দিন শুরু করুন আমলকির চা দিয়ে, মেদ কমার সঙ্গে শরীর থাকবে সুস্থ, রইল টোটকা

রইল বিশেষ টিপস। দিনের শুরুতে এমন চা খান যা সুস্থ রাখবে আপনাকে। বর্তমান বাড়তি মেদের সমস্যায় ভুগছেন অনেকে। এই মেদ কমাতে ও শরীর সুস্থ রাখতে চাইলে রোজ এই বিশেষ তা খান পানে শরীর থাকবে সুস্থ। দেখে নিন কীভাবে বানাবেন আমলকির চা।

Web Desk - ANB | Published : Feb 6, 2023 1:44 AM IST

ডায়াবেটিস, কিডনির সমস্যা, হার্টের রোগে আক্রান্ত হচ্ছেন অনেকে। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই প্রতিদিন একাধিক ওষুধের ওপর ভরসা রাখতে হয়। তবে, শুধু ওষুধ খেলেই হল না। সুস্থ থাকতে চাইলে মেনে চলুন বাড়তি কিছু। আজ রইল বিশেষ টিপস। দিনের শুরুতে এমন চা খান যা সুস্থ রাখবে আপনাকে। বর্তমান বাড়তি মেদের সমস্যায় ভুগছেন অনেকে। এই মেদ কমাতে ও শরীর সুস্থ রাখতে চাইলে রোজ এই বিশেষ তা খান পানে শরীর থাকবে সুস্থ। দেখে নিন কীভাবে বানাবেন আমলকির চা।

উপকরণ- জল (২ কাপ), আমলকি গুঁড়ো (১ চা চামচ), আদা (পরিমাণ মতো), গোল মরিচ (১ থেকে চার চা চামচ), মধু (১ চা চমচ)

পদ্ধতি- একটি পাত্রে জল নিন। তা ফুটলে আমলকি গুঁড়ো, গোল মরিচ ও আদা দিন। ফুটে গেলে নামিয়ে নিন। এবার তাতে মধু দিন। দিন টি ব্যাগ। মেনে চলুন এই সকল টিপস। রোজ খেতে পারেন আমলকি চা। এতে কমবে বাড়তি মেদ। তেমনই শরীর থাকবে সুস্থ।

এরই সঙ্গে খেতে পারেন গ্রিন টি। তবে, পুদিনা পাতা দিয়ে তৈরি করুন গ্রিন টি। এতে কমবে ওজন। সঙ্গে শরীর থাকবে সুস্থ। একটি পাত্রে জল নিন। তা গরম হলে তাতে দিন পুদিনা পাতা। ভালো করে ফুটিয়ে নিন। এটি ছেঁকে একটি কাপে ঢালুন। এবার এই জলে মেশান গ্রিন টি এর টি ব্যাগ। মিলবে উপকার।

কিংবা আদা ও পাতিলেবুর ডিটক্স ওয়াটার বানাতে পারেন। আদা টুকরো করে কেটে নিন। এবার একটি পাত্রে জল নিন। তাতে এই আদার টুকরো দিন। ফুটিয়ে নিন। তা ছেঁকে একটি গ্লাসে ঢালুন। এতে মেশান পাতিলেবুর রস। মেশান দারুচিনি গুঁড়ো। ভালো করে মিশিয়ে নিন। এবার খালি পেটে নিয়মিত এই ডিটক্স ওয়াটার পানে মিলবে উপকার।

এরই সঙ্গে রোজ ৭ থেকে ৮ গ্লাস জল পান করুন। পর্যাপ্ত জলের অভাবে দেখা দেয় ডিহাইড্রেশনের সমস্যা। যা নানান রোগের কারণে। তাই রোজ পর্যাপ্ত জল পান করুব। এমনকী, স্বাস্থ্যকর খাবার খান। খেতে পারেন ১ বাটি করে সবজি সেদ্ধ। এতে মিলবে উপকার। স্বাস্থ্যের উন্নতি ঘটাতে ও ওজন কমাতে বিশেষ নজর দিন খাদ্যতালিকায়। তেমনই দিন শুরু করুন আমলকির চা দিয়ে, এই উপায় মিলবে উপকার।

 

আরও পড়ুন

এই বিশেষ উপায় চুলের যত্নে ব্যবহার করুন অলিভ অয়েল, তবেই মিলবে উপকার, দেখে নিন কী করবেন

ব্ল্যাক হেডস দূর করতে এই কয় উপায় ব্যবহার করুন টি ট্রি অয়েল, জেনে নিন কীভাবে বানাবেন

শুরু ভ্যালেটাইনস সপ্তাহ-প্রথম দিনের রয়েছে বিশেষ গুরুত্ব, জানুন রোজ ডে-র রোমান্টিক ইতিহাস

 

Share this article
click me!