ঝুলে থাকা পেটের ফ্যাট দূর করতে চান! তবে কোনও এই একটি জুসেই কাবু হবে জমে থাকা চর্বি

আপনি কি অনেক চেষ্টা করেও পেটের জেদী মেদ কমাতে ব্যর্থ হয়েছেন? এই প্রতিষেধক পানীয়টি চেষ্টা করে দেখুন এবং পার্থক্য অনুভব করুন। জেনে নিন কিভাবে এই পানীয় তৈরি করবেন এবং এটি কিভাবে পেটের মেদ কমাতে সাহায্য করে।

deblina dey | Published : Sep 28, 2024 12:21 PM IST

15

বর্তমান সময়ে শারীরিক পরিশ্রম অনেক কমে গিয়েছে। বেশিরভাগ কাজই এখন কম্পিউটারের সামনে বসে করতে হয়। শারীরিক পরিশ্রমের অভাবে এবং মানসিক চাপের কারণে আমাদের ওজন বেড়ে যাচ্ছে। বিশেষ করে পেটের চারপাশে মেদ জমছে।

25

পেটের মেদ কমাতে অনেকেই বিভিন্ন চেষ্টা করে থাকেন। কেবল পুরুষদের নয়, মহিলাদেরও পেটের মেদ নিয়ে অনেক সমস্যায় পড়তে হয়। অনেকেই অভিযোগ করেন যে, তারা যতই কঠোর পরিশ্রম করুন না কেন, তাদের ওজন কমলেও পেটের মেদ কমছে না। যারা ইতিমধ্যেই অনেক চেষ্টা করে ব্যর্থ হয়েছেন, তাদের জন্য এই প্রতিবেদনে একটি কার্যকরী পানীয়ের রেসিপি দেওয়া হল। এই পানীয় নিয়মিত পান করলে পেটের জেদী মেদ কমবেই। চলুন জেনে নেওয়া যাক কিভাবে এই পানীয় তৈরি করবেন এবং এটি কিভাবে পেটের মেদ কমাতে সাহায্য করে।

35

আপনার রান্নাঘরে সহজলভ্য উপাদান দিয়ে এই পেটের মেদ কমানোর পানীয় তৈরি করতে পারেন। এটি তৈরি করার জন্য আপনার প্রয়োজন হবে ঠান্ডা জল, আদা, লেবু, হলুদ, তুলসী পাতা এবং ঘি। চলুন দেখে নেওয়া যাক কিভাবে এই উপাদানগুলো ব্যবহার করে পেটের মেদ কমানোর পানীয় তৈরি করবেন। এই উপাদানগুলো কিভাবে ওজন এবং পেটের মেদ কমাতে সাহায্য করে তা আগে জেনে নেওয়া যাক।
আদা, তুলসী এবং হলুদ আমাদের পাচনতন্ত্রকে উন্নত করে এবং ওজন কমাতে সাহায্য করে।

45

ওজন এবং পেটের মেদ কমাতে আদার ভূমিকা: আদায় রয়েছে জিনজারল এবং অ্যান্টিঅক্সিডেন্ট, যা শরীরে তাপ উৎপাদন বৃদ্ধি করে। ন্যাশনাল ইনস্টিটিউট অফ হেলথ (NIH) অনুসারে, এটি চর্বি জারণে সাহায্য করে এবং ক্ষুধা নিয়ন্ত্রণ করে। 

ওজন এবং পেটের মেদ কমাতে লেবুর ভূমিকা: লেবুতে রয়েছে প্রচুর পরিমাণে সাইট্রিক এসিড এবং ভিটামিন সি, যা পেটে এসিড উৎপাদন বৃদ্ধি করে এবং চর্বি কমাতে সাহায্য করে। এর মূত্রবর্ধক গুণাবলী শরীরকে বিষমুক্ত করে এবং পাচন প্রক্রিয়া উন্নত করে। 
ওজন এবং পেটের মেদ কমাতে হলুদের ভূমিকা: হলুদে রয়েছে কারকিউমিন, যা একটি শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট। এটি প্যানক্রিয়াটাইটিস এবং পেশীতে ব্যথা কমাতে সাহায্য করে। এছাড়াও, হলুদ শরীরের চর্বি এবং স্থূলতা রোধ করে। 

ওজন এবং পেটের মেদ কমাতে তুলসীর ভূমিকা: তুলসীতে রয়েছে ইউজেনল, যা একটি প্রাকৃতিক ব্যথানাশক এবং প্রদাহরোধী উপাদান। এটি হালকা মূত্রবর্ধক হিসেবেও কাজ করে। তুলসীতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট থাকে, যা ফ্রি রেডিকেলের ক্ষতি থেকে শরীরকে রক্ষা করে। 

ওজন এবং পেটের মেদ কমাতে ঘি-এর ভূমিকা: ঘি-তে রয়েছে চর্বি জারণকারী ভিটামিন এবং প্রয়োজনীয় অ্যামিনো এসিড, যা চর্বি কোষ কমাতে এবং ওজন নিয়ন্ত্রণে সাহায্য করে। 

55

এখন চলুন দেখে নেওয়া যাক কিভাবে এই উপাদানগুলো ব্যবহার করে পেটের মেদ কমানোর পানীয় তৈরি করবেন।
 এক গ্লাস জলে কিছু আদা কুঁচি, লেবুর টুকরো, হলুদ গুঁড়ো অথবা পেস্ট, তুলসী পাতা এবং এক চামচ ঘি দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি ভালো করে ফুটিয়ে নিন। তারপর একটি ছাঁকনি দিয়ে ছেঁকে পান করুন। এই পানীয়টি গরম অবস্থায় পান করাই বেশি ফলদায়ক। নিয়মিত এক মাস ধরে এই পানীয়টি পান করলে আপনি অবশ্যই সুফল পাবেন।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos