কমলালেবুর জুস থেকে মিক্স বেরির জুস- শীতের মরশুমে সুস্থ থাকতে দিন শুরু করুন ফলের শরবত দিয়ে, রইল বিশেষ টোটকা

শারীরিক জটিলতা দূর করত বদল আনুন খাদ্যতালিকায়। নিজের ডায়েটে ভুক্ত করুন এই কয়টি ফলের জুসের মধ্যে একটি। রইল শীতের সময় সুস্থ থাকার বিশেষ টিপস।

Sayanita Chakraborty | Published : Jan 18, 2024 1:45 AM IST

শীতের মরশুম মানে হাজারও শারীরিক জটিলতা। এই সময় সর্দি কাশি থেকে শুরু করে হাঁটের ব্যথা কিংবা অন্য কোনও শারীরিক জটিলতা নতুন কথা নয়। তেমনই এবছর শীতে অনেকেই শ্বাসযন্ত্র জনিত সমস্যায় ভুগছেন। এবার এই সকল সমস্যা দূর করত বদল আনুন খাদ্যতালিকায়। নিজের ডায়েটে ভুক্ত করুন এই কয়টি ফলের জুসের মধ্যে একটি। রইল শীতের সময় সুস্থ থাকার বিশেষ টিপস।

কমলালেবুর শরবত

দিনের শুরুতে খেতে পারেন কমলালেবুর শরবত। এটি রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত করে। তেমনই এতে থাকা ভিটামিন সি শরীর রাখে সুস্থ। তাই নিয়ম করে কমলালেবুর শরবত খেতে পারেন।

বেদানার শরবত

অ্যান্টি অক্সিডেন্টে পূর্ণ বেদানার শরবত শীতে শরীর রাখে সুস্থ। এই সময় অনেকেই নানান জটিলতায় ভুগে থাকেন। তাই সতর্ক হন।

আঙুরের জুস

শীতের মরশুমে নিয়ম করে খেতে পারেন আঙুরের জুস। এটি সকালে খাওয়া স্বাস্থ্যের জন্য উপতারী। মেটাবলিজম বৃদ্ধি করে আঙুরের জুস। মেনে চলুন এই বিশেষ টোটকা।

আপেলের জুস

শীতের মরশুমে নিয়ম করে আপেলের জুস খেতে পারেন। ভিটামিন ও মিনারেল আছে আপেলের জুসে। যা স্বাস্থ্যের উন্নতি ঘটায়। তেমনই যে কোনও জটিলতা দূর করে। শরীর সুস্থ রাখতে নিয়ম করে খেতে পারেন আপেলের জুস।

ক্যানবেরি জুস

ক্যানবেরি জুস খাওয়া স্বাস্থ্যের জন্য উপকারী। রোজ এক গ্লাস করে ক্যানবেরি জুস পান করুন। এটি শরীর সুস্থ রাখার সঙ্গে ইউরিনারি ট্রাক হেলথ ভালো রাখে। মেনে চলুন এই বিশেষ টিপস।

মিক্স বেরি জুস

মিক্স বেরি জুস খেতে পারেন নিয়ম করে। এতে অ্যান্টি অক্সিডেন্ট আছে। তেমনই আছে নানান উপকারী উপাদান। যা স্বাস্থ্যের উন্নতি ঘটায়।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

খাঁটি নাকি ভেজাল মধু খাচ্ছেন? বাড়িতেই যাচাই করে নিন মধুর শুদ্ধতা

রক্তাল্পতা থেকে সর্দি-জ্বরের সমস্যা, শীতে চিনির বদলে গুড়ের চা পান করলে মিলবে আরও অনেক উপকারিতা

 

Share this article
click me!