Durga Puja: বাড়িতেই নিয়ম করে হালকা কয়টি এক্সারসাইজ করুন, পুজোর আগে দ্রুত কমবে বাড়তি মেদ

বাড়িতেই রোজ ১০ থেকে ২০ মিনিট ব্যয় করে ওজন কমিয়ে নিন। বাড়িতেই নিয়ম করে হালকা কয়টি এক্সারসাইজ করুন, পুজোর আগে দ্রুত কমবে বাড়তি মেদ।

Sayanita Chakraborty | Published : Sep 27, 2023 4:12 AM IST

পুজোর আগে বাড়তি মেদ কমিয়ে সুন্দর হয়ে উঠতে চান সকলে। পুজোয় কেনা নতুন জামায় নিজের রূপ ফুটিয়ে তুলতে হলে সবার আগে প্রয়োজন নিজের শরীরের বাড়তি মেদ ঝড়িয়ে ফেলা। তবে, মেদ কমানো চারটি খানি কথা নয়। দ্রুত বাড়তি মেদ কমাতে সকলেই নানান পদ্ধতি মেনে চলেন। কেউ সারা দিনের অধিকাংশ সময় কাটান জিমে। কেউ ডায়েটের নামে অর্ধেক খেয়ে থাকেন। তো কেউ মেনে চলেন ভিন্ন কোনও পদ্ধতি। তবে, এই সকল এক্সপেরিমেন্টে সব সময় যে উপকার মেনে এমন নয়। অনেক সময় ওজন কমার বদলে অনেকেই অসুস্থ হয়ে পড়েন। আজ রইল বিশেষ টোটকা। জিমে যাওয়ার যাদের সময় নেই, তারা বাড়িতেই রোজ ১০ থেকে ২০ মিনিট ব্যয় করে ওজন কমিয়ে নিন। বাড়িতেই নিয়ম করে হালকা কয়টি এক্সারসাইজ করুন, পুজোর আগে দ্রুত কমবে বাড়তি মেদ।

ডান্সিং

জানেন কি মেদ কমানোর অন্যতম এক্সারসাইজ হল ডান্সিং। পছন্দের গান চাইলে নাচুন। এতে মনও ভালো থাকবে। সঙ্গে সারা শরীরের এক্সারসাইজ হবে। চাইলে সালসা বা অ্যারোবিক্স ডান্সও করতে পারেন। এতেও মিলবে উপকার। এবার থেকে নিয়ম করে অন্তত ১০ থেকে ২০ মিনিট নাচ করুন।

স্পট রানিং ও স্পট জগিং

ওজন কমাতে রানিং ও জগিং বেশ উপকারী। বাইরে বের হওয়া সম্ভব না হলে স্পট রানিং ও স্পট জগিং করুন। বাড়িতেই করতে পারেন এই এক্সারাসইজ। অনেকেরই দিনের শুরু কাটে চরম ব্যস্ততার মধ্যে। এই সময় বাইরে যাওয়া সম্ভব হয় না। তারা মেনে চলুন এই টিপস।

ইন্ডোর এক্সারসাইজ

ইন্ডোর এক্সারসাইজ করুন। সাইকেলিং করতে পারেন। কিংবা প্ল্যাঙ্ক ও ক্রাঞ্চের মতো এক্সারসাইজ করুন। কিংবা কোনও ওজন কমানোর যন্ত্রপাতি কিনে নিন। এতেও মিলবে উপকার। রোজ নির্দিষ্ট সময় বরাদ্দ করে এক্সারসাইজ করুন। এতে মিলবে উপকার।

যোগা

বাড়িতে যোগা করতে পারেন। অনলাইন ক্লাস করানো হয় বিভিন্ন জায়গায়। এমন ক্লাসে ভর্তি হয়ে নিন। হাতে আর মাত্র কটা দিন। এই কদিন সঠিক ভাবে যোগা অনুশীলন করলেও কমবে বাড়তি মেদ। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। দ্রুত ওজন কমাতে চাইলে বাড়িতে চার এক্সারসাইজ করতে পারেন। রোজ ১০ থেকে ২০ মিনিট করে ব্যয় করুন। এতেই কমবে মেদ। পুজোর আগে আপনার চেহারা হবে আকর্ষণীয়।

 

আরও পড়ুন

SSKM-এ কর্মী নিয়োগ, জেনে নিন শূন্যপদ কয়টি, কীভাবে আবেদন করতে পারবে

আপনি কি ৩৫ বছর বয়সের পরে মা হওয়ার পরিকল্পনা করছেন? অনাগত শিশু এসব রোগে আক্রান্ত হতে পারে

হলুদ মেশানো জলে রয়েছে আশ্চর্যজনক স্বাস্থ্য উপকারিতা, জেনে নিন এর গুনাগুন

Read more Articles on
Share this article
click me!