Pre Puja Diet: রুটিনে এই তিনটি পরিবর্তন করুন, আপনার পেটের চর্বি গলে যাবে মাখনের মতো, ৩ থেকে ৫ কেজি ওজন কমবে মাত্র ৭ দিনে

পুষ্টিবিদরা পেটের মেদ কমানোর জন্য ভেষজ এবং আয়ুর্বেদিক পদ্ধতির পরামর্শ দেন এবং আপনি যদি এই পরামর্শটি বাস্তবায়ন করেন তবে আপনিও এক সপ্তাহের মধ্যে জেদি পেটের চর্বি থেকে মুক্তি পেতে পারেন।

 

deblina dey | Published : Aug 21, 2023 9:59 AM IST

সুন্দর ও স্লিম ফিগার কে না চায়। লোকেরা জিমে যায়, ব্যায়াম করে এবং বাড়তি মেদ দূর করতে বিভিন্ন ধরণের প্রচেষ্টা করে। কিন্তু তারপরও পেটের মেদ কমছে না। পেটের চর্বি আসলে পেটে জমে থাকা একগুঁয়ে চর্বি, যা খুব দ্রুত উঠে যায়, কিন্তু মানুষ তা কমাতে ঘামে। এমন পরিস্থিতিতে, আপনি যদি আপনার জীবনযাত্রায় সঠিক পরিবর্তন আনেন এবং সঠিক ব্যায়াম এবং শারীরিক পরিশ্রম করেন, তাহলে আপনার জেদি পেটের মেদও কমতে পারে। পুষ্টিবিদরা পেটের মেদ কমানোর জন্য ভেষজ এবং আয়ুর্বেদিক পদ্ধতির পরামর্শ দেন এবং আপনি যদি এই পরামর্শটি বাস্তবায়ন করেন তবে আপনিও এক সপ্তাহের মধ্যে জেদি পেটের চর্বি থেকে মুক্তি পেতে পারেন।

 

জীবনধারায় এই তিনটি পরিবর্তন করুন

আপনিও যদি আপনার অতিরিক্ত ওজন কমানোর চেষ্টা করেন এবং পেটের চর্বিকে বাই বাই বলতে চান, তাহলে ঘণ্টার পর ঘণ্টা জিমে ওয়ার্কআউট করার পরিবর্তে আপনি খুব সহজ একটি সূত্র অনুসরণ করে অসাধারণ ফলাফল পেতে পারেন। পেটের চর্বি কমাতে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল আপনার শরীরে জমে থাকা টক্সিনকে সঠিকভাবে বের করে দিতে হবে। এমন পরিস্থিতিতে আপনার প্রতিদিনের খাবারে এমন কিছু জিনিস যোগ করতে হবে, যা আপনার শরীরে জমে থাকা টক্সিনকে ডিটক্সিফাই করে দ্রুত বের করে দিতে পারে। এর জন্য ডায়েটে এই তিনটি করতে হবে।

 

ডায়েটে এই জিনিসগুলি অন্তর্ভুক্ত করুন

১) খালি পেটে জিরা এবং পুদিনার ডিটক্স ওয়াটার পান করুন। এর জন্য প্রতি রাতে এক গ্লাস জলে জিরা ভিজিয়ে রাখতে হবে। সকালে এই জল ছেঁকে নিয়ে গ্লাসে ঢেলে তাতে পুদিনার রস পান করুন। সকালে ঘুম থেকে ওঠার পর প্রথমে এই পানীয়টি পান করলে শরীর ঠিকমতো ডিটক্সিফাই হবে।

আরও পড়ুন-  ২০-২৫ বছর বয়সে চুল পাকা কোনও স্বাভাবিক বিষয় নয়, এর পেছনে থাকতে পারে এই কারণগুলো

আরও পড়ুন- নখের রঙের এই পরিবর্তনগুলি নানা রোগের ঈঙ্গিত দেয়, জেনে নিন কোন ক্ষেত্রে কোন রোগের ঝুঁকি থাকে

আরও পড়ুন- জানেন কি চুপ থাকলেও মুক্তি মেলে অনেক রোগ থেকে, গবেষণায় উঠে এল চাঞ্চল্যকর প্রমাণ

২) শসা স্মুদি- হ্যাঁ, আপনার প্রতিদিনের জল খাবারে শসার স্মুদি অন্তর্ভুক্ত করা উচিত। শসা ফাইবারের একটি ভালো উৎস এবং এটি আপনাকে দীর্ঘ সময়ের জন্য পরিপূর্ণ রাখবে। এছাড়াও এতে রয়েছে প্রচুর পরিমাণে জল, যার কারণে আপনার শরীরে জমে থাকা টক্সিন সহজেই দূর হয়ে যাবে।

 

৩) দুপুরের খাবার এবং রাতের খাবারের মধ্যে চিয়া বীজের জল পান করা আপনার বিপাককে ত্বরান্বিত করবে এবং শরীরে জমে থাকা টক্সিনগুলিও দূর করবে। দুপুরের খাবারের পর যে কোনও সময় এই জল পান করা উচিত। এতে আপনার একগুঁয়ে মেদ গলে বেরিয়ে আসবে

Share this article
click me!