কোমর থেকে হাঁটু ব্যথা গায়েব হবে চিরতরে, বাড়িতে তৈরি এই কয়েকটা পানীয় করবে ম্যাজিকের মত কাজ

মানুষ এই সমস্যা থেকে মুক্তি পেতে অনেক ঘরোয়া উপায় অবলম্বন করে। আজ আমরা আপনাকে এমন কিছু স্বাস্থ্যকর পানীয়ের কথা বলছি, যার সাহায্যে আপনি এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

Parna Sengupta | Published : Mar 6, 2024 12:00 PM IST / Updated: Mar 06 2024, 05:31 PM IST

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে আর্থ্রাইটিস এবং জয়েন্টে ব্যথার সমস্যা দেখা যায়। কিন্তু, আজকের অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাস এবং শারীরিক পরিশ্রমের অভাবের কারণে তরুণরাও এই মারাত্মক সমস্যার শিকার হচ্ছে। এটি এমন একটি গুরুতর সমস্যা, যার কারণে এমনকি ওঠা, বসা এবং হাঁটাও কঠিন হয়ে পড়ে। এমন পরিস্থিতিতে মানুষ এই সমস্যা থেকে মুক্তি পেতে অনেক ঘরোয়া উপায় অবলম্বন করে। আজ আমরা আপনাকে এমন কিছু স্বাস্থ্যকর পানীয়ের কথা বলছি, যার সাহায্যে আপনি এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

গ্রিন টি

ওজন কমানোর পাশাপাশি গ্রিন টি জয়েন্টের ব্যথা থেকে মুক্তি দিতেও সহায়ক। প্রকৃতপক্ষে, গ্রিন টি-তে অ্যান্টিঅক্সিডেন্ট এবং পলিফেনল পাওয়া যায় এবং তাদের অ্যান্টি-ইনফ্লেমেটরি প্রভাব রয়েছে, যা অক্সিডেটিভ স্ট্রেস কমাতে এবং জয়েন্টের ব্যথা প্রতিরোধে সহায়তা করে।

দুধ

এছাড়া দুধ ক্যালসিয়াম, ভিটামিন ডি এবং প্রোটিনের চমৎকার উৎস। আমাদের হাড়ের সঠিক ও উন্নত বিকাশের জন্যও এটি খুবই উপকারী বলে মনে করা হয়। শুধু তাই নয়, দুধ পান করা জয়েন্টের ব্যথা কমাতে এবং হাড় মজবুত করতে সাহায্য করে।

কমলার রস

এছাড়াও ভিটামিন সি সমৃদ্ধ কমলা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং জয়েন্টের ব্যথা থেকে মুক্তি দেয়। প্রকৃতপক্ষে, এটি ভিটামিন, খনিজ এবং অ্যান্টিঅক্সিডেন্টে সমৃদ্ধ, যা জয়েন্টের স্বাস্থ্যের উন্নতিতে সহায়ক হতে পারে।

চেরি জুস

একই সময়ে, অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য সমৃদ্ধ চেরি জুস জয়েন্টগুলির জন্যও উপকারী বলে মনে করা হয় এবং এটি পান করলে জয়েন্টগুলির ফোলাভাব কমবে, এছাড়া এটি জয়েন্টের ব্যথা থেকেও মুক্তি দিতে পারে।

পানীয় জল

সুস্থ ও ফিট থাকার জন্য শরীরে জল থাকা খুবই জরুরি। কারণ শরীরে উপস্থিত জল আপনাকে অনেক সমস্যা থেকে দূরে রাখে। শুধু তাই নয়, জল হাইড্রেটেড থাকতে এবং জয়েন্টগুলিকে মসৃণ রাখতেও অনেক সাহায্য করে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!