Belly Fat: পেটে মেদ কমাতে ডায়েটে যোগ করুন মেথি- মৌরি জল, এক সপ্তাহে দেখবেন পরিবর্তন

যারা পেটের মেদ কমাত হাঁপিয়ে উঠছেন তারা নিয়ম করে এই পানীয় পান করুন। এবার থেকে ডায়েটে যোগ করুন মেথি- মৌরি জল। এই মেথি- মৌরি জল বানানো বেশ সহজ। তেমনই এটি দ্রুত কমায় বাড়তি মেদ। দেখে নিন কোন উপায় মিলবে উপকার।

Web Desk - ANB | Published : Apr 14, 2023 2:00 AM IST

বাড়তি মেদ সকলেরই চিন্তার বিষয়। বাড়তি মেদ কমাতে কী করবেন তা সহজে ঠিক করে উঠতে পারেন না। কেউ মেদ কমাতে কঠিন এক্সারসাইজ করেন তো কেউ মেনে চলেন ডায়েট। তেমনই কেউ কেউ মেদ কমাতে ডায়েটের নামে অর্ধেক খেয়ে থাকেন। তবে, মেদ করানো এত সহজ কথা নয়। বিশেষ করে পেটের মেদ কমানো বেশ কঠিন বিষয়। শরীরের বাকি অংশের মেদ কমলেও পেটের মেদ সহজে কমতে চায় না। আজ রইল বিশেষ টোটকা। যারা পেটের মেদ কমাত হাঁপিয়ে উঠছেন তারা নিয়ম করে এই পানীয় পান করুন। এবার থেকে ডায়েটে যোগ করুন মেথি- মৌরি জল। এই মেথি- মৌরি জল বানানো বেশ সহজ। তেমনই এটি দ্রুত কমায় বাড়তি মেদ। দেখে নিন কোন উপায় মিলবে উপকার।

মেথি- মৌরি জলের উপকারিতা

বিশেষজ্ঞের মতে, শরীর ডি টক্সিফাই করে থাকে এই মেথি- মৌরি জল। তেমনই যারা নিয়মিত মেথি- মৌরি জল পান করেন তাদের ব্লাড প্রেসার সঠিক থাকে। বর্তমানে অনেকেই গ্যাসের সমস্যায় ভোগেন। তার থেকে মুক্তি পেতে মেথি- মৌরি জল পান করতে পারেন। এটি নিয়মিত খেলে গ্যাসের সমস্যা থেকে পাবেন মুক্তি। তেমনই ত্বকের জন্য উপকারী মেথি- মৌরি জল। মেথি- মৌরি জল পানে ত্বকে আসবে জেল্লা। সঙ্গে সঠিক থাকবে শরীরে রক্তের শর্করার মাত্রা। সঙ্গে অবশ্যই কমবে পেটের চর্বি

মেথি- মৌরি জল তৈরির পদ্ধতি

মেথি- মৌরি জল তৈরি করতে প্রয়োজন মেথি পাউডার (২ টেবিল চামচ), মৌরি পাউডার (২ টেবিল চামচ), আদা গুঁড়ো (২ চা চামচ), পাতিলেবু (পরিমাণ মতো), রক সল্ট (হাফ চা চামচ), দারুচিনির টুকরো (২টি)

পদ্ধতি- একটি জারে হালকা গরম জল নিন। তাতে মেথি পাউডার, মৌরি পাউডার, আদা গুঁড়ো, রক সল্ট দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার দিন দারুচিনির টুকরো। মেশান পাতিলেবুর রস। এবার রোজ দুপুরের খাবার খাওয়ার আগে এই পানীয় পান করুন। এতে মিলবে উপকার। দ্রুত কমবে পেটের মেদ। সঙ্গী শরীর থাকবে সুস্থ। শরীরে জমে থাকা চর্বি কমাতে বেশ উপকারী এই পানীয়। মেনে চলুন বিশেষ টিপস। তাই এবার থেকে পেটে মেদ কমাতে ডায়েটে যোগ করুন মেথি- মৌরি জল। এক সপ্তাহের মধ্যে দেখবেন পরিবর্তন

 

আরও পড়ুন

গরমের ছুটিতে শিশুকে শেখান বিশেষ কিছু, ব্যক্তিত্ব বদলে যাবে আপনার সন্তানের

গরমের ঘামের সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন এই চার টোটকা, জেনে নিন কোন উপায় মিলবে উপকার

গরমে রোজ নিয়ম করে তরমুজ খাচ্ছেন? এই ফল অধিক খেলে হতে পারে এই পাঁচ বিপদ

 

Share this article
click me!