স্ট্রেস থেকে ঘুমের অভাব- পুজোর আগে মেদ কমাতে এই পাঁচ ভুল করবেন না, জেনে নিন কী কী

স্ট্রেস থেকে কম খাওয়ার মতো কারণেই বাড়তে পারে মেদ, ডায়েটিং-র সময় এই পাঁচ ভুল করবেন। এতে পুজোর আগে মেদ কমবে দ্রুত।

Sayanita Chakraborty | Published : Sep 21, 2023 9:32 AM IST

বাড়তি মেদ কমাতে সকলেই থাকেন মরিয়া। এদিকে পুজো প্রায় এসেই গিয়েছে। হাত মাত্র একটা মাস। এই অল্প দিনের মধ্যে বাড়তি মেদ কমাতে কী করবেন তা সকলেই বুঝে উঠতে পারেন না। আজ রইল বিশেষ টিপসের কথা। সামান্য ভুলে বাড়তে পারে মেদ। স্ট্রেস থেকে কম খাওয়ার মতো কারণেই বাড়তে পারে মেদ, ডায়েটিং-র সময় এই পাঁচ ভুল করবেন। এতে পুজোর আগে মেদ কমবে দ্রুত।

স্ট্রেস মুক্ত থাকার চেষ্টা করুন। স্ট্রেসের কারণে বাড়ে মেদ। মেদ কমাতে শুরু এক্সারসাইজ করলেই হল না। সঙ্গে স্ট্রেস মুক্ত থাকার চেষ্টা করুন। স্ট্রেস মুক্ত থাকলে তবেই কমবে বাড়তি মেদ।

ঘুমের অভাবে বাড়ে বাড়তি মেদ। ওজন কমাতে গেলে সব সময় সঠিক নিয়ম মেনে চলুন। সঠিক রুটিন মেনে চলুন। রোজ সঠিক সময় ঘুম থেকে উঠুন। তেমনই রোজ ৭ থেকে ৮ ঘন্টা ঘুমান। তা না হলে, ঘুমের অভাবে বাড়তে পারে মেদ।

এনার্জি ড্রিংস অনেক সময় ক্ষতির কারণ হতে পারে। অনেক সময় এনার্জি ড্রিংসে থাকে হিডেন সুগার। এই সময় এনার্জি ড্রিংস যতটা পারবেন এড়িয়ে চলুন। এই সময় ফলের জুস খান। এটি স্বাস্থ্যের উপকার করবে সঙ্গে ওজন কমাতে সাহায্য করবে। মেনে চলুন এই বিশেষ টিপস।

রোজ এক ধরনের ব্যায়াম করলে মেদ নাও কমতে পারে। ব্যায়ামে আনুন ভ্যারাইটি। রোজ এক রকম ব্যায়ম করবেন না। এতে ওজন কমে না। মেনে চলুন এই বিশেষ টিপস। বিভিন্ন ধরনের ব্যায়াম করুন।

হিসেব করে খাবার খান। রোজ ডায়েটে প্রোটিন, ভিটামিন, মিনারেল থেকে শুরু করে সকল পুষ্টিকর খাবার রাখুন ডায়েটে। অনেকে ডায়েটের নামে অর্ধেক খেয়ে থাকেন। এতে মেদ কমার বদলে বেড়ে যায়। মেনে চলুন বিশেষ টিপস। ওজন কমানোর সঙ্গে সঙ্গে শরীর সুস্থ রাখা দরকার। শরীর সুস্থ রাখার দিকে এই সময় খেয়াল রাখুন। মেদ কমাতে চাইলে উপকারী খাবার খান। তা না হলে মেদ কমা কঠিন।

এবার থেকে মেনে চলুন বিশেষ টিপস। পুজোর আগে মেদ কমাতে হলে এই পাঁচ ভুল একেবারেই নয়। পুজোর আগে দ্রুত মেদ কমাতে গিয়ে সকলেই অনেক ভুল করে থাকেন। এর কারণে বাড়ে সমস্যা। মেনে চলুন এই বিশেষ টিপস। এবার থেকে এই পাঁচ ভুল করবেন না। 

 

আরও পড়ুন

Red Grapes: আয়রন থেকে ক্যালসিয়াম, লাল আঙুর খেলে মিলবে এই অসাধারণ এই পুষ্টিগুণ

Health Tips: কার্ডিয়াক অ্যারেস্ট নাকি হার্ট অ্যাটাক, কোনটি বেশি বিপজ্জনক? দুটির মধ্যে পার্থক্য জেনে নিন

এই তিনটি বংশগত রোগ থাকলে চিকিৎসা করলেও মৃত্যু অবধারিত! জেনে নিন সেগুলো সম্পর্কে

 

Share this article
click me!