ওজন কমানোর সঙ্গে জোগাবে এনার্জি, দিন শুরু করুন এমন ডিটক্স ওয়াটার দিয়ে

রইল বিশেষ কয়টি ডিটক্স ওয়াটারের হদিশ। দিন শুরু করুন এমন ডিটক্স ওয়াটার দিয়ে। দেখে নিন দিনের শুরুতে কোন পানীয় খেলে মিলবে উপকার।

Web Desk - ANB | Published : Feb 5, 2023 2:21 AM IST

বাড়তি ওজন সকলেরই চিন্তার কারণ। অধিক ওজন বৃদ্ধি পেলে তা থেকে তৈরি হয় নানা শারীরিক জটিলতা। একদিকে যেমন বাড়তি মেদের কারণে দেখা দেয় গাইনো সমস্যা তেমনই স্ট্রেস কিংবা হার্টের রোগের কারও হতে পারে এই বাড়তি মেদ। এরই সঙ্গে অনেকেই এই মেদের কারণে আক্রান্ত হন ডায়াবেটিসে। আজ রইল বিশেষ কয়টি ডিটক্স ওয়াটারের হদিশ। দিন শুরু করুন এমন ডিটক্স ওয়াটার দিয়ে। দেখে নিন দিনের শুরুতে কোন পানীয় খেলে মিলবে উপকার।

আনারসের ডিটক্স ওয়াটার খেতে পারেন। আনারস টুকরো করে কেটে নিন। তা ব্লেন্ড করে নিন। এবার রস ঢালুন একটি পাত্রে। তাতে মেশান পাতিলেবুর রস। মেশান দারুচিনি পাউডার। ভালো করে মিশিয়ে নিন। খালি পেটে খেতে পারেন এই আনারসের ডিটক্স ওয়াটার।

খেতে পারেন গ্রিন টি। তবে, পুদিনা পাতা দিয়ে তৈরি করুন গ্রিন টি। এতে কমবে ওজন। সঙ্গে শরীর থাকবে সুস্থ। একটি পাত্রে জল নিন। তা গরম হলে তাতে দিন পুদিনা পাতা। ভালো করে ফুটিয়ে নিন। এটি ছেঁকে একটি কাপে ঢালুন। এবার এই জলে মেশান গ্রিন টি এর টি ব্যাগ। মিলবে উপকার।

আদা ও পাতিলেবুর ডিটক্স ওয়াটার বানাতে পারেন। আদা টুকরো করে কেটে নিন। এবার একটি পাত্রে জল নিন। তাতে এই আদার টুকরো দিন। ফুটিয়ে নিন। তা ছেঁকে একটি গ্লাসে ঢালুন। এতে মেশান পাতিলেবুর রস। মেশান দারুচিনি গুঁড়ো। ভালো করে মিশিয়ে নিন। এবার খালি পেটে নিয়মিত এই ডিটক্স ওয়াটার পানে মিলবে উপকার

তেমনই অ্যাপেল সিডার ভিনিগার খেতে পারেন। এটি শরীর রাখবে হাইড্রেটেড। সঙ্গে কমাবে বাড়তি মেদ। জলের সঙ্গে মিশিয়ে নিন অ্যাপেল সিডার ভিনিগার। ১ গ্লাস জলে ১ ছিপি অ্যাপেল সিডার ভিনিগার নিন। নিয়মিত পান করুন এটি। শরীর থাকবে সুস্থ। বাড়তি মেদ কমার সঙ্গে জোগাবে এনার্জি, দিন শুরু করুন এমন ডিটক্স ওয়াটার দিয়ে।

মধু ও দারুচিনি দিয়ে তৈরি ডিটক্স ওয়াটার খেলে শরীর থাকবে সুস্থ। সারা বছরই নানান শারীরিক জটিলতা দেখা দেয়। শরীরে দেখা দেয় ডিহাইড্রেশন। এই সমস্যা থেকে মুক্তি পেতে মধুর সঙ্গে দারুচিনি মিশিয়ে খেলে মিলবে উপকার। রেড মধুর সঙ্গে দারুচিনি মিশিয়ে ডিটক্স ওয়াটার বানান। মিলবে উপকার। কমবে ওজন। মেনে চলুন এই বিশেষ টিপস। 

 

আরও পড়ুন

জল খাবারের জন্য বেছে নিন এই পাঁচ খাবারের মধ্যে একটি, দ্রুত শরীর হবে সুস্থ

Sunday Tips: রবিবার বা আপনার ছুটির দিন কী করে আরও সুন্দর করবেন? রলই তার সেরা ৭টি টিপস

কী করে চিনবেন তাজা মাছ? বাজারে মাছ কিনতে গিয়ে যাতে না ঠকেন তারজন্য রইল ৫টি সহজ উপায়

 

 

Share this article
click me!