ব্লাড গ্রুপ বলে দেবে আপনি কতটা বুদ্ধিমান, দেখে নিন তালিকার শীর্ষে কারা আছেন

ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়ার এক গবেষক বলেন ব্লাড গ্রুপ দেখে জানা যায় কোন ব্যক্তি কতটা চালাক হন।

Sayanita Chakraborty | Published : Nov 17, 2023 10:52 AM IST / Updated: Nov 17 2023, 04:23 PM IST

শরীরে রক্তের গ্রুপ এ, বি, এবি এবং ও- এই কয় ভাগে বিভক্ত করা হয়। সকলেরই রক্তের গ্রুপ হয় ভিন্ন। তেমনই নেগেটিভ আর পজিটিভ এই দুই ধরনের ব্লাড গ্রুপ হয়ে থাকে। এবার রক্তের গ্রুপ দেখে বুঝে নিন কে কেমন ধরনের মানুষ। সদ্য প্রকাশ্যে এসেছে এক চাঞ্চল্যকর তথ্য। ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়ার এক গবেষক বলেন ব্লাড গ্রুপ দেখে জানা যায় কোন ব্যক্তি কতটা চালাক হন।

রক্তের গ্রুপ মূলত অ্যান্টিজেন এবং অ্যান্টিবডির ওপর নির্ভরশীল। যা এক ধরনের প্রোটিন অণু। অ্যান্টিবডিগুলো রক্তরসে উপস্থিত থাকে এবং অ্যান্টিজেনগুলো লোহিত রক্তকণিকার পৃষ্ঠে উপস্থিত থাকে। এই দুই একসঙ্গে রক্তে গ্রুপ নির্ধারণ করে।

গবেষণা অনুসারে, বি পজেটিভ ব্লাড গ্রুপের মানুষের মস্তিষ্ক সবচেয়ে বেশি ক্ষুরধার হয়। এদের মস্তিষ্ক অন্যান্যদের তুলনায় দ্রুত। চিন্তা করা ও বোঝার ক্ষমতা এদের বেশি। এদের মস্তিষ্কে পেরিটোনিয়াল এবং টেম্পোরাল লোবের সেরিব্রাম বেশি সক্রিয় হয়। যার কারণে স্মৃতিশক্তি প্রখর হয়।

ও পজেটিভ ব্লাড গ্রুপের অধিকারী যারা তারা আছেন দ্বিতীয় স্থানে। এদের মন খুব তীক্ষ্ণ হয়। রক্ত সঞ্চালন অন্যান্যদের তুলনায় ভালো। যে কারণে এদের মস্তিষ্কে অক্সিজেন প্রবাহ ভালো হয়। এরা পজিটিভ মনের মানুষ হন। এদের স্মৃতিশক্তি ভালো থাকে।

ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের পরিচালিত এই গবেষণা প্রতিটি ব্লাড গ্রুপের ৬৯ জনের ওপর গবেষণা করেছে। তাদের রক্তের নমুনার ওপর গবেষণা করা হয়। এই গবেষণায় প্রতিটি গ্রুপের মানুষের মস্তিষ্ক সম্পর্কে তথ্য সংগ্রহ করা হয়। সেখানে দেখা যায় বি পজেটিভ এবং ও পজেটিভ ব্লাডগ্রুপ যাদের তাদের মস্তিষ্ক বাকিদের থেকে সতেজ হয়।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

Vastu Tips: বাড়িতে জোড়া মাছের ছবি বা মূর্তি রাখলে কী হয় জানেন? বাস্তু শাস্ত্রে উল্লিখিত রয়েছে এর মারাত্মক প্রভাব

আজ থেকে বদলে যাবে ৫ রাশির জীবন, দেখে নিন সূর্য-মঙ্গলে রাজযোগে কার কার উন্নতি ঘটবে

 

Share this article
click me!