গরমের মরশুমে ওজন কমাতে ভরসা রাখুন এই তিনটি পানীয়ের ওপর, দেখে নিন কী কী খাবেন

রইল তিনটি পানীয়ের হদিশ। গরমের মরশুমে ওজন কমাতে ভরসা রাখুন এই তিনটি পানীয়ের ওপর, দেখে নিন কী কী খাবেন। কোন উপায় কমবে ওজন। রইল তালিকা।

Web Desk - ANB | Published : Apr 19, 2023 1:06 AM IST

তারমাত্রা উর্দ্ধমুখী। ক্রমে বেড়ে চলেছে গরমের তারমাত্রা। এই গরমে নাভিশ্বাস ওঠার জো হয়েছে সকলের। এই সময় সুস্থ থাকা যেন চ্যালেঞ্জিং বিষয়। তাই গরমের খাওয়াদাওয়া থেকে শরীর চর্চা সব দিয়ে রাখতে হবে নজর। এই সময় সামন্য কাজ করলেই অনেকে অসুস্থ বোধ করছেন। সে কারণে অনেকেই বন্ধ করে দিয়েছেন শরীরচর্চা। এর ফলে বাড়ছে ওজন। আজ রইল তিনটি পানীয়ের হদিশ। গরমের মরশুমে ওজন কমাতে ভরসা রাখুন এই তিনটি পানীয়ের ওপর, দেখে নিন কী কী খাবেন। কোন উপায় কমবে ওজন। রইল তালিকা।

আদ ও লেবুর ডিটক্স ওয়াটার খেতে পারেন। একটি পাত্রে জল নিয়ে মাঝারি আঁতে তা গরম হতে দিন। এতে দিন আদার টুকরো। ফুটতে শুরু করলে মরিচ দিন। ফুটে গেলে তা একটি গ্লাসে ঢেলে নিন। এবার তাতে মেশান পাতিলেবুর রস। নিয়ম করে খালি পেটে খেতে পারেন এই ডিটক্স ওয়াটার। স্বাস্থ্যের জন্য বেশ উপকারী আদ ও লেবুর ডিটক্স ওয়াটার। নিয়মিত খেলে দ্রুত কমবে বাড়তি মেদ। রোজ দিন শুরু করুন আদা ও লেবুর ডিটক্স ওয়াটার দিয়ে।

জিরে ও দারুচিনির ডিটক্স ওয়াটার খেতে পারেন। একটি পাত্রে জল নিয়ে মাঝারি আঁতে তা গরম হতে দিন। এতে দিন জিরে। দিন দারুচিনির একটা টুকরো। এবার ফুটতে দিন। ফুটে গেলে তা ছেঁকে নিন। গরমের সময় নিয়ম করে খালি পেটে খেতে পারেন এই ডিটক্স ওয়াটার। স্বাস্থ্যের জন্য বেশ উপকারী জিরে ও দারুচিনির ডিটক্স ওয়াটার। নিয়মিত খেলে দ্রুত কমবে বাড়তি মেদ। রোজ দিন শুরু করুন জিরে ও দারুচিনির ডিটক্স ওয়াটার দিয়ে।

চিয়া লেমন ড্রিংক্স স্বাস্থ্যের জন্য উপকারী। মেদ কমাতে চিয়া সিড বেশ কার্যকরী। একটি গ্লাসে জল নিয়ে তাতে পরিমাণ মতো চিয়া সিড দিয়ে ভিজিয়ে রাখুন। সারা রাত ভিজিয়ে রাখুন। এবার সকালে তা ছেঁকে নিন। এর সঙ্গে মেশান পাতিলেবুর রস। স্বাস্থ্যের জন্য বেশ উপকারী চিয়া সিড। নিয়মিত খেলে দ্রুত কমবে বাড়তি মেদ। রোজ দিন শুরু করুন চিয়া লেমন ডিটক্স ওয়াটার দিয়ে।

গরমে ওজন কমাতে নিয়ম করে খেতে পারেন এই তিনটি ডিটক্স ওয়াটারের মধ্যে একটি। স্বাস্থ্যের জন্য বেশ উপকারী এই সকল পানীয়। যা দ্রুত কমাবে বাড়তি মেদ।

 

আরও পড়ুন

তীব্র গরমে ত্বককে ঠান্ডা করবে তুলসী টোনার, বাড়িতে কীভাবে বানাবেন-জেনে নিন

গরমে ঘামে ভেজা গা থেকে দুর্গন্ধ! শরীরের মিষ্টি গন্ধ ফিরিয়ে আনতে রইল ৬টি ঘরোয়া উপায়

মাছ কাটার পরে হাতে আঁশটে গন্ধে বমি এসে যায়, আঁশটে গন্ধ দূর করার জন্য রইল ৩টি উপায়

Share this article
click me!