৪০ বছরেও যদি ৩০-এর মত থাকতে চান, তাহলে আজ থেকেই এই অভ্যাসগুলি মেনে চলুন

নিচের অভ্যাসগুলি অনুসরণ করলে আপনার বয়স কমপক্ষে দশ বছর কম দেখাবে। জানতে চান কি সেই অভ্যাসগুলি? চলুন তাহলে জেনে নেওয়া যাক...

deblina dey | Published : Sep 28, 2024 1:05 PM IST

16

আমাদের জীবনে হারিয়ে যাওয়া অনেক কিছুই আমরা ফিরে পেতে পারি, কিন্তু হারিয়ে যাওয়া সময় বা বয়স কখনোই ফিরে পাবেন না। জন্ম নেওয়া প্রত্যেকেরই বার্ধক্য আসবে। এটা খুবই স্বাভাবিক। কিন্তু, আমরা কি জানি, আমরা যদি চাই তবে বার্ধক্যকে প্রতিরোধ করতে পারি? অবিশ্বাস্য হলেও এটা সত্যি। আপনি যদি কেবল কয়েকটি অভ্যাস অনুসরণ করেন তবে সহজেই বয়স কমিয়ে দেখাতে পারবেন।

26

যৌবন ধরে রাখা সম্ভব সঠিক খাদ্য গ্রহণ, পর্যাপ্ত ঘুম এবং সঠিক জীবনযাত্রার মাধ্যমে। এছাড়াও, যতটা সম্ভব চাপমুক্ত থাকার চেষ্টা করতে হবে। যদি এখনও পর্যন্ত আপনার এই অভ্যাসগুলি না থাকে তবে আজ থেকেই আপনার জীবনধারায় এই অভ্যাসগুলি অন্তর্ভুক্ত করুন। এছাড়াও, নিচের অভ্যাসগুলি অনুসরণ করলে আপনার বয়স কমপক্ষে দশ বছর কম দেখাবে। জানতে চান কি সেই অভ্যাসগুলি? চলুন তাহলে জেনে নেওয়া যাক...

36

প্রতিদিন এক চামচ ঘি খাওয়া...
ঘি স্বাস্থ্যের জন্য কতটা উপকারী তা আবার নতুন করে বলার প্রয়োজন হয় না। এই ঘিই আপনার বয়স কমিয়ে আপনাকে যুবক যুবতী করে তুলতে সাহায্য করবে। অনেকে মনে করেন ঘি খেলে ওজন বেড়ে যায়। কিন্তু, সেই ভুল ধারণা ভুলে যান। ঘি আপনার সৌন্দর্য বৃদ্ধি করে। ঘিতে প্রচুর পরিমাণে স্বাস্থ্যকর ফ্যাট থাকে। এই ঘি খাওয়ার ফলে আমাদের ত্বকে আর্দ্রতা বৃদ্ধি পায়। এছাড়াও, এটি প্রাকৃতিক ক্লিনজার হিসেবেও কাজ করে। এছাড়াও, এটি শরীর থেকে বিষাক্ত পদার্থ সরাতে সাহায্য করে। তাই মহিলারা প্রতিদিন এক চামচ ঘি খেলে তাদের সৌন্দর্য বৃদ্ধি পায়। এটি আপনার মুখের ফাইন লাইন এবং কুঁচকে ঘোঁচ তোলার ক্ষেত্রে সাহায্য করে।

46

যুবক যুবতী দেখাতে চিয়া এবং তেঁয়াল বীজ খাওয়ার অভ্যাস করুন...

চিয়া এবং তেঁয়াল বীজে প্রচুর পরিমাণে ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড থাকে। এই দুটি বীজ পেটের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। পাকস্থলীর স্বাস্থ্য আমাদের শরীর এবং ত্বকের উপর প্রত্যক্ষ প্রভাব ফেলে। তাই এই দুটি বীজ ভিজিয়ে খাবারের সঙ্গে খাওয়া উচিত।
 

56

সকালে হাঁটাচলা...
সুস্থ থাকার জন্য প্রতিদিন সকালে হাঁটাচলা খুবই গুরুত্বপূর্ণ। হাঁটাচলা রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। ওজন কমাতে সাহায্য করে। এর আরও অনেক উপকারিতা রয়েছে। প্রতিদিন সকালে ১০-১৫ মিনিট সূর্যের আলোয় হাঁটলে শরীরে ভিটামিন ডি এর মাত্রা বৃদ্ধি পায়। ত্বকের স্বাস্থ্যের জন্যও এটি খুবই ভালো।

66

বাদাম তেল দিয়ে মুখে ম্যাসাজ...
বাদাম তেল ত্বকের জন্য খুবই উপকারী। এতে ভিটামিন ই এবং কে থাকে। এগুলি ত্বকে রক্ত সঞ্চালন বৃদ্ধি করে। বাদাম তেল দিয়ে ত্বকে ম্যাসাজ করলে ত্বক টানটান হয়। বয়সের সাথে সাথে ত্বক ঝুলে যায় না। এই অভ্যাসগুলি নিয়মিত অনুসরণ করলে অবশ্যই আপনার বয়স মাত্র এক মাসেই দশ বছর কমে যাবে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos