ভ্যালেন্টাইন্স ডে-র ডেটিং হোক একেবারে অন্য রকম, রইল কয়টি অভিনব আইডিয়া

প্রতি বছর ভ্যালেন্টাইন্স ডে-র একই প্ল্যান। কোনও একটা রোম্যান্টিক মুভি (Movie) দেখা আর রেস্তোরাঁয় খাওয়া। কেউ এদিন শপিং-এ যান তো কেউ পার্কে একান্তে বসে সময় কাটান। এবার চিরাচরিত এই রুটিন থেকে বের হন। এই বছর ভ্যালেন্টাইন্স ডে কাটান অন্য ভাবে। এই পাঁচ উপায় অনন্য হয়ে উঠতে পারে দিনটি।

Sayanita Chakraborty | Published : Feb 14, 2022 7:19 AM IST / Updated: Feb 14 2022, 12:54 PM IST

সারা বছর যতই ব্যস্ত থাকুন, ভ্যালেন্টাইন্স ডে-তে (Valentine’s Day) প্রেমিকের সঙ্গে দেখা করাটা মাস্ট। এদিন গোলাপ আর উপহার হতে পৌঁছে যান ডেটিং-এ। মুভি আর খাওয়া-দাওয়া প্ল্যান থাকে প্রতি বছরই। সত্যি বলতে, প্রতি বছরের একই প্ল্যান। কোনও একটা রোম্যান্টিক মুভি (Movie) দেখা আর রেস্তোরাঁয় খাওয়া। কেউ এদিন শপিং-এ যান তো কেউ পার্কে একান্তে বসে সময় কাটান। এবার চিরাচরিত এই রুটিন থেকে বের হন। এই বছর ভ্যালেন্টাইন্স ডে কাটান অন্য ভাবে। এই পাঁচ উপায় অনন্য হয়ে উঠতে পারে দিনটি। 

চিঠি
হাতে লেখা চিঠির চল উঠেই গিয়েছে। এখন চ্যাট আর ভয়েস মেসেজে অভ্যস্ত সকলে। এবার ভ্যালেন্টাইন্স ডে-তে মনের মানুষকে চিঠি (Love Letter) লিখুন। ভার্চুয়াল দুনিয়া থেকে বের হয়ে পুরনো দিনে ফিরে যান। এই চিঠি সুসজ্জিত একটি খামে ভরে মনের মানুষকে উপহার দিন। এর সঙ্গে একটা গোলাপ (Rose) দিতে ভুলবেন না। এই চিঠি একেবারে অন্য রকম করে তুলব আজকের দিনটি। যদি প্রেমিকা দূর থাকে, তাহলে অবশ্যই কোরিয়ার মারফত তাকে এমন চিঠি পাঠান। 

অনলাইন ডেটিং
গত দু বছর ধরে করোনার জালায় নাজেহাল অবস্থা সকলের। এখন করোনার প্রকোপ কমলেও পুরোপুরি কমেনি করোনা। এই সময় বাইরে কোথাও যায়ও সমস্যার মনে হলে ঘরে বসে অনলাইন ডেটিং (Online Date) সেড়ে ফেলুন। যারা লং ডিস্টেন্স রিলেশনশিপে (Long Distance Relationship) আছেন তাদের জন্য এটা বেস্ট অপশন। আজ অনলাইন ডিনার প্ল্যান করতে পারেন। রাতে রেস্তোরাঁ থেকে দুজনেই পছন্দের খাবার কিনে আনুন। সেই খাবার সাজিয়ে বসে পড়ুন ভিডিও কলের সামনে। সেড়ে ফেলুন ডেটিং। 

পছন্দের খাবার
নেট দুনিয়ার দৌলতে এক দেশ থেকে অন্যদেশে খাবার পাঠানো সহজ হয়েছে। আজ মনের মানুষের পছন্দের খাবার ফুড ডেলিভারি অ্যাপে (Food Delivery App) বুক করে দিন। এভাবে সারপ্রাইজ দিন তাকে। এই খাবার মন ভালো করে দেবে তার। একটু হলেও অন্য রকম ভাবে পালিত হবে দিনটি। 

নাইট ওয়াক
দিনের শেষটা উদযাপন করুন একেবারে অন্যভাবে। সারাদিন সকলেই তো মুভি ডেট, লাঞ্চ ডেট করছে। আপনি প্ল্যান করুন নতুন কিছু। রাতে ডিনার ডেটের আয়োজন করতে পারেন। তারপর দুজনে নাইট ওয়াকে (Night Walk) যান। নিরাপদ কোনও জায়গায় হাতে হাত রেখে লম্বা সফর করুন। একান্তে সময় কাটান। মন খুলে গল্প করুন। এবছরের ভ্যালেন্টাইন্স ডে হবে একেবারে অন্যরকম। 

আরও পড়ুন: ভালোবাসা দিবসেও এই ভুলগুলি একদম নয়, চিরতরে নষ্ট হয়ে যেতে পারে সম্পর্ক

আরও পড়ুন: ভ্যালেন্টাইন্স ডে-তে ঠোঁট রাঙিয়ে তুলুন লাল রঙে, রইল লাল লিপস্টিকের কয়টি শেডের হদিশ

আরও পড়ুন: সঙ্গীকে নিয়ে ভ্যালেনটাইন্স ডে-কাটানোর আগে, জেনে নিন তাজ-এর পাঁচতারা রেস্তোরাঁগুলোর বিশেষ অফারগুলি

 

Share this article
click me!