ওজন কমাতে নিয়মিত খান লাউয়ের শরবত, রইল বিশেষ এক রেসিপির হদিশ, দেখে নিন কোন উপায় কমবে মেদ

রোজ খেতে পারেন লাউ । দ্রুত মিলবে উপকার। বিশেষজ্ঞদের মতে, লাউ পেটের মেদ কমাতে বেশ উপকারী। দেখে নিন কীভাবে লাউ গিয়ে বানাবেন শরবত।

Web Desk - ANB | Published : Feb 3, 2023 2:01 AM IST

বাড়তি মেদ সকলেরই চিন্তার কারণ। এই মেদ কমাতে কেউ কঠিন এক্সারসাইজ করেন, কেউ ডায়েটের নামে অর্ধেক খেয়ে থাকেন। তেমনই বাড়তি মেদ কমাতে নিত্যনতুন ডায়েট মেনে চলেন অনেকে। এবার মেদ কমান এক বিশেষ সবজির গুণে। বিশেষ করে পেটের মেদ কমাতে খেতে পারেন এই সবজি। নিয়মিত লাউয়ের শরবত খান, মিলবে উপকার। লাউয়ের গুণের কথা সকলেরই জানা। এই সবজি শারীরিক জটিলতা দূর করার পাশাপাশি ওজন কমাতে সাহায্য করে। বিশেষ করে যারা পেটের মেদ কমাতে হিমশিম খাচ্ছেন, তারা রোজ খেতে পারেন লাউ । দ্রুত মিলবে উপকার। বিশেষজ্ঞদের মতে, লাউ পেটের মেদ কমাতে বেশ উপকারী। দেখে নিন কীভাবে লাউ গিয়ে বানাবেন শরবত।

এক্ষেত্রে একটি লাউয়ের অর্ধেক অংশ নিন। তা কেটে নিন। ছোট ছোট টুকরো করে নিন। তা মিক্সিতে দিন। পরিমাণ মতো জল দিয়ে ব্লেন্ড করে নিন। এবার ছেঁকে একটি গ্লাসে ঢালুন। এতে মেশান পাতিলেবুর রস ও পুদিনা পাতা। রোজ খেতে পারেন এই লাউয়ের শরবত। এতে দ্রুত কমবে বাড়তি মেদ। রোজ খালি পেটে এই শরবত খেলে মিলবে অধিক উপকার। দ্রুত কমবে বাড়তি মেদ। বিশেষ করে পেটের চর্বির ওপর এটি প্রভাব ফেলে।

এক বিশেষ রিপোর্ট অনুসারে ১০০ গ্রাম বোতলে ১৫ ক্যালোরি ও মাত্র১ গ্রম ফ্যাট থাকে। কোজ খেতে পান এই সবজির রস। যার সঙ্গী শারীরিক জটিলতা থেকে দেবে মুর্তি।

তেমনই এটি ফাইবার সমৃদ্ধ। ফলে উন্নত হবে আপনার হজম ক্ষমতা। যারা ওজন কমাতে চাইছেন তারা খেতে পারেন এই শরবত। এতে দ্রুত মিলবে উপকার। হজম ক্ষমতা ঠিক হলে তা থেকে কমে মেদ। মেনে চলুন এই সকল টোটকা।

সঙ্গে রোজ ৭ থেকে ৮ গ্লাস করে জল পান করুন। ওজন কমাতে চাইলে পর্যাপ্ত জল পান করা সবার আগে প্রয়োজন। তেমনই খাদ্যতালিকায় রাখুন পুষ্টিকর খাবার। রাখুন ভিটামিন, প্রোটিন, ক্যালসিয়াম -সহ সকল উপকারী উপাদানে পূর্ণ খাবার। যা ঘটাবে স্বাস্থ্যের উন্নতি। মেনে চলুন এই সকল টোটকা। এতে দ্রুত মিলবে উপকার। শরীর থাকবে সুস্থ। সঙ্গে কমবে বাড়তি মেদ। আর লাউ খেলে শরীর থাকে ঠান্ডা। এতে দূর হবে সকল জটিলতা। তাই ওজন কমাতে নিয়মিত খান লাউয়ের শরবত, এক বিশেষ শরবত কমাবে মেদ।

 

আরও পড়ুন

প্রতিদিন ব্রেকফার্স্টে চিনা বাদাম খেলে মিলবে এই পাঁচ উপকার, রইল বিশেষ রেসিপি

বাথরুমের টাইলসের হলুদ ভাব দূর করুন এই ঘরোয়া উপায়ে, রইল কার্যকরী কিছু টিপস

আপনার রক্তের গ্রুপ এটা হলেই বাড়তে পারে ডায়াবেটিসের ঝুঁকি, শরীরের সমস্যায় কী কী করণীয়

Share this article
click me!