Google Doodle: পিৎজা লাভারদের জন্য বিশেষ গেমস রয়েছে গুগল ডুডলে, জেনে নিন কারণটা কী

আজ ডুডলের (Google Doodle) মাধ্যমে বিশেষ সম্মাননা জানাল গুগল। ২০০৭ সালে আজকের দিনে ইউনেসকো এই খাদ্যকে বিশ্বের আবহমান খাদ্যসংস্কৃতির অভিচ্ছেদ্য অংশ হিসেবে স্বীকার করেন। এই বিশেষ দিনটিকে উদযাপন করতে বিশেষ উদ্যোগ নিল গুগল।

Sayanita Chakraborty | Published : Dec 6, 2021 11:39 AM IST / Updated: Dec 06 2021, 06:01 PM IST

দিনে কতবার যে গুগলে কিছু সার্চ (Search) করি, তা সঠিক করে বলা বেশ কঠিন। আজও এর অন্যথা হয়নি। সকাল থেকে কারণে হোক কিংবা অকারণ, গুগল (Google) ঘেঁটেছেন অনেকেই। তখনও কি আপনার চোখে পড়েছে পিৎসার ছবি। গুগল ডুডলে (Google Doodle) থাকা সুস্বাদু পিৎজার ছবি সকল পিৎজা প্রেমিদের মন কেড়েছে।  আজ সুস্বাদু এই খাবারের প্রতি ডুডলের মাধ্যমে বিশেষ সম্মাননা জানিয়েছে গুগল। 

কম-বেশি সকলেই পছন্দ করেন পিৎজা। চিজ পিৎজা, চিকেন পিৎজা, পনির পিৎজা- রয়েছে হরেক রকম স্বাদ। আজ গুগল খুললে সকলের মনে পড়ে গিয়েছে এই স্বাদের কথা। আসলে আজ খাদ্যসংস্কৃতির অভিচ্ছেদ্য অংশ হিসেবে স্বীকৃতি পেয়েছিল পিৎজা। সেই জন্য আজ ডুডলের (Google Doodle) মাধ্যমে বিশেষ সম্মাননা জানাল গুগল। ২০০৭ সালে আজকের দিনে ইউনেসকো এই খাদ্যকে বিশ্বের আবহমান খাদ্যসংস্কৃতির অভিচ্ছেদ্য অংশ হিসেবে স্বীকার করেন। এই বিশেষ দিনটিকে উদযাপন করতে বিশেষ উদ্যোগ নিল গুগল। 

পিৎজা ইতালির (Italy) জনপ্রিয় খাদ্য। তবে, এটি ইতালির বেড়া ভেঙে বহু বছর আগেই বিশ্বের সকল দেশে পৌঁছে গিয়েছে। আজ এই দিনটি ব্যবহারকারীদের মনে করিয়ে দিতে বিশেষ উদ্যোগ নিল গুগল। তৈরি করল বিশেষ পিৎজা গেমস। আর আজ গুগলের পক্ষ থেকে বলা হয়েছে, ‘মিশর থেকে রোম পর্যন্ত প্রাচীন সভ্যতায় শত শত বছর ধরে টপিং সব ফ্লাটব্রেড খাওয়া হয়ে আসছে। দক্ষিণ-পশ্চিম ইতালির শহর নেপলস ১৭০০ এর দশকের শেষের দিকে পরিচিত পিৎজার জন্মস্থান হিসেবে পরিচিত। এখান থেকেই পিৎজার গল্প শুরু। যা শত শত বছরের বৈশ্বিক অভিবাসন, অর্থনৈতিক উন্নয়ন এ প্রযুক্তিগত বিবর্তনকে বেক করেছে।'

আরও পড়ুন: Precious Wedding Cards: তাক লাগান ৪ কেজির বিয়ের কার্ড, রাজকীয় বিয়ের আসর উধম প্যালেসে

আরও পড়ুন: Winter Travel Tips: শীতের সময় ঘুরতে যাওয়ার সময় এই জিনিসগুলি সঙ্গে নিতে ভুলবেন না 

আজ গুগল ডুডলে (Google Doodle) পিৎজা গেল দেখা যাচ্ছে। যা খুললে পিৎজার ধরন বুঝে তা কাটতে হবে। যত পিৎজা সঠিক ভাবে কাটতে পারবেন তত বেশি স্টার পাবেন। এখানে মার্গারিটা পিৎজা, পেপারনি পিৎজা, হোয়াইট পিৎজা, ক্যালাব্রেসা পিৎজা, মজেরেলা পিৎজা, ডেজার্ট পিৎজা-সহ একাধিক ক্লাসিক টপিংগুলো খুঁজে পাবেন। প্রথমে গুগল ডুডলএ ক্লিক করুন। সেখানে দেখতে পারবেন নানান দেশের নানান স্বাদে পিৎজা। রয়েছে মোট ১১টি পিৎজার টপিং। তারপর সেগুলোকে যথাযথ ভাবে কাটতে হবে। ঠিক মতো কাটতে পারলে স্টার পাবেন আপনি। তাই আর দেরি না করে ঝটপট খেলে নিন গেমটি। 
 

Share this article
click me!