Health Tips: মন ভাল রাখতে আর পেশীর ব্যাথা কমাতে আমন্ড দুর্দান্ত, রইল নতুন গবেষণার রিপোর্ট

সম্প্রতি একটি সমীক্ষায় দেখা গেছে পেশীর ব্যাথা কমাতে সাহায্য করে আমন্ড। অনেকেই ব্যায়াম করার পরে পেশীর ব্যাথা কমাতে আমান্ড খান।

 

Saborni Mitra | Published : Feb 26, 2024 10:51 AM IST

18
আমন্ড নিয়ে পরীক্ষা

আমন্ড খাওয়ার উপকারিতাগুলি সম্পর্কে সম্প্রতি প্রকাশিত হয়েছে একটি রিপোর্ট। তাতেই বলা হয়েছে আমন্ড খাওয়ার উপকারিতা সম্পর্কে।

28
গবেষণা রিপোর্ট

ফ্রন্টিয়ার্স ইন নিউট্রিশনে প্রকাশিত এবং ক্যালিফোর্নিয়ার অ্যালমন্ড বোর্ডের উদ্যোগে গবেষণা করা হয়েছিল। রিপোর্টে বলা হয়েছে, আধ ঘণ্টা ট্রেডমিলে হাঁটার পরে মহিলা ও পুরুষদের দেওয়া হয়েছি ৫৭ গ্রাম করে। তাতেই দেখা গিয়েছে তারা পেশীর ব্যাথা থেকে মুক্তি পেয়েছে।

38
পেশীর ফাংশন পরিমাপ

গবেষকরা অংশগ্রহণকারীদের পেশী ফাংশন পরিমাপ করেছেন। পেশী ক্ষতি এবং প্রদাহ রক্তের চিহ্নিতকারী এবং ট্রেডমিল পরীক্ষার আগে, চলাকালীন এবং পরে তিনবার পরে একটি ভিজ্যুয়াল স্কেল ব্যবহার করে পেশীর অবস্থা সম্পর্কে জেনেছেন।

48
আট সপ্তাহের পরীক্ষা

গবেষকরা টানা আট সপ্তাহে তাদের আমন্ড খাওয়ার নির্দেশ দিয়েছিলে। তারপর তাদের কার্ডিওমেটাবলিক স্বাস্থ্য, শরীরের গঠন, এবং বেসলাইন খতিয়ে দেখেন।

58
আট সপ্তাহ পরে

আট সপ্তাহ পরে তারা মেজাজ, ক্ষুধা এবং সুস্থতার মানসিক-সামাজিক মূল্যায়ন পরীক্ষা করে দেখেছেন।

68
গবেষকদের দাবি

যেসব অংশগ্রহণকারী বাদাম খেয়েছে তারা ৭২ ঘণ্টার মধ্যে শক্তির পুনরুদ্ধার করেছেন। পেশীর ব্যাথা প্রায় ২৫ শতাংশ কমে গিয়েছে। তাতেই তাদের কাছে স্পষ্ট হয়ে যায় বাদাম খাওয়ার কারণে কর্মক্ষমতা বৃদ্ধি পায়।

78
বাদামের উপকারিতা

কার্ডিওমেটাবলিক স্বাস্থ্য উন্নত হয়। পেশীর ক্ষতি কম হয়। মেজাজ ভাল হয়। খিদের পরিমাণ বাড়ে।

88
গবেষণায় অংশগ্রহণকারী কারা

অ-ধূমপায়ীদের মধ্যেই গবেষণা করা হয়। রোগা ও মোটা দুই ধরনের মানুষই ছিলেন গবেষণায়। তবে কোনও ক্রীড়াবীদদের নেওয়া হয়নি। সাধারণ মানুষের মধ্যেই গবেষণা করা হয়েছিল।

Share this Photo Gallery
click me!
Recommended Photos