Diabetes: রইল পাঁচটি মর্নিং ড্রিংসের কথা, ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে খেতে পারেন এগুলো

আজ বিশেষ টিপস রইল ডায়াবেটিস নিয়ে। রইল পাঁচটি মর্নিং ড্রিংসের কথা, ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে খেতে পারেন এগুলো।

Sayanita Chakraborty | Published : Aug 9, 2023 3:59 PM IST

অল্প বয়সেই দেখা দিচ্ছে একের পর এক রোগ। হার্টের রোগী, ডায়াবেটিসের মতো কঠিন রোগ থাবা বসাচ্ছে শরীরে। সঙ্গে বাড়ছে কিডনির সমস্যা, জয়েন্টে ব্যথা কিংবা উচ্চ রক্তচাপের সমস্যা। এই সকল রোগ একবার দেখা দিলে জীবনযাত্রায় আনতে হয় পরিবর্তন। তা না হলে এই রোগ ধীরে ধীরে শরীরের সকল অঙ্গের ওপর থাবা বসায়। এতে শুধু শারীরিক জটিলতা বৃদ্ধি পায় তা নয়, সঙ্গে ব্যক্তির মৃত্যু পর্যন্ত হতে পারে। আজ বিশেষ টিপস রইল ডায়াবেটিস নিয়ে। রইল পাঁচটি মর্নিং ড্রিংসের কথা, ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে খেতে পারেন এগুলো।

করলার জুস

নিয়ম করে খেতে পারেন করলার জুস। রোজ খালি পেটে করলার জুস খান। এটি রক্তে শর্করার মাত্রা ঠিক রাখুন। এই সবজিতে উপকারী ফ্যাট, কার্বোহাইড্রেট,অ্যান্টি অক্সিডেন্ট আছে। এতে আছে একাধিক উপকারী উপাদান। যা শরীরে পুষ্টির জোগান ঘটাবে। মেনে চলুন এই বিশেষ টিপস।

মেথি জল

রোজ নিয়ম করে মেথি জল পান করুন। একটি গ্লাসে জল নিয়ে তাতে ২ চা চামচ মেথি ভিজিয়ে রাখুন। সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে তা ছেঁকে নিয়ে পান করলে মিলবে উপকার।

দারুচিনির গ্রিন টি

নিয়ম করে দারুচিনির গ্রিন টি পান করুন। দারুচিনি দিয়ে গ্রিন টি তৈরি করুন। এটি স্বাস্থ্যের জন্য বেশ উপকারী। রোজ দিনের শুরুর দিকে দারুচিনির গ্রিন টি পান করতে পারেন। এটি ডায়েটে যোগ করলে মিলবে উপকার।

বার্লি জল

নিয়ম করে বার্লি জল খেতে পারেন। এটি ডায়াবেটিসের জন্য বেশ উপকারী। রোজ খালি পেটে করলার বার্লির জল পান করুন। এটি রক্তে শর্করার মাত্রা ঠিক রাখুন।

লেবুর জল

নিয়ম করে লেবুর জল পান করুন। রোজ খালি পেটে লেবুর জল পান করুন। এটি স্বাস্থ্যের জন্য উপকারী। এটি শরীর থেকে সকল টক্সিন বের করে দেয়। এবার মেনে চলুন এই বিশেষ টিপস।

অল্প বয়সে বহুজন আক্রান্ত হচ্ছেন ডায়াবেটিসের মতো কঠিন রোগে। এই রোগ একবার শরীরে বাসা বাঁধা মানে তা ব্যক্তিকে মৃত্যুর মুখে ঠেলে দেয়। তাই সময় থাকতে সচেতন হন। সঠিক খাদ্যগ্রহণে রক্তে শর্করার পরিমাণ থাকবে সঠিক। এবার থেকে দিন শুরু করুন এই সকল উপাদান দিয়ে। মিলবে উপকার। শরীর থাকবে সুস্থ। সঙ্গে ডায়াবেটিস থাকবে নিয়ন্ত্রণে। তাই মেনে চলুন এই সকল বিশেষ টিপস।

 

আরও পড়ুন

এই ব্লাড গ্রুপের মানুষদের মারণ রোগের ঝুঁকি অনেক বেশি! জেনে নিন বিস্তারিত

এক সপ্তাহে এতটা ওজন বেড়ে গেলেই থাকুন সাবধান, হতে পারে হার্ট ফেইল

রিলায়েন্স জিও-র দাবী বছরের শেষ নাগাদ 5G নেটওয়ার্কে গোটা কলকাতা কভার করবে

Share this article
click me!