শীতের মরশুমে চায়ের বদলে দিন শুরু করুন এই বিশেষ পানীয় দিয়ে, দূর হবে একাধিক শারীরিক জটিলতা

শীতের মরশুমে চায়ের বদলে দিন শুরু করুন এই বিশেষ পানীয় দিয়ে, দূর হবে একাধিক শারীরিক জটিলতা। জেনে নিন কী কী।

Sayanita Chakraborty | Published : Nov 20, 2023 1:50 AM IST / Updated: Nov 20 2023, 08:16 AM IST

সকালের হালকা কনকনে হাওয়া জানান দিচ্ছে শীত আসছে। অনেক সময় রাতের দিকেও হালকা শীত অনুভব হচ্ছে। এই সময় সুস্থ থাকতে কিংবা বলা চলে ঠান্ডা থেকে বাঁচতে সকলের নিচ্ছেন স্বাস্থ্যের বিশেষ যত্ন। তা সত্ত্বেও সর্দি, কাশি থেকে জ্বরের মতো সমস্যা দেখা দিচ্ছে। এবার রোগ মুক্ত থাকতে দিনের শুরুতে নিন উদ্যোগ। শীতের মরশুমে চায়ের বদলে দিন শুরু করুন এই বিশেষ পানীয় দিয়ে, দূর হবে একাধিক শারীরিক জটিলতা। জেনে নিন কী কী।

হলুদ দিয়ে পানীয় তৈরি করতে পারেন। ঈষদুষ্ণ গরম জলের সঙ্গে মেশান ২ থেকে ৩ চিমটে হলুদ। ভালো করে মিশিয়ে তাতে দিন গোল মরিচ। এবার পান করুন। খালি পেটে এই পানীয় পানে শরীর থাকবে সুস্থ। তেমনই অতিরিক্ত চর্বির সমস্যা থেকে মিলবে মুক্তি।

জিরের জল পান করতে পারেন। একটি পাত্রে ২ কাপ জল নিন। তাতে মেশান ১ চিমটে জিরে, মৌরি ও জোয়ান। এবার গরম করে নিন। তা ছেঁকে নিন। ঠান্ডা করে খালি পেটে এই জল পান করুন। এথে শরীর হবে সুস্থ। এমনকী, যে সকল মহিলারা পিরিয়ডস জনিত সমস্যায় ভুগছেন তারাও সমস্যা থেকে পাবেন মুক্তি।

লেবু জল পান করতে পারেন। ঈষদুষ্ণ জলে লেবুর রস ও মধু মিশিয়ে নিন। তা পানে মিলবে উপকার।

তেমনই দিন শুরু করতে পারেন এক গ্লাস গরম জল দিয়ে। গরম জল স্বাস্থ্যের জন্য উপকারী। এঠি ডিটক্স ওয়াটারের কাজ করে। নিয়ম করে খালি পেটে গরম জল পানে শরীর থাকবে সুস্থ। দূর হবে নানান শারীরিক জটিলতা।


আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

আপনি যদি খুব প্রতিরক্ষামূলক হন তাহলে সম্পর্ক নষ্ট হয়ে যায়, জানুন কীভাবে

শীতের শুরুতে খুব সহজেই বাড়িতে বানিয়ে ফেলুন লিপস্টিক, কখনও ফাটবে না ঠোঁট

Share this article
click me!