খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি পানীয়, কমবে হার্ট অ্যাকাটের ঝুঁকি, রইল সুস্থ থাকার টিপস

সুস্থ থাকতে খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি পানীয়, কমবে হার্ট অ্যাকাটের ঝুঁকি। জেনে নিন কীভাবে।

Sayanita Chakraborty | Published : Feb 7, 2024 2:19 PM IST

একের পর এক শারীরিক জটিলতা ভুগছেন অনেকেই। অল্প বয়সেও একের পর এক জটিলতা দেখা দেয় অনেকের শরীরে। অল্প বয়সে প্রেসার, ডায়াবেটিস থেকে শুরু করে নানান রোগ শরীরে বাসা বাঁধে। অল্প বয়সে অনেকেই ভুগছেন হার্টের রোগে। সময় থাকতে সতর্ক না হলে এই রোগ কঠিন আকার নিতে পারে। এবার সুস্থ থাকতে খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি পানীয়, কমবে হার্ট অ্যাকাটের ঝুঁকি। জেনে নিন কীভাবে।

বেদনার রস

অ্যান্টি অক্সিড্যান্ট রয়েছে ভরপুর পরিমাণে। উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতে বেদানা খেতে পারে। কোলেস্টেরলের মাত্রা সঠিক রাখে বেদানার রস।

বিটের জুস

নিয়ম করে বিটের জুস খেতে পারেন। অ্যান্টি অক্সিড্যান্ট, মিনারেলসে সমৃদ্ধ বিট রক্তচাপের মাত্রা কমায়। রক্ত চলাচল সচল রাখে। হার্ট ভালো রাখতে বিটের জুস খেতে পারেন।

বেরির জুস

নিয়ম করে বেরি খেতে পারেন। অ্যান্টি অক্সিড্যান্টের পূর্ণ বিট। যা হার্ট ভালো রাখতে। শরীর সুস্থ রাখতে বেরি খান। বেরি দিয়ে জুস বানিয়ে খেলে মিলবে উপকার।

তেমনই হার্ট ভালো রাখতে নিয়মিত সঠিক খাবার খাবার। নিয়ম করে এক্সারসাইজ করুন। তেমনই রোজ সঠিক খাবার খান। রোজ সবজি সেদ্ধ খেতে পারেন। তেমনই উপকারী ফল খাবেন। এতে শরীর থাকবে সুস্থ। এমন খাবারে প্রোটিন, পটাসিয়াম, ফসফসার থেকে শুরু করে ভিটামিনের মতো উপাদান থাকে। এমন খাবারে শরীর থাকবে সুস্থ। দূর হবে হার্টের সমস্যা। তেমনই যে কোনও রোগ থেকে মিলবে মুক্তির উপায়। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। হার্ট ভালো রাখতে সব সময় মেনে চলুন এই সকল টোটকা। এবার খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি পানীয়, কমবে হার্ট অ্যাকাটের ঝুঁকি, রইল সুস্থ থাকার টিপস।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

খাওয়ার পরপরই ফল খাওয়া বিপজ্জনক হতে পারে, এতে পেটের মারাত্মক সমস্যা হতে পারে।

Rose Day 2024: প্রেমের প্রস্তাবের সময় কেন গোলাপ ফুল দেয়, জেনে নিন এই ফুল দেওয়ার কারণ

Share this article
click me!