আপনার রান্নাঘরে লাল পিঁপড়ার আক্রমণ কেন হয় ? কীভাবে পিঁপড়ে থেকে মুক্তি পাবেন- রইল টিপস

আপনার রান্নাঘরে লাল পিঁপড়ার আকর্ষণের কারণগুলি আবিষ্কার করুন এবং কার্যকর প্রতিরোধ কৌশলগুলি শিখুন যা তাদেরকে দূরে রাখবে এবং একটি পরিষ্কার ও পোকামাকড়-মুক্ত স্থান নিশ্চিত করবে।

Asianetnews Bangla Stories | Published : Sep 20, 2024 11:22 AM IST

110
রান্নাঘরে লাল পিঁপড়ের উপদ্রোব

লাল পিঁপড়ারা তাদের তীব্র ঘ্রাণশক্তি এবং খাদ্য উৎসের প্রতি আকর্ষণের কারণে প্রায়শই রান্নাঘরে দেখা যায়। রান্নাঘরগুলি খাবারের টুকরো , ছিটানো খাবার এবং খোলা খাবারের পাত্রের ভাণ্ডার এদের আকর্ষণ করে। 

210
সনাক্ত করার ক্ষমতা

লাল পিঁপড়ে যথেষ্ট দূর থেকে খাবার সনাক্ত করার ক্ষমতা রান্নাঘরগুলিকে খাবারের সন্ধানের জন্য প্রধান অঞ্চলে পরিণত করে। যখন তারা খাবারের সন্ধান করে, তখন তারা দ্রুত পথ তৈরি করতে পারে, যার ফলে অনেক পিঁপড়া খাবারের সন্ধানে আপনার রান্নাঘরে আক্রমণ করে।

310
রান্না ঘরে লাল পিঁপড়ে

লাল পিঁপড়ারা রান্নাঘরে ঘন ঘন আসার আরেকটি কারণ হল উষ্ণতা এবং আশ্রয় যা এই অঞ্চলগুলি প্রদান করে। রান্নাঘরে প্রায়শই খাবার সংরক্ষণের জায়গা, মিটসেফ থাকে যা পিঁপড়াদের জন্য আদর্শ ।

410
কারণ

শীতের মাসগুলিতে বা প্রতিকূল আবহাওয়ার সময়, লাল পিঁপড়ারা এই উষ্ণ, আর্দ্র পরিবেশে আশ্রয় নিতে পারে। যদি রান্নাঘরটি খাবার এবং আশ্রয়ের  সহজ জায়গা।  কীটপতঙ্গগুলির বৃদ্ধির জন্য একটা আদর্শ স্থান

510
রান্নাঘর পরিচ্ছন্ন রাখুন

আপনার রান্নাঘরে লাল পিঁপড়ার আক্রমণ রোধ করার সহজ উপায় হল পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা। নিয়মিত মেঝে ঝাড়ু দেওয়া এবং মোছা পিঁপড়েদের দূরে রাখতে সাহায্য করে।


 

610
পরিষ্কার রাখার টিপস

পিঁপড়াদের আকর্ষণ করে এমন খাবারের কণা  কখনই রান্নাঘরে রাখা ঠিক নয়।  খাবার থালা বাসন, টেবিলে যেকোনো টুকরো টুকরো বা দাগ অবিলম্বে পরিষ্কার করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। 

710
পরিচ্ছন্ন রাখার টিপস

রান্নাঘরে  লাল পিঁপড়ের বাসা তৈরি হতে দেবেন না। অতিরিক্তভাবে, নিয়মিত যেকোনো পিঁপড়েদের আনাগোনার রাস্তা পরিষ্কার করুন।  প্রবেশ পয়েন্ট পরীক্ষা করা এবং সিল করা এই কীটপতঙ্গগুলিকে দূরে রাখতে সাহায্য করতে পারে।

810
ভিনিগার জরুরি

প্রতিরোধের আরেকটি কার্যকর পদ্ধতি হল পিঁপড়াদের জন্য একটি প্রতিকূল পরিবেশ তৈরি করা। ভিনেগার বা প্রয়োজনীয় তেলের মতো প্রাকৃতিক প্রতিরোধক ব্যবহার তাদেরকে আপনার রান্নাঘরে প্রবেশ করতে বাধা দিতে পারেন। 

910
ভিনিগার দেওয়ার পদ্ধতি

প্রবেশ পয়েন্টের চারপাশে জল এবং ভিনেগারের মিশ্রণ স্প্রে করা তাদের গন্ধের পথগুলিকে ব্যাহত করতে পারে এবং তাদের ফিরে আসতে বাধা দিতে পারে। 

1010
প্রাকৃতিক উপায়

 প্রবেশপথের কাছে পুদিনা রোপণ করা বা পুদিনা তেল ব্যবহার করা এমন একটি বাধা তৈরি করতে পারে যা পিঁপড়ারা সহ্য করতে পারে না। 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos