ভুলে খাবেন না এই কয়টি ফলের তৈরি জুস, হতে পারে মারাত্মক ক্ষতি দেখে নিন কী কী

আজ রইল কয়টি জুসের কথা। ফল ও সবজি দিয়ে ভুলেও এমন জুস বানিয়ে খাবেন না। হতে পারে বিপদ। দেখে নিন কী কী।

Web Desk - ANB | Published : Dec 2, 2022 1:57 AM IST

শরীর সুস্থ রাখতে নানান রোগ থেকে দূরে থাকতে ও পুষ্টি জোগাতে একটি করে মরশুমি ফল ও সবজি খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞরা। সবজি ও ফলে রয়েছে প্রচুর পরিমাণে প্রোটিন, ভিটামিন, মিনারেল থেকে শুরু করে নানান উপকারী উপাদান। যা শরীর রাখে সুস্থ। দূর করে একাধিক জটিলতা। সঙ্গে পুষ্টি জোগায়। তবে, জানেন কি ফল বা সবজি থেকেও হতে পারে বিপদ। খাওয়ার সুবিধা করতে গিয়ে অনেকে আমরা ফল ও সবজি দিয়ে জুস বানিয়ে খেযে থাকি। কিন্তু, জানেন কি এই করতে গিয়ে বাড়ছে বিপদ। আজ রইল কয়টি জুসের কথা। ফল ও সবজি দিয়ে ভুলেও এমন জুস বানিয়ে খাবেন না। হতে পারে বিপদ। দেখে নিন কী কী।

ন্যাশপাতির জুস- ন্যাশপাতি অনেকেরই পছন্দর ফল। এই ফলে রয়েছে নানান উপকারী উপাদান। তবে, ন্যাশপাতি দিয়ে কখনও জুস বানিয়ে খাবেন না। এতে পেটের সমস্যা, গ্যাস ও অম্বলের মতো সমস্যা হতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস। শরীর সুস্থ থাকতে মেনে চলুন এই বিশেষ টিপস।

আপেল- আপেল দিয়ে জুস বানিয়ে খাবেন না। আপেলে রয়েছে নানান উপকারী উপাদান। যা শরীরে পুষ্টি জোগায়। দূর করে নানান রোগ। সঙ্গে শরীর রাখে সুস্থ। তবে, আপেল দিয়ে কখনও জুস বানাবেন না। এতে আপেলের গুণ নষ্ট হে যায়। মেনে চলুন এই বিশেষ টিপস।

ব্রোকলি- ব্রোকলি অনেকেরই পছন্দের খাবার। এই সবজি দিয়ে নানান পদ রাঁধেন অনেকেই। তবে, ব্রোকলির জুস খাবেন না। এমনকী, ব্রোকলি দিয়ে ডিটক্সও তৈরি করবেন না। এতে বাড়ে শারীরিক জটিলতা। দেখা দিতে পারে পেটের সমস্যা। মেনে চলুন এই বিশেষ টিপস।

পালংশাক- শীতের মরশুমে পালং শাকের নানা পদ খেতে পছন্দ করেন অনেকে। পালং পনির থেকে শুরু করে পালং শাকের নানান পদ তৈরি হয় হেঁসেলে। তবে, একাধিক গুণে পূর্ণ এই পালং শাক দিয়ে ভুলেও বানাবেন না জুস। পালং শাকের জুস শরীরে নানান জটিলতা তৈরি করে। পেটের যাবতীয় সমস্যা বৃদ্ধি করে। তেমনই স্ট্রোকের ঝুঁকি থেকে যায়। মেনে চলুন এই বিশেষ টিপস। এতে দূর হবে নানান জটিলতা। তাই এবার থেকে ভুলে খাবেন না এই কয়টি ফলের তৈরি জুস, হতে পারে মারাত্মক ক্ষতি। হতে পারে জটিলতা

 

আরও পড়ুন- 

হার্ট ভালো থাকবে চায়ের গুণে, জেনে নিন কোন চায়ে মিলবে এমন উপকার, রইল বিশেষ টোটকা

সেক্সের সময় সঙ্গীনিকে চরম তৃপ্তি পেতে চান, ছোট্ট এই কাজ করলেই বিছানায় রাজত্ব করবেন আপনি

শীতকালে ভুলেও খাবেন না এই খাবারগুলি, চরম ক্ষতি হবে হবে শরীরের- ডেকে আনবে একাধিক রোগ

Share this article
click me!