Nose Shape Personality: নাক দিয়ে যায় চেনা! কোন মানুষের চরিত্র কেমন ধরনের, তা বুঝতে পারবেন নাকের আকৃতি দেখেই

রোমান, বোতাম, নুবিয়ান…. ইত্যাদি বিভিন্ন ধরনের নাকের আকৃতি আমাদের চারপাশের মানুষের মুখে বর্তমানে। চিনা তত্ত্ব অনুসারে, এই নাকের আকৃতিই বলে দেয়, কোন মানুষের চরিত্র কী রকম।

 

Web Desk - ANB | Published : Apr 1, 2023 2:35 PM IST

18
রোমান নাক

আপনার যদি রোমান নাক থাকে, তাহলে আপনার ব্যক্তিত্ব খুব শক্তিশালী। আপনি উচ্চাকাঙ্ক্ষী। চ্যালেঞ্জ নিতে ভালোবাসেন। আপনার মধ্যে নেতা হওয়ার ক্ষমতা রয়েছে। সবকিছুতে নিজের কৌশল খাটাতে আপনি ওস্তাদ। দক্ষতার সাথে সবকিছু সম্পন্ন করেন। বিভিন্ন সমস্যার মধ্যে ভালো ব্যালান্স রাখতে পারেন। জ্ঞান, সাম্প্রতিক ঘটনা, ইত্যাদির প্রতি আপনার আগ্রহ রয়েছে। ভিড়ের মধ্যে নজরকাড়া হতে পছন্দ করেন। সিদ্ধান্ত নেওয়ার জন্য আপনি কখনওই তাড়াহুড়ো করেন না। আপনি যুক্তিবাদী, আবেগকে বেশি গুরুত্ব দেন না, তবে, আপনি সদয় মনের মানুষ। কঠিন পরিস্থিতিতেও মাথা ঠাণ্ডা রাখেন। সব বিষয়ে পুঙ্খানুপুঙ্খভাবে চিন্তা করেন। সবাই যা করছে, তা-ই করতে হবে, এমন মোটেই মনে করেন না। নিজের কথা দিয়ে মানুষকে প্রভাবিত করতে আপনি পারদর্শী। অন্যের অনুমোদন চান না। অন্যরা আপনার সম্পর্কে যা বলে, আপনি সেটাতে বিশেষ পাত্তা দেন না। নিজে যা চাইছেন, সেটাই করতে পারলে সবচেয়ে বেশি খুশি হন।

28
নুবিয়ান নাক

নুবিয়ান নাকের ভিত্তিটা খুব চওড়া হয়। এই নাকের অধিকারীরা ভিড়ের মধ্যে মিশে যেতে পছন্দ করেন না। আপনি খুব খোলা মনের মানুষ, কৌতূহলী এবং সর্বদা সমস্যা সমাধানের বা একটি ফলাফলে পৌঁছানোর জন্য নতুন উপায় খুঁজতে থাকেন। আপনার ব্যক্তিত্ব খুব আকর্ষণীয় এবং ঝকঝকে ব্যক্তিত্বকে। আপনি আবেগী মনের মানুষ এবং আপনার মতামত মানুষের মনে ভালো প্রভাব ফেলতে পারে। আপনার দৃষ্টিভঙ্গি দূরদর্শী এবং সব কাজ ভালোভাবে পরিচালনা করতে পারেন। আপনি খুব একটা চিৎকার-চেঁচামেচি করতে পছন্দ করেন না। চিন্তাভাবনাকে ভালোভাবেই মুখে প্রকাশ করতে পারেন। বিতর্কে যোগ দিতে ভালোবাসেন এবং সহজেই জনগণের আস্থা অর্জন করেন। আপনি যথেষ্ট বন্ধুত্বপূর্ণ এবং পারিবারিক। নিজের পরিবারকেও সাফল্যের উচ্চতায় নিয়ে যেতে চান। পরিবারের সামনে আপনি খুব নম্র মানুষ। জ্ঞান অর্জন করতে ভালোবাসেন।

38
সোজা নাক

আপনার নাক যদি একেবারে সোজা হয়ে থাকে, তাহলে আপনি খুবই আকর্ষণীয় ব্যক্তি। পরিষ্কার চিন্তাভাবনা, সহনশীলতা, ধৈর্য, ​​সহানুভূতি, সরলতা, সততা, শৃঙ্খলা, নির্ভরযোগ্যতা এবং বিশ্বস্ততার জন্য আপনি পরিচিত। আপনি একজন অত্যন্ত দৃঢ়সংকল্প, ব্যবহারিক এবং বিচক্ষণ ব্যক্তি। আপনি অনুগত এবং আপনার প্রিয়জনের পাশে থাকার জন্য সবকিছু দিতে পারেন। সিক্রেট কথা আপনার চেয়ে ভালো আর কেউ লুকিয়ে রাখতে পারে না। সবাই খুব নিরাপদে আপনার সাথে তাদের গোপনীয়তা শেয়ার করতে পারে। আপনি কখনও বিশ্বাসঘাতকতা করেন না। যদিও, আপনি অন্যদের বিশ্বাস করতে একটু সময় নেন। আপনি ভদ্র এবং বন্ধুত্বপূর্ণ তবে আপনার বিশ্বাস অর্জন করতে সময় লাগে। আপনার সাথে অন্যান্য মানুষজন বেশ শান্তিতে থাকেন। আপনার ধৈর্য অনেক বেশি। আপনি খুব পরিষ্কার এবং সংক্ষিপ্ত কথাবার্তা বলেন। অন্যান্য শক্তিশালী ব্যক্তিত্ব দ্বারা আকর্ষিত হন। সবসময় নিজেকে শান্ত রাখেন। সৌন্দর্য এবং শিল্প ভালোবাসেন। এই ধরনের নাকের আকৃতির পুরুষ এবং মহিলারা মিডিয়া, ব্যক্তিগত সহকারী, মডেলিং বা কিছু শৈল্পিক পেশার মতো চাকরিতে সফলতা পান। কারোর জীবনকে উন্নত করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার মধ্যে আপনি আনন্দ এবং গর্বের অনুভূতি খুঁজে পান।

48
আঁকাবাঁকা নাক

আপনার নাক যদি আঁকাবাঁকা হয়, তাহলে আপনার চরিত্র ‘আঁকাবাঁকা’ শব্দের একেবারে বিপরীত। আপনি সবচেয়ে সহজ এবং সোজা মনের মানুষ। আপনার চরিত্র খুবই শক্তিশালী এবং উদার। আপনি একজন পর্যবেক্ষক এবং খুব ভালো শ্রোতা। একদল লোকের মধ্যে, আপনি এমন একজন ব্যক্তি, যিনি কোনওকিছুকে খুঁটিয়ে বিচার না করে সহজভাবে বোঝার চেষ্টা করেন। আপনি খুব ভদ্র ব্যবহার করেন। কোনও বিষয়কেই জটিল করতে পছন্দ করেন না। সবচেয়ে জটিল সমস্যাটিও সমাধান করে ফেলতে চান। খুব সাধারণ জিনিসের প্রতি আকর্ষিত হন। আপনি জটিল কথোপকথন এবং নাটকীয় সম্পর্ক থেকে দূরে থাকার চেষ্টা করেন। বিভিন্ন গুণ এবং জীবনবোধ আপনাকে খুব ভালো বন্ধু, বা প্রেমিক-প্রেমিকা অথবা বাবা-মা করে তুলবে। আপনি শান্তভাবে কথা শোনেন এবং সিদ্ধান্তে যাওয়ার আগে ভালো করে ভেবে নেন। আপনি কর্তৃত্বশীল নন, তবে আপনার সরলতা দেখে কেউ হেয় করলে আপনি মোটেই সেটা পছন্দ করেন না। আপনি নিজেকে ঠাণ্ডা দেখাতে পারেন বটে, তবে সেটা কেবলই আপনার বাইরের খোলস।

58
মাংসল বা বোঁচা নাক

আপনার যদি মাংসল নাক থাকে, তবে আপনি একজন দ্রুত চিন্তা করার মানুষ। বেশ চালাক, স্মার্ট, বিচক্ষণ এবং সতর্ক ধরনের ব্যক্তি। আপনিও উদার, সদয়, সংবেদনশীল এবং আবেগপ্রবণ, কিন্তু সেই চরিত্রটা শুধু পরিচিত মানুষের কাছেই প্রকাশ করেন। আপনি জল্পনা এড়িয়ে চলেন। মজার বিষয় হল, আপনি খুব দ্রুত চিন্তাভাবনা করেন এবং আপনার চিন্তার উপর দ্রুত কাজ করেন। আপনি মাঝে মাঝে আক্রমণাত্মকও হয়ে ওঠেন। টাকাপয়সার ব্যাপারেও যথেষ্ট সতর্ক। আপনি ভালো সঞ্চয় করতে পারেন। শো-অফ করার জন্য খরচ করতে ভালোবাসেন না। আপনি ইতিবাচক জীবন যাপন করেন। কোনও তুচ্ছ বিষয়ে সময় নষ্ট করেন না। সবার সামনে আপনি বেশ ‘ঠোঁটকাটা’ বা আক্রমণাত্মক বলে পরিচিত হলেও, আসলে আপনি খুব যত্নশীল এবং অনুগত মানুষ। মিষ্টি কথায় সময় নষ্ট না করে সবসময় পরিষ্কার সত্যি কথা বলেন।

68
বোতাম আকৃতির নাক

আপনার নাক যদি হয় বোতামের আকৃতির তাহলে আপনি বেশ মনোরম চরিত্রের মানুষ। আপনি দৃঢ়প্রতিজ্ঞ এবং স্বতঃস্ফূর্ত। জীবনে অত্যন্ত আশাবাদী। একেবারেই অলস নন, প্রায়শই বিভিন্ন ধরণের কাজে জড়িত থাকেন। সময় এবং শক্তি ব্যয় করার আগে ওই নির্দিষ্ট কাজটি থেকে আপনি কী লাভ করবেন, তা ভালোভাবে বুঝে নেন। সময়মতো আপনার পরিকল্পিত কাজগুলি সম্পন্ন করতে আপনি ভীষণ দক্ষ। আপনি সবার কথা শোনেন বটে, কিন্তু, অবশেষে সেটাই করেন, যেটা আপনি নিজে করতে চান। আপনি একজন বিশ্বস্ত বন্ধু হতে পারেন। প্রিয়জনকে সাহায্য করার জন্য বা সমব্যথী হওয়ার জন্য আপনি ভীষণ ভালো মানুষ হিসেবে পরিচিত।

78
ঈগল পাখির ঠোঁটের মতো নাক

আপনার যদি ঈগল পাখির ঠোঁটের মতো নাক থাকে, তাহলে আপনি উচ্চাকাঙ্ক্ষী, স্বাধীনতা এবং নেতৃত্ব দেওয়ার মতো মানুষ। আপনার বুদ্ধি বেশ তীক্ষ্ণ প্রবৃত্তি এবং ব্যবসা সম্পর্কে ভালো জ্ঞান রয়েছে। আপনি সুযোগ খুঁজে নিতে পারদর্শী। আধ্যাত্মিক বিষয়েও আপনার বিশেষ আগ্রহ রয়েছে। আপনার আত্মবিশ্বাস প্রবল। তবে, মাঝে মাঝে, আপনি জেদিও হতে পারেন। বাজপাখির নাকের আকৃতির পুরুষ বা মহিলারা তাঁদের কর্মজীবনে আর্থিক স্বাধীনতা বা আরও বেশি অর্জনের জন্য সবসময় চেষ্টা করেন। সব ক্ষেত্রে আগে নিজের সম্পর্কে চিন্তা করেন। এটা কিছুটা স্বার্থপরতার লক্ষণ। আত্মসম্মানবোধ দৃঢ়। আপনি ঝুঁকি নিতে ভয় পান না এবং ঝুঁকি নেওয়ার সময় আপনি অন্যান্য মানুষদের আবেগের প্রতি যত্নবান নাও হতে পারেন।

88
ছোট নাক

যদি আপনার একটি ছোট নাক থাকে এবং নাকের ডগা উপরের দিকে উঠে থাকে এবং নাকের ছিদ্র সামনের দিক থেকে দৃশ্যমান হয়, তাহলে আপনি বেশ সামাজিক ধরনের মানুষ। যেকোনও গ্রুপে মিশে যেতে আপনার খুব একটা সমস্যা হয় না। আপনি সাধারণত বুদ্ধিমান, প্রফুল্ল এবং স্নেহময় হয়ে থাকেন। আপনি একজন সাহায্যকারী ব্যক্তি। লক্ষ্য অর্জনের জন্য নিজের সৃজনশীলতা ব্যবহার করেন। সবকিছুতে ভালো প্ল্যান করতে পারেন। তবে, অনেকক্ষেত্রেই খুব উদ্বিগ্ন হয়ে পড়েন, যার ফলে মাঝে মাঝে যেকোনও কাজের খেই হারিয়ে ফেলেন। আপনার উদাসীন প্রকৃতির কারণে মাঝে মাঝে একটি কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সমস্যা দেখা দেয়।

Share this Photo Gallery
click me!
Recommended Photos