চুলের গঠন বলে দেবে কোন মেয়ে কেমন প্রকৃতির, জেনে নিন সেই টিপস

শরীরের গঠন দেখে অনেক ক্ষেত্রে মহিলাদের চরিত্র সম্পর্কে ধারণা করার কথা শুনেছেন। তবে একথা কি জানেন নারীর চুল দেখেও তার সম্পর্কে ধারনা পাওয়া যায়।

Parna Sengupta | Published : Aug 18, 2021 1:00 PM IST

প্রেমে পড়েছেন, বা প্রেমে রয়েছেন। বিয়ে করেছেন, বা বিয়ে হবে-এই সব ক্ষেত্রেই কোনও না কোনও মহিলার উপস্থিতি রয়েছে আপনার জীবনে। কিন্তু মহিলাদের চরিত্র বোঝা দেবতারও অসাধ্য। সাধারণ মানুষ কোন ছার। 

পুরুষদের চোখে নারীরা চিরকালই রহস্যময়ী। সেই রহস্যের কিছুটা যদি সমাধান করতে চান তো তবে মিস করবেন না এই আর্টিকেলটি। শরীরের গঠন দেখে অনেক ক্ষেত্রে মহিলাদের চরিত্র সম্পর্কে ধারণা করার কথা শুনেছেন। তবে একথা কি জানেন নারীর চুল (Hair structure) দেখেও তার সম্পর্কে ধারনা পাওয়া যায়।

চুলের আমি, চুলের তুমি, চুল দিয়ে যায় চেনা

লম্বা চুল- লম্বা চুলের মনোরম কেশ বিন্যাস পুরুষদের মন জয় করেছে বারবার। তাই আগেকার দিনে নারী বিধবা দশা প্রাপ্ত হলে সবার আগে তার চুল কেটে দেওয়া হত। লম্বা চুলকে সৃষ্টির আদি কাল থেকেই মানা হয় নারীর ভূষণ। বিশেষত বিবাহিতা নারীদের ক্ষেত্রে লম্বা চুলের চলই বেশি সমাজে। বলা হয় লম্বা চুলের অধিকারিণী গুণবতী ও সৌভাগ্যবতী হন। অনেকে বলেন এদের মধ্যে স্বাধীনচেতা মনোভাব থাকে।

ছোট চুল- ছোট চুলের অধিকারিণীরা অনেকের থেকে আলাদা হন। তারা অর্থনৈতিকভাবে স্বাধীন হতে পছন্দ করেন। একটি শিল্প সত্ত্বা তাদের মধ্যে থাকে। সময়ের সাথে তার পরিস্ফুটন ঘটে।

ঢেউ খেলানো চুল- এই চুলের অধিকারিনীদের একটি অন্যরকম আকর্ষণ আছে। এরা আবেগকে খুব বেশি প্রশ্রয় দেয় না। মানসিকতা বেশ আধুনিক হয় এদের।

সোজা চুল - চুল সোজা করা এখন এক ফ্যাশন বটে। তবে যাদের চুল স্বাভাবিক নিয়মে সোজা তারা সহজ সরল মনের মানুষ হয়। জীবনে মায়ের ভুমিকা এদের ক্ষেত্রে খুব বেশি হয়।

গোলাকার চুলের উপস্থিতি - মাথার মধ্যে গোলাকার চুল অনেকের থাকে। ডান দিকে এমন চুল থাকলে মেয়েরা বুদ্ধিমতী হয়।

কোঁকড়ানো চুল - যাদের চুল কোঁকড়ানো হয় তারা খুব সহজেই কাজ সারতে পারেন। তবে অনেক ক্ষেত্রে খুব বেশি আবেগপ্রবণ হয়ে পড়ে এরা।

মোটা ঘন চুল - এরকম চুলের অধিকারিণীরা সংসার জীবনে বেশি অধিকার ফলাতে পারেন। স্বামিকেও হাতের মুঠোয় রাখতে পারেন।

Share this article
click me!