Kidney: কিডনি ভালো রাখতে ব্যয় করুন মাত্র ৫ টাকা, রইল সুস্থ থাকার বিশেষ টোটকা

কিডনির জটিলতা থেকে মুক্তি পেতে কিংবা কিডনি ক্লিন করতে এবার ৫টাকা ব্যয় করলেই হবে। এবার থেকে ভরসা রাখুন ধনেপাতার ওপর। এতে মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Dec 4, 2023 3:19 AM IST

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে একের পর এক শারীরিক জটিলতায় আক্রান্ত হচ্ছেন প্রায় সকলে। কেউ আক্রান্ত হচ্ছেন ডায়াবেটিস কিংবা হরমোন জনিত সমস্যায়। তেমনই কারও শরীরে বাসা বাঁধছে হার্টের জটিলতা। তেমনই কিডনির সমস্যায় ভুগছেন অনেকেই। এবার কিডনির জটিলতা থেকে মুক্তি পেতে কিংবা কিডনি ক্লিন করতে এবার ৫টাকা ব্যয় করলেই হবে। এবার থেকে ভরসা রাখুন ধনেপাতার ওপর। এতে মিলবে উপকার।

প্রথমে এক আঁটি ধনেপাতা নিয়ে তা ভালো করে পরিষ্কার করে নিন। এবার তা কুচি করে নিন। একটি পাত্রে নিন। তাতে জল দিন। অন্তত ১০ মিনিট ফোটান। এবার পাত্রে কিছুটা জল দিয়ে ১০ মিনিট ফুটিয়ে নিন। এবার ছেঁকে নিন। ঠান্ডা করে নিন। একটি বোতলে ঢেলে তা ফ্রিজে রেখে দিতে পারেন। এরার রোজ এক গ্লাস করে ধনেপাতার জুস খেলে মিলবে উপকার।

আমাদের কিডনির মধ্যে জমে থাকে নানান বর্জ্য পদার্থ। কিডনিতে থাকা নুন ও বিষাক্ত পদার্থ প্রস্রাবের মাধ্যমে বেরিয়ে আসে। ধনেপাতায় আছে ১১ শতাংশ ফাইবার, ২১ শতাংশ ম্যাঙ্গানিজ, ১ শতাংশ কার্বোহাইড্রেট, ১ শতাংশ ফ্যাট, ৭ শতাংশ ক্যালসিয়াম, ৩৮৮ শতাংশ ভিটামিন কে, ১৩৫ শতাংশ ভিটামিন এ, ৪৫ শতাংশ ভিটামিন সি, ১৬ শতাংশ ফলেট, ১৫ শতাংশ পটাসিয়াম। যা শরীরের জন্য উপকারী।

বর্তমানে কিডনির সমস্যার ভুগছেন অনেকেই। এবার সুস্থ থাককে নানান ওষুধের ওপর ভরসা করে থাকেন অনেকে। এবার সবার আগে ভরসা রাখুন ঘরোয়া টোটকার ওপর। নিয়ম করে খান ধনেপাতার জুস। এটি শারীরিক জটিলতা দূর করবে। কিডনি রাখবে ভালো। কিডনি ভালো রাখতে ব্যয় করুন মাত্র ৫ টাকা। সুস্থ থাকাতে মেনে চলুন বিশেষ কয়টি টোটকা।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

Orange Side Effects: শীতকাল পড়তেই খাওয়া শুরু করেছেন কমলালেবু, শরীরের জন্য হতে পারে মারাত্মক ক্ষতিকর!

Morning Foods: ভুলেও খালি পেটে খাবেন না এই কয়টি খাবার, বাড়তে পারে হজমের সমস্যা

Share this article
click me!