শীতে অবশ্যই খাদ্যতালিকায় রাখুন আমন্ড, দ্রুত মিলবে উপকার, জেনে নিন শীতে কেন খাবেন আমন্ড

শারীরিক জটিলতা থেকে মুক্তি পেতে আমন্ড খান। আজ রইল আমন্ডের বিশেষ কয়টি টোটকা। দেখে নিন কেন শীতের মরশুমে খাবেন আমন্ড।

Web Desk - ANB | / Updated: Nov 26 2022, 05:15 AM IST

একের পর এক বেড়ে চলেছে শারীরিক জটিলতা। অল্প বয়সেই প্রেসার, থাইরয়েড, ডায়াবেটিস থেকে শুরু করে দেখা দিচ্ছে নানান রোগ। এই সময় বৃদ্ধি পাচ্ছে সকলের শারীরিক জটিলতা। এই সকল শারীরিক জটিলতা থেকে মুক্তি পেতে আমন্ড খান। আজ রইল আমন্ডের বিশেষ কয়টি টোটকা। দেখে নিন কেন শীতের মরশুমে খাবেন আমন্ড।

আমন্ড খেলে মস্তিষ্কের উন্নতি হবে। স্মৃতি উন্নত হয় আমন্ড খেলে। এতে থাকা ভিটামিন ই মস্তিষ্কের জন্য উপকারী। মেনে চলুন এই বিশেষ টিপস।

আমন্ড খেলে হাড় ও দাঁত শক্ত হয়। আমন্ডে থাকা ক্যালসিয়াম স্বাস্থ্যের উন্নতি ঘটায়। শীতের মরশুমে গায়ে হাত পায়ে ব্যথা হয় অনেকের। এই সময় দাঁতের ব্যথা হয় অনেকের। শীতের মরশুমে রোজ আমন্ড খান। এটি শরীরে ক্যালসিয়ামের জোগান ঘটায়। মিলবে উপকার।

এনার্জি বৃদ্ধি করতে খেতে পারেন আমন্ড। এই সময় আমন্ড খেলে এনার্জি বৃদ্ধি পাবে। রোজ এনার্জি বৃদ্ধি করতে আমন্ড খান। শীতের মরশুমে আমন্ড খান রোজ। দ্রুত মিলবে উপকার। শীতের মরশুমে খেতে পারেন আমন্ড।

শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে খেতে পারেন আমন্ড। শীতের মরশুমে প্রায়শই সর্দি, কাশি, জ্বরের সমস্যা দেখা যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে আমন্ড খেতে পারেন। শরীর সুস্থ থাকতে খেতে পারেন আমন্ড। মিলবে উপকার।

এমনই ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন আমন্ড। আমন্ড বেটে নিন। তারপর তার সঙ্গে দুধ মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। দ্রুত মিলবে উপকার। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক।

আমন্ড ও মধু দিয়ে বানিয়ে ফেলুন প্যাক। একটি বাটিতে জল নিয়ে তাতে আমন্ড ডুবিয়ে রাখুন। সকালে তা বেটে নিন। এবার এর সঙ্গে মধু মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। দ্রুত মিলবে উপকার। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক।

 

তেমনই চুলের যত্নে আমন্ড তেল ব্যবহার করতে পারেন। সপ্তাহে ২ থেকে ৩ দিন আমন্ড তেল দিয়ে ম্যাসাজ করুন। তারপর শ্যাম্পু করে নিন। বন্ধ হবে চুল পড়ার সমস্যা, তেমনই চুল হবে নরম। দ্রুত মিলবে উপকার। আমন্ড চুলের জন্যও বেশ উপকারী।

 

আরও পড়ুন-

সময় থাকতে শুরু করুন চিকিৎসা, মেয়েরা ভুলেও এই কয়টি রোগ অবহেলা করবেন না, হতে পারে বিপদ

দিন শুরু করেন কফি কাপে চুমুক দিয়ে? জেনে নিন কত বড় ক্ষতি করছেন নিজের

দিন শুরু করেন যোগা দিয়ে? মাথায় রাখুন এই কয়টি বিশেষ টিপস, দেখে নিন কী কী

Share this article
click me!