই বিশেষ পদ, রইল রেসিপি

মেনে চলুন এই বিশেষ টিপস। দেখে নিন কীভাবে বানাবেন এই পদ।

Web Desk - ANB | Published : Apr 24, 2023 8:49 AM IST

গরম মানে একাধিক শারীরিক জটিলতা। এই সময় অধিকাংশ পেটের সমস্যায় ভুগতে থাকেন। যে কোনও খাবার সহজে হজম হয় না। তেমনই পেটের গোলযোগ দেখা দেয়। গরমে সময় অন্ত্রের স্বাস্থ্য ভালো রাখা বেশ কঠিন কাজ। গরমে সুস্থ রাখতে রইল বিশেষ টিপস। গরমের সময় অন্ত্রের স্বাস্থ্য ভালো রাখতে নিয়ম করে খান এই পুডিং। প্রোটিন শেক, বাদাম, ফল আর মধুর মতো উপাদান মিশিয়ে তৈরি করুন বিশেষ পদ। এই গরমে জলখাবারে কী খাবেন তা অধিকাংশ বুঝে উঠতে পারেন না। আজ রইল সমস্যার সমাধান। গরমে রোজ নিয়ম করে খান এই পদ। এতে থাকা দই শরীর ঠান্ডা রাখবে। বেদানা-তে রয়েছে নানা উপকারী উপাদান। তেমনই চিয়া বীজেও আছে উপকারী উপাদান। সঙ্গে থাকা মধু শরীর রাখবে সুস্থ। আর প্রোটিন শেক দেওয়া হয় এই পদে। যা খেলে এনার্জি পাবেন। মেনে চলুন এই বিশেষ টিপস। দেখে নিন কীভাবে বানাবেন এই পদ।

দই (৩০০ গ্রাম), বেদানা ( দেড় টেবিল চামচ), চিয়া বীজ ( দেড় টেবিল চামচ), মধু (১ টেবিল চামচ), প্রোটিন পাউডার (১ দেড় স্কুপ), বাদাম (১০টি), কালো কিশমিশ (১০টি)

পদ্ধতি

প্রথমে একটি পাত্রে জল নিয়ে তাতে চিয়া বীজ ভিজিয়ে রাখুন। সকালে তা ছেঁকে নিন। একটি বড় বাটিতে পরিমাণ মতো দই নিন। তাতে দিন বেদানা। এবার তাতে দিন চিয়া বীজ। দিন মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা একটি পাত্রে ঢালুন। আবার দিন বেদানা। দিন প্রোটিন শেক। ভালো করে মিশিয়ে নিন। এবার তাতে দিন বাদাম, কালো কিশমিশ। এবার বা ভালো মিশিয়ে নিন। তৈরি বিশেষ পুডিং।

জল খাবারে কী ভাবেন তা ঠিক করা বেশ কঠিন কাজ। জলখাবারে পেট ভরা খাবার না খেলে সারাদিন খিদে পায়। তেমনই সকালে সকলেই পুষ্টিকর ও সুস্বাদু খাবার খেতে চান। এমন খাবার বানাতে পোহাতে হয় বেশ ঝক্কি। কাই এবার থেকে রোজ সকালে খেতে পারেন দই দিয়ে তৈরি এই বিশেষ পদ। এতে ফল থাকে যা স্বাস্থ্য উন্নতি ঘটাবে। তেমনই এটি তৈরি করে একেবারেই ঝক্কির নয়। দ্রুত বানানো সম্ভব এই পদ। তাই দেরি না করে বানিয়ে নিন এমন বিশেষ সুস্বাদু পদ

 

আরও পড়ুন

আমের নতুন রেসিপি! বিকেলের জলখাবারে বানিয়ে ফেলুন ম্যাঙ্গো ক্রিস্পি কচুরি-জমে যাবে সন্ধে

Healthy Food: আখরোট নিয়মিত খেলে পুরুষদের স্ট্যামিনা বাড়বে, সঙ্গে রইল আরও উপকারিতা

গরম কীভাবে সংরক্ষণ করবেন আম, তবে ভুলেও ফ্রিজে নয়, জেনে নিন সেরা উপায়

Share this article
click me!