পুজোর আগে মেদ কমাতে চান? মেনে চলুন কোরিয়ান ডায়েট, এক সপ্তাহে কমবে কয়েক কেজি

স্লিম এবং ফিট থাকে কে না চান। পুজোর আগে রোগা হতে মরিয়া সকলে। আজ রইল বিশেষ টিপস। এই ডায়েট মেনে চলে, আপনি সহজেই ওজন এবং পেটের চর্বি কমাতে পারবেন।

Sayanita Chakraborty | Published : Sep 21, 2024 9:49 AM IST

16

আপনি ওজন কমাতে বিভিন্ন ডায়েট চেষ্টা করে থাকতে পারেন। কিন্তু সবাই সফল হয় না। তবে কোরিয়ান ডায়েট অবশ্যই আপনার পরিবর্তন আনবে। হ্যাঁ, কোরিয়ানরা তাদের সুন্দর ত্বক এবং ফিট শরীরের জন্য বিখ্যাত। কোরিয়ান ডায়েটে প্রচুর পরিমাণে তাজা শাকসবজি, সামুদ্রিক খাবার এবং ফল থাকে তা কি আপনি জানেন? এই ধরণের ডায়েট ওজন কমাতে সাহায্য করে এবং আপনার ত্বককে সুস্থ এবং উজ্জ্বল করে তোলে। আপনি যদি তাদের ডায়েট প্ল্যান অনুসরণ করেন তবে অবশ্যই ওজন এবং পেটের চর্বি কমাতে পারবেন। কীভাবে তা জেনে নেওয়া যাক।

26

কোরিয়ান ডায়েট হল একটি জনপ্রিয় ওজন কমানোর পদ্ধতি যা ঐতিহ্যবাহী কোরিয়ান খাদ্যাভ্যাসের উপর ভিত্তি করে তৈরি। এতে প্রচুর পরিমাণে ফাইবারযুক্ত শাকসবজি এবং সামুদ্রিক খাবার থাকে। এই খাবারগুলি ওজন কমাতে সাহায্য করে এবং পাশাপাশি হজম ক্ষেত্রেও উন্নতি করে। এবং আপনার ত্বককে সুস্থ এবং উজ্জ্বল করে তোলে। আপনি যদি এই খাবারগুলি আপনার প্রতিদিনের খাদ্য তালিকায় অন্তর্ভুক্ত করেন তবে অবশ্যই ওজন এবং পেটের চর্বি কমাতে পারবেন।

36

কোরিয়ান ডায়েটে, আপনাকে প্রতিদিন ব্যায়াম করতে হবে। যোগব্যায়াম, হাঁটা বা সাইকেল চালানোর মতো শারীরিক কার্যকলাপে অংশ নিন। এগুলি আপনাকে দ্রুত ওজন কমাতে সাহায্য করবে। এই ব্যায়ামগুলি ক্যালোরি পোড়ায় এবং আপনার শরীরকে ফিট এবং সুস্থ রাখে।

46

কোরিয়ান ওজন কমানোর ডায়েট মানে ঐতিহ্যবাহী কোরিয়ান খাবারের উপর ভিত্তি করে একটি সুষম, স্বাস্থ্যকর খাবার গ্রহণ করা। আপনি যা ইচ্ছা তাই খেলে, আপনার ওজন বেড়ে যাবে। আপনি যদি ওজন বাড়াতে না চান, তাহলে আপনাকে আপনার খাবারের প্রতি আকাঙ্ক্ষা নিয়ন্ত্রণ করতে হবে। এর জন্য, আপনার খাদ্য তালিকায় অতিরিক্ত জলখাবার রাখবেন না।

56

কোরিয়ানরা কখনও একবারে অনেক বেশি খাবার খায় না। তারা তাদের খাবারের ক্ষেত্রে পরিমাণ নিয়ন্ত্রণ অনুশীলন করে। আপনি যদি তাদের মতো হতে চান, তাহলে একবারে অনেক বেশি খাবেন না। একইভাবে, আপনার দুগ্ধজাত পণ্য এবং চিনি কম খাওয়া উচিত। এছাড়াও, দুধ, দই, চকোলেট এবং মিষ্টি জাতীয় খাবার আপনার খাদ্য তালিকা থেকে সম্পূর্ণভাবে বাদ দেওয়া উচিত।

66

আপনার শরীরকে যদি কোরিয়ানদের মতো ফিট এবং সুস্থ রাখতে চান, তাহলে আপনাকে আপনার খাদ্য তালিকায় কিছু পরিবর্তন আনতে হবে। প্রধানত, চিনি, দুগ্ধজাত পণ্য এবং উচ্চ চর্বিযুক্ত খাবার কমাতে হবে। এর পরিবর্তে শাকসবজি, ভাত, মাংস এবং মাছ বেশি করে খেতে হবে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos