Knee Pain Remedy: হাঁটুর ব্যথায় কাবু? ঘরে থাকা এই ৪টি জিনিস এক সপ্তাহের মধ্যে দেবে আরাম

আপনার বাড়ির কেউ যদি হাঁটুর ব্যথায় ভুগে থাকেন, তাহলে ঘরে উপস্থিত কিছু জিনিসের সাহায্যে আপনি এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। চলুন আজ আপনাদের বলি হাঁটুর ব্যথা উপশমে কার্যকরী চারটি ঘরোয়া জিনিসের কথা।

Parna Sengupta | Published : Sep 10, 2024 3:24 PM IST

হাঁটুর ব্যথায় ভুগছেন এমন মানুষই বোঝেন এই সমস্যা কতটা বিপজ্জনক। হাঁটুর ব্যথার কারণে হাঁটতেও অসুবিধা হয়। হাঁটু ব্যথার জন্য বিভিন্ন কারণ দায়ী। কিছু লোকের হাঁটু সহ জয়েন্টগুলি বয়সের কারণে ভেঙে যায়, আবার কিছু লোকের আঘাত বা অন্যান্য স্বাস্থ্য সমস্যার কারণে হাঁটুতে ব্যথা হয়। কারণ যাই হোক না কেন, একবার হাঁটুতে ব্যথা শুরু হলে দৈনন্দিন কাজ করা কঠিন হয়ে পড়ে।

আপনার বাড়ির কেউ যদি হাঁটুর ব্যথায় ভুগে থাকেন, তাহলে ঘরে উপস্থিত কিছু জিনিসের সাহায্যে আপনি এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। চলুন আজ আপনাদের বলি হাঁটুর ব্যথা উপশমে কার্যকরী চারটি ঘরোয়া জিনিসের কথা। একবার আপনি এটি ব্যবহার করা শুরু করলে, ওষুধ ছাড়াই হাঁটুর ব্যথা এবং ফোলাভাব চলে যাবে।

Latest Videos

৪টি জিনিস যা হাঁটুর ব্যথা থেকে মুক্তি দেয়

১. আদা প্রদাহ বিরোধী গুণে সমৃদ্ধ। এটি প্রদাহ কমাতে সাহায্য করে। যাদের হাঁটুর ব্যথা আছে তাদের আদা চা পান করা উচিত বা আদার পেস্ট তৈরি করে ব্যথার জায়গায় লাগান।

২. হলুদে কারকিউমিন নামক উপাদান থাকে। হলুদ একটি শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট। আপনার হাঁটুতে ব্যথা হলে, হলুদের সাথে দুধ মিশিয়ে পান করুন বা হালকা গরম জলে হলুদ মিশিয়ে পেস্ট তৈরি করুন এবং নিয়মিত আপনার হাঁটুতে লাগান।

৩. ভিনেগার, যা রান্নায় দরকারী, এছাড়াও অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য রয়েছে। কুসুম গরম জলে ভিনেগার মিশিয়ে পান করতে থাকলে জয়েন্টের ব্যথা চলে যাবে।

৪. হাঁটুতে প্রচুর ব্যথা এবং ফোলাভাব থাকলে এই সমস্যা থেকে মুক্তি পেতে বরফ ব্যবহার করা যেতে পারে। এর জন্য, একটি কাপড়ে বরফ রেখে ১৫ মিনিটের জন্য ব্যথাযুক্ত স্থানে লাগান। আইস প্যাক ব্যথা থেকে মুক্তি দেয়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
'২২ টি গাড়ি নিয়ে ফুর্তি করতে এসেছে!' মমতার সামনে দাঁড়িয়েই ঝাঁঝিয়ে উঠলেন গ্রামবাসীরা | Bengal Flood