কনকনে শীতের সকালে মাত্র ১০ মিনিটে বানিয়ে ফেলুন এই ব্রেকফাস্ট, রইল সহজ কিছু রেসিপি

আমাদের একটি সঠিক এবং স্বাস্থ্যকর ব্রেকফাস্ট প্রয়োজন। এখানে আমরা আপনাকে এই শীতকালীন ব্রেকফাস্টের কিছু রেসিপি জানাচ্ছি, যা ১০ মিনিটে তৈরি করা যেতে পারে।

Parna Sengupta | Published : Jan 21, 2024 4:26 PM IST

সকালের জলখাবার হল দিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ খাবার যা আমাদের শক্তি ও পুষ্টি জোগায়। সকালের সময়টি আমাদের দিন শুরু করার সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ, এবং তাই আমাদের একটি সঠিক এবং স্বাস্থ্যকর ব্রেকফাস্ট প্রয়োজন। এখানে আমরা আপনাকে এই শীতকালীন ব্রেকফাস্টের কিছু রেসিপি জানাচ্ছি, যা ১০ মিনিটে তৈরি করা যেতে পারে।

১. ওটমিল পোরিজ: ওটমিল ফাইবার এবং অন্যান্য পুষ্টি সমৃদ্ধ, যা মাত্র ১০ মিনিটের মধ্যে তৈরি হতে পারে। আপনি এতে ফল যোগ করে এটিকে সুস্বাদু করে তুলতে পারেন।

২. ফলের স্যালাড: সতেজ ফলের স্যালাড শীতের জন্যও ভাল। আপনি আপনার পছন্দের ফলগুলি কেটে এটি মধু বা দই দিয়ে সুস্বাদু করে তৈরি করতে পারেন।

৩. ভেজ অমলেট: সবজি যোগ করে ডিমের অমলেট তৈরি করুন। এটি আপনাকে প্রোটিন, ভিটামিন এবং মিনারেলস সরবরাহ করবে এবং শীতকালে আপনাকে সুস্থ রাখবে।

৪. ধনে পুরি পোরিজ: ধনে পুরি তৈরি করুন এটি দইতে যোগ করুন, যা আপনাকে ফাইবার এবং প্রোটিন দেবে এবং এটি আপনার শরীরে শক্তি জোগাবে।

৫. ব্রাউন ব্রেড স্যান্ডউইচ: একটি স্বাস্থ্যকর ব্রাউন ব্রেড স্যান্ডউইচ সবজি এবং প্রোটিন সমৃদ্ধ টপিংস দিয়ে তৈরি করা যেতে পারে।

৬. পনির পরোটা: শস্য, সবুজ শাকসবজি এবং ফল দিয়ে ভরা একটি পনির-প্যাকড পরোটা তৈরি করুন।

৭. চিকেন পোহা: লেমনি চিকেন পোহা তৈরি করতে মাত্র কয়েক মিনিট সময় লাগে এবং আপনাকে প্রোটিন এবং প্রয়োজনীয় পুষ্টি প্রদান করে।

৮. ফ্রুট স্মুদি: দই বা নারকেল জল যোগ করে একটি ভালভাবে তৈরি ফ্রুট স্মুদি তৈরি করুন।

৯. সেলারি এবং পনির স্যান্ডউইচ: সেলারি এবং পনির স্যান্ডউইচ প্রস্তুত করুন, যা আপনাকে প্রোটিন এবং ক্যালসিয়াম সরবরাহ করবে।

১০. দই এবং খেজুর: দইয়ে কিছু খেজুর মেশান, যা আপনাকে শক্তি দেবে এবং হজমশক্তিও উন্নত করবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!