সবজি থেকে বাদাম- শীতের ডায়েটে যোগ করুন এই কয়টি খাবার, শরীর থাকবে ফিট অ্যান্ড ফাইন

প্রচন্ড ঠান্ডার কারণে অনেকের শরীরে দেখা দিচ্ছে নানান জটিলতা। সমস্যা থেকে মুক্তি পেতে রইল বিশেষ টিপস। সবজি থেকে বাদাম- শীতের ডায়েটে যোগ করুন এই কয়টি খাবার, শরীর থাকবে ফিট অ্যান্ড ফাইন।

Sayanita Chakraborty | Published : Jan 20, 2024 1:48 AM IST

কখনও ঘন কুয়াশা তো কখনও ঠান্ডা উত্তুরে হাওয়া। এরই মাঝে হচ্ছে বৃষ্টি। আবহাওয়ার এই খেলায় কাবু সকলে। এই সময় সকলেই শীতের আবহাওয়া উপভোগে ব্যস্ত। কিন্তু, এতে ব্যহত হচ্ছে নিত্য দিনের কাজ। তেমনই প্রচন্ড ঠান্ডার কারণে অনেকের শরীরে দেখা দিচ্ছে নানান জটিলতা। সমস্যা থেকে মুক্তি পেতে রইল বিশেষ টিপস। সবজি থেকে বাদাম- শীতের ডায়েটে যোগ করুন এই কয়টি খাবার, শরীর থাকবে ফিট অ্যান্ড ফাইন।

সবজি

শীতের মরশুমে পেঁয়াজ, মিষ্টি আলু, বীট, আদা, রসুনের মতো সবজি খান। এগুলো বৃদ্ধি করবে আপনার এনার্জি। তেমনই শীতের সময় শরীর রাখবে সুস্থ।

কমলা লেবু

শীতের বাজার ভরে গিয়েছে কমলা লেবুতে। এই সময় নিয়ম করে কমলালেবু খান। এতে আছে ভিটামিন সি। যা আপনার একাধিক শারীরিক জটিলতা দূর করবে। শীতের সময় শরীর রাখবে সুস্থ।

বাদাম

শীতের মরশুমে আমন্ড, আখরোট, পিনাটের মতো বাদাম খেতে পারেন। এগুলো জিঙ্ক, ম্যাগনেশিয়াম সহ আরও একাধিক পুষ্টি উপাদান আছে। যা আপনার শারীরিক জটিলতা দূর করবে। শীতের সময় শরীর রাখবে সুস্থ। তেমনই এটি আপনার এনার্জি বৃদ্ধিতে সাহায্য করবে। মেনে চলুন এই বিশেষ টিপস।

উষ্ণ পানীয়

শীতের মরশুমে নিয়মিত উষ্ণ পানীয় পান করুন। এই সময় ভেষজ চা পান করতে পারেন। এতে আছে আদা, দারুচিনি কিংবা পুদিনার মতো উপাদান। যা অ্যান্টি অক্সিজেন্টে পূর্ণ। এগুলো শরীরের জন্য উপকারী। নিয়ম করে এমন পানীয় পানে শরীর গরম থাকবে।

মশলা

শীতের মরশুমে কয়টি মশলার গুণে থাকতে পারেন সুস্থ। এই সময় আদা, রসুন, লবঙ্গ, জায়ফল, দারুচিনির মতো উপাদান ব্যবহার করুন রান্নায়। এর গুণে শরীর থাকবে সুস্থ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

সেক্সের পর পুরুষ ও মহিলারা কি চিন্তা করে, জানেন? শারীরিক মিলনের পর এই ৬টি অদ্ভুত ভাবনা আসে

প্যান্টের পিছনের পকেটে মানিব্যাগ রাখেন? পুরুষরা সাবধান! শরীরে তৈরি করছেন কঠিন রোগ

Share this article
click me!