এই ব্রেকফাস্টটি মাত্র ৫ মিনিটে তৈরি হয় ও পুষ্টিকরও, জেনে নিন কিভাবে সকালের সময় বাঁচাবেন

আপনি ৫ মিনিটে ফল, ড্রাই ফ্রুটস এবং ওটস থেকে স্মুদি তৈরি করতে পারেন। এটি যতটা না সুস্বাদু তার চেয়ে বেশি উপকারী। জেনে নিন কিভাবে সকালের ব্রেকফাস্টে স্মুদি বানাবেন।

 

deblina dey | Published : Apr 1, 2024 10:19 AM IST

বলা হয় যে সকালের ব্রেকফাস্ট খাওয়া উচিত, কারণ এটি দিনের প্রথম খাবার যা আপনার স্বাস্থ্যকে সুস্থ রাখতে সাহায্য করে। সেজন্য স্বাস্থ্যকর ব্রেকফাস্ট দিয়ে দিন শুরু করা উচিত। তবে যাদের ঘুম থেকে উঠেই অফিসে ছুটতে হয় তাদের ঘণ্টার পর ঘণ্টা রান্না করার মতো সময় থাকে না। এমন পরিস্থিতিতে সুস্থ থাকতে মাত্র ৫ মিনিটেই তৈরি করতে পারেন স্বাস্থ্যকর ব্রেকফাস্ট দিয়ে কাজ সারতে হয়। আপনি ৫ মিনিটে ফল, ড্রাই ফ্রুটস এবং ওটস থেকে স্মুদি তৈরি করতে পারেন। এটি যতটা না সুস্বাদু তার চেয়ে বেশি উপকারী। জেনে নিন কিভাবে সকালের ব্রেকফাস্টে স্মুদি বানাবেন।

৫ মিনিটের মধ্যে ব্রেকফাস্ট রেডি-

অফিসগামী লোকেদের জন্য সকালের ব্রেকফাস্টর জন্য স্মুদি সবচেয়ে ভালো বিকল্প। যে কোনও ফল থেকে স্মুদি তৈরি করতে পারেন। তবে আম, কলা, স্ট্রবেরি, আপেল এবং পেঁপে স্মুদিতে ভালো লাগে। স্মুদিতে আপনার পছন্দের শুকনো ফলও যোগ করতে পারেন। আখরোট, বাদাম, কিশমিশ এবং কাজু স্মুদিকে আরও স্বাস্থ্যকর করে তোলে। এগুলি ছাড়াও, আপনি বিকল্পভাবে ওটস, কখনও কখনও চিয়া বীজ বা কখনও কখনও কুইনোয়া ব্যবহার করতে পারেন।

ফল দিয়ে স্মুদি তৈরি করুন-

কলা, যে কোনও ঋতুতে আপনি কলার স্মুদি তৈরি করতে পারেন। কলা স্মুদির জন্য, একটি বড় পাকা কলা নিন। কলার খোসা ছাড়িয়ে একটি মিক্সার জারে রাখুন এবং তারপর ১ টেবিল চামচ ওটস, এক কাপ দুধ, কিছু বাদাম, ১ টেবিল চামচ মধু এবং ২ টি বরফের টুকরো যোগ করুন। এবার এই সব জিনিস ভালো করে ব্লেন্ড করুন। একটি গ্লাসে স্মুদি বের করুন এবং উপরে কাটা শুকনো ফল যোগ করে পরিবেশন করুন। এক গ্লাস স্মুদি সহজেই আপনাকে সারাদিনের জন্য পর্যাপ্ত শক্তি এবং পুষ্টি দেবে। আপনি বিভিন্ন ফল এবং বাদাম যোগ করে এই স্মুদির স্বাদ পরিবর্তন করতে পারেন।

Share this article
click me!