পুজোয় বানিয়ে ফেলুন পিপার চিকেন! অসাধারণ রেসিপিটি দেখলে জিভে জল চলে আসবে

পুজোয় বানিয়ে ফেলুন পিপার চিকেন! অসাধারণ রেসিপিটি দেখলে জিভে জল চলে আসবে

Anulekha Kar | Published : Oct 7, 2024 5:16 PM IST

15

পিপার চিকেন সব জায়গায়ই তৈরি হয়। আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি একদম দেশী স্টাইলে কীভাবে সুস্বাদু পেপার চিকেন তৈরি করবেন। এই পদ্ধতিতে পিপার চিকেন তৈরি করতে বেশি সময় লাগে না। সহজেই পিপার চিকেন তৈরি করার পদ্ধতি জেনে নেওয়া যাক।

25

চিকেন: ২০০ গ্রাম, পেঁয়াজ ১টি, কাঁচা লঙ্কা ২টি, জিরা গুঁড়ো ১ চা চামচ, তেল: ৪ চা চামচ, লেবুর রস: ২ চা চামচ, হলুদ গুঁড়ো: সামান্য, গোলমরিচ গুঁড়ো: ১ চা চামচ, মৌরি: ১ চা চামচ, আদা রসুন বাটা: ১ চা চামচ, ধনেপাতা, জিরা গুঁড়ো: আধা চা চামচ, গরম মসলা: ১ চা চামচ

35

প্রথমে চিকেনের টুকড়োগুলো গরম জলে ভালো করে ধুয়ে লেবুর রস, হলুদ গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো এবং স্বাদ অনুযায়ী লবণ দিয়ে ম্যারিনেট করে নিন। চিকেন গরম জলেই ধুয়ে নিতে হবে। এতে রান্নার স্বাদ বৃদ্ধি পায়। এরপর গোলমরিচ এবং মৌরি মিহি করে গুঁড়ো করে নিন।

45

এরপর পেঁয়াজ, কাঁচা মরিচ, ধনেপাতা কুঁচি করে নিন। এরপর চুলায় কড়াই বসিয়ে তেল গরম করে নিন। তেল গরম হলে তাতে পেঁয়াজ কুঁচি দিয়ে ভেজে নিন হালকা লাল হওয়া পর্যন্ত। এরপর তাতে কাঁচা মরিচ কুঁচি দিয়ে ভেজে নিন। এরপর আদা রসুন বাটা দিয়ে দিন।

55

এবার জিরা গুঁড়ো, ধনে গুঁড়ো, গুঁড়ো করা মৌরি, গরম মসলা দিয়ে দিন। এবার ম্যারিনেট করে রাখা চিকেনের টুকরোগুলো দিয়ে দিন এবং ভালো করে মিশিয়ে ঢাকা দিয়ে কিছুক্ষণ রুদ্ধ করে রান্না করুন। এতে করে চিকেন থেকে জল বেরিয়ে আসবে। ৩-৪ মিনিট পর ঢাকা খুলে ধনেপাতা কুঁচি ছিটিয়ে দিলেই তৈরি হয়ে যাবে সুস্বাদু পিপার চিকেন।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos