Blood Group: এই ব্লাড গ্রুপের ব্যক্তিরা হন অত্যন্ত বুদ্ধিমান, চিন্তাশক্তি হয় প্রখর

রক্তের গ্রুপ অনুসারে শরীরের গঠন কিছুটা আলাদা এবং এটি আপনার শরীরের অঙ্গগুলিকেও প্রভাবিত করে। এটি আপনার মনকেও প্রভাবিত করে। আসুন জেনে নিই কোন ব্লাড গ্রুপের মানুষ সবচেয়ে দ্রুত।

 

deblina dey | Published : Nov 9, 2023 7:52 AM IST

প্রায়শই মানুষ জানতে চায় কার ব্রেইন সবচেয়ে তীক্ষ্ণ। কোন ব্যক্তি সবচেয়ে বুদ্ধিমান? আপনি প্রায়শই পরিবারের সদস্যদের এই সম্পর্কে কথা বলতে শুনেছেন। আজ আমরা আপনাদের বলছি যে কোন ব্লাড গ্রুপের মানুষদের মন সবচেয়ে তীক্ষ্ণ এবং স্বভাবগতভাবে চতুর হয়।

হ্যাঁ, রক্তের গ্রুপ অনুসারে শরীরের গঠন কিছুটা আলাদা এবং এটি আপনার শরীরের অঙ্গগুলিকেও প্রভাবিত করে। এটি আপনার মনকেও প্রভাবিত করে। আসুন জেনে নিই কোন ব্লাড গ্রুপের মানুষ সবচেয়ে দ্রুত।

কোন ব্লাড গ্রুপের মানুষের মস্তিষ্ক সবচেয়ে তীক্ষ্ণ হয়?

১) B+ রক্তের গ্রুপ

ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়ায় ব্লাড গ্রুপ নিয়ে একটি গবেষণা করা হয়েছে, যাতে দেখা গেছে যে সমস্ত ব্লাড গ্রুপের মধ্যে 'বি পজিটিভ ব্লাড গ্রুপ'-এর মানুষের মস্তিষ্ক সবচেয়ে তীক্ষ্ণ হয়। এই গবেষণায় বলা হয়েছে, বি পজিটিভ ব্লাড গ্রুপের মানুষের চিন্তাশক্তি অন্য মানুষের চেয়ে ভালো। যাদের রক্তের গ্রুপ বি পজিটিভ, তাদের মস্তিষ্কে প্যারিটাল এবং টেম্পোরাল লোবের সেরিব্রাম বেশি সক্রিয় থাকে, যার কারণে তাদের স্মৃতিশক্তি প্রখর হয় এবং মস্তিষ্ক সক্রিয় থাকে।

২) O+ রক্তের গ্রুপ

ও পজিটিভ ব্লাড গ্রুপের লোকেরা দ্বিতীয় স্থানে রয়েছে। এসব মানুষের মনও খুব তীক্ষ্ণ হয়। এই ব্লাড গ্রুপের মানুষের রক্ত ​​সঞ্চালন অন্যদের তুলনায় ভালো হয়। এটি মস্তিষ্কে অক্সিজেনের প্রবাহ উন্নত করে এবং স্মৃতিশক্তি উন্নত করে। ও পজিটিভ মানুষের মস্তিষ্কে সেরিব্রাম বেশি সক্রিয় থাকে।

গবেষণা কি বলছে?

ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের গবেষকরা রক্তের গ্রুপ নিয়ে এই গবেষণা করেছেন। এতে সকল ব্লাড গ্রুপের ৬৯ জনের ওপর গবেষণা করা হয়। এসব মানুষের রক্তের নমুনা নিয়ে গবেষণা করা হয় এবং মানুষের মস্তিষ্কের তথ্য সংগ্রহ করা হয়। এই গবেষণায় দেখা গিয়েছে, 'বি পজিটিভ' এবং 'ও পজিটিভ' রক্তের গ্রুপের মানুষের মস্তিষ্ক অন্যদের তুলনায় তীক্ষ্ণ।

Share this article
click me!