রাতে ঘুমাতে যাওয়ার আগে রোজ খান ১ কোয়া রসুন, যৌন রোগ থেকে হার্টের সমস্যা থেকে মুক্তি মিলবে সহজে

রসুন শুধুমাত্র রান্নায় স্বাদ বাড়ায় এমন নয়। এতে রয়েছে নানান গুণ। স্বাস্থ্য উপকারিতা প্রদান করে রসুন। বিশেষজ্ঞদের মতে, রাতে ঘুমাতে যাওয়ার আগে রোজ ১ কোয়া রসুন খাওয়া উপকারী। জেনে নিন কী কী উপকার আছে এতে।

 

Sayanita Chakraborty | Published : Aug 30, 2024 9:13 AM IST

112

যে কোনও রোগ নিরাময় করতে হোক কিংবা ত্বকে জেল্লা আনতে- ঘরোয়া টোটকার ওপর ভরসা করেন অনেকেই। বিভিন্ন সবজি থেকে ফল- একদিকে যেমন স্বাস্থ্যের উন্নতি ঘটায় তেমনই ত্বকে আসে জেল্লা।

212

আজ রইল এমনই এক ঝাঁঝালো সবজির কথা। যা সাধারণত রান্নার মশলা হিসেবে ব্যবহার করে থাকি আমরা। এবার রোজ রাতে রাতে ঘুমাতে যাওয়ার আগে রোজ খান ১ কোয়া রসুন। মিলবে একাধিক উপকার।

312

স্বাস্থ্যরক্ষায় রসুন একাই একশো। এটি শক্তিশালী অ্যান্টিবায়োটিক হিসেবে কাজ করে। এই অ্যান্টিবায়োটিক রক্তকে পরিশুদ্ধ করে।

412

কিছু ভাইরাস ও সংক্রমণজনিত অসুখ যেমন নিউমোনিয়া, ব্রংকাইটিস, হাঁপানি, হুপিং কাশির মতো সমস্যা দূর করে রসুন। রোজ ১ কোয়া করে রসুন খান মিলবে উপকার।

512

রক্তে শর্করার পরিমাণ নিয়ন্ত্রণ রাখতে উপকারী রসুন। এটি শরীর থেকে টক্সিন দূর করে। আমাদের শরীরে প্রচুর ফ্রি রাডিক্যালস তৈরি হয় যা হার্ট ও অন্যান্য অঙ্গের ক্ষতি করে।

612

রসুন হাই ব্লাড প্রেশার কমায়। এটি হার্টকে সুস্থ রাখে। গবেষণায় দেখা গিয়েছে যা কাঁচা রসুন খান তারা হার্টের রোগে কম ভোগেন।

712

যকৃত ও মূত্রাশয়কে ভালো রাখতে রসুনের জুড়িমেলা ভার। এটি হজমের সমস্যা, ডায়রিয়ার সমস্যা দূর করে। এটি যকৃতকে সুস্থ রাখে।

812

ওজন কমাতে এক্সপার্ট রসুন। এটি পেটের মেদ দ্রুত কমায়। কাঁচা রসুনে আছে সালফার। যা শরীর থেকে টক্সিন দূর করে। খাবার হজম করে। বিপাকীয় হার উন্নত করে। শরীরের মেটাবলিজম রেট বাড়ায় ও ওজন কমায়।

912

মানসিক চাপ নিয়ন্ত্রণে রাখে রসুন। অনেকেই মানসিক চাপের মধ্যে দিন কাটান। আর এই মানসিক চাপ হাজারটা রোগের কারণ হয়। তারা নিয়ম করে রসুন খান মিলবে উপকার।

1012

কোলেস্টেরলের মাত্রা ঠিক রাখতে রসুন খেতে পারেন। এটি নিয়ম করে খেলে ১০ থেকে ১৫ শতাংশ কমে যায় কোলেস্টেরলের সমস্যা।

1112

যৌন সমস্যায় যারা ভুগছেন তারা রসুন খান। এটি শরীরে টেস্টোস্টেরন হরমোনের মাত্রা বাড়ায়। রক্ত সঞ্চালনও ঠিক রাখে।

1212

ট্রিপটোফ্যান নাম অ্যামিনো অ্যাসিড থাকে রসুনে। যা সেরোটোনিন হরমোন তৈরি করে। এর ফলে ক্লান্তি দূর হয় এবং রাতে ভালো ঘুম হয়।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos