গন্ধে ভুবন ভরিয়ে দেবেন! এই খাবারে আপনার বাতকর্মে অতিষ্ঠ হবেন চারপাশের মানুষ

বাতকর্মের জালায় অতিষ্ঠ অনেকেই। এই সমস্যা থেকে বাঁচতে কী করবে তা খুঁজে পান না। এবার রইল সমস্যা থেকে মুক্তির উপায়। এমন সমস্যায় ভুগতে এড়িয়ে চলুন এই কয়টি খাবার।

Sayanita Chakraborty | Published : Oct 31, 2023 9:19 AM IST

17

বিনস খেলে হতে পারে বিপদ। এতে প্রচুর রাফিনোস থাকে। যা অন্ত্রে ব্যাকটেরিয়ার সঙ্গে বিক্রিয়া রপে হাইড্রোজেন, কার্বন ডাইঅক্সাইড ও মিথেন গ্যাস তৈরি হয়। এর ফলে বাত কর্মে সমস্যা হয়।

27

দুগ্ধ জাত পণ্য খেলেও হয় এই সমস্যা। ল্যাকটোজ থাকে এমন খাবারে। যা অন্ত্রে গ্যাসের সৃষ্টি করে। অনেক সময় বমি বমি ভাব দেখা দেয় এর থেকে।

37

হোল গ্রেইন জাতীয় খাবার খেলেও হতে পারে বিপদ। যেমন ডালিয়া, ওটস, ব্রাউন রাইসের মতো খাবার হল হোল গ্রেইন জাতীয় খাবার। এতে প্রচুর ফাইবার, রাফিনোস ও স্টার্চ আছে। যা শরীরের ক্ষতি করে।

47

সবুজ সবজি যেমন গাজর, ফুলকপি, বাঁধাকপি, ব্রকোলির মতো সবজি না খাওয়াই ভালো। এর ফলে বাতকর্মের ফাঁদে পড়তে পারেন। এমন খাবার থেকে দূরে থাকুন। এতে মিলবে উপকার।

57

কোল্ড ড্রিংক্স এমন বাতকর্মের সমস্যার কারণ হতে পারে। এর থেকে গ্যাসট্রাইটিসের সমস্যা তৈরি হয়। তেমনই নানান স্বাস্থ্য জটিলতা দেখা দেয়। তাই চেষ্টা করুন এমন খাবার না খেতে।

67

পেঁয়াজ খেলেও হচে পারে এমন সমস্যা। এতে আছে রাফিনোস নামক উপাদান। যা অন্ত্র গ্যাসের সৃষ্টি করে। তাই এমন খাবার এড়িয়ে চলুন।

77

প্রসেসড ফুড অধিক মাত্রায় খাওয়া মোটেও স্বাস্থ্যকর নয়। এর থেকে দেখা দেয় গ্যাসের সমস্যা। তেমনই দেখা দিতে পারে নানান শারীরিক জটিলতা। তাই সুস্থ থাকতে স্বাস্থ্যকর খাবার খান।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos