Smoking Effect: নিয়মিত ধূমপানের কারণ কমছে পুরুষাঙ্গের দৈর্ঘ্য, প্রকাশ্যে এল চাঞ্চল্যকর তথ্য

নিয়মিত ধূমপানের কারণে দেখা দিচ্ছে সমস্যা। সদ্য প্রকাশ্যে এসেছে এক বিশেষ রিপোর্ট। যেখানে জানা গিয়েছে, নিয়মিত ধূমপানের কারণ কমছে পুরুষাঙ্গের দৈর্ঘ্য।

Sayanita Chakraborty | Published : Jan 27, 2024 12:55 PM IST

সন্তান জন্ম দিতে গিয়ে নানান জটিলতা দেখা যাচ্ছে অনেকের শরীরে। বাচ্চার জন্ম দিতে গিয়ে ছেলে ও মেয়ে উভয়ের দেখা দিচ্ছে নানান সমস্যা। তেমনই যৌন জীবন নিয়ে সমস্যায় ভুগছেন অনেকেই। এবার প্রকাশ্যে এল নতুন তথ্য। নিয়মিত ধূমপানের কারণে দেখা দিচ্ছে সমস্যা। সদ্য প্রকাশ্যে এসেছে এক বিশেষ রিপোর্ট। যেখানে জানা গিয়েছে, নিয়মিত ধূমপানের কারণ কমছে পুরুষাঙ্গের দৈর্ঘ্য।

ধূমপান যে ক্যান্সারের কারণ তা সকলেরই জানা। এবার প্রকাশ্যে এল ধূমপানের আরও এক সাইড এফেক্টের কথা। দীর্ঘ দিন ধূমপান করলে স্থায়ী ভাবে কমে যেতে পারে লিঙ্গের দৈর্ঘ্য।

Latest Videos

বিশেষজ্ঞের মতে, যৌন উত্তেজনার সময় লিঙ্গের দৃঢ়তার কাকণ হল লিঙ্গে রক্তসঞ্চালন। গবেষকদের দাবি, ধূমপানের ফলে রক্তনালীর মধ্যে বিভিন্ন ক্ষতিকর উপাদান জমে যায়, একে বিজ্ঞানের ভাষায় আর্থোরোস্কলেরোসিস বলে। এই রোগ যেমন স্ট্রোক বা হৃদরোগের ঝুঁকি বাড়ায় তেমনই এঅ ফলে লিঙ্গে রক্তসঞ্চালন বাধাপ্রাপ্ত হয় ফলে দৃঢ় বয় না লিঙ্গ। পাশাপাশি নিকোটিন রক্তনালীর গহ্বরকে সংকুচিত কপে। আর এই ক্ষতি যেহেতু স্থায়ী তাই লিঙ্গের দৈর্ঘ্য হ্রাস পাওয়ার সমস্যাও স্থায়ী।

তাই যৌন জীবন সঠিক রাখতে ও সুস্থ থাকতে নিজের জীবনযাত্রায় নজর রাখুন। পুষ্টিকর খাবার খান। সঙ্গে নিয়মিত শরীর চর্চা করুন। এতে যাবতীয় শারীরিক জটিলতা থেকে পাবেন মুক্তি। তেমনই ধূমপান থেকে মদ্যপানের মতো বদঅভ্যেস ত্যাগ করুন। এতে শারীরিক সমস্যা থেকে মিলবে মুক্তি। যৌন জীবনে খারাপ প্রভাব পড়ে এই সকল জটিলতার কারণে। এবার থেকে সুস্থ থাকতে চাইলে জীবনযাত্রায় আনুন বদল। এতে মিলবে উপকার। বিশেষ করে ধূমপানের অভ্যেস থাকতে তা ত্যাগ করুন। এতে যৌন জীবন সুরক্ষিত থাকবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

এই তেল খুশকি দূর করার পাশাপাশি চুল করে ঘন ও মজবুত, শুধু কর্পূরের সঙ্গে মিশিয়ে নিন এই ২ উপাদান

সামনেই মাধ্যমিক পরীক্ষা, শেষ মুহূর্তে পরীক্ষার প্রস্তুতি নিতে মেনে চলুন এই বিশেষ টিপস

Share this article
click me!

Latest Videos

'তৃণমূল সাধারণ জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে' কেন এমন বললেন শুভেন্দু? Suvendu Adhikari | RG Kar
'মমতা আর ওই চ্যাংড়াটা বলেছিল...' সত্যিটা সামনে আসতেই ধুয়ে দিলেন শুভেন্দু | Suvendu Adhikari | RG Kar
'এর আগে সাত জন পড়ুয়ার সঙ্গে ঠিক কী ঘটেছিল?' R G Kar নিয়ে ভয়ানক তথ্য দিলেন Dr. Archana Majumdar
প্রথমবার মুখ খুললেন সন্দীপ ঘোষের বউ, দেখুন কী বললেন সঙ্গীতা ঘোষ | Sandip Ghosh's Wife | R G Kar
'কেন বিজেপি চাইছে মমতার পদত্যাগ?' কারন বিশ্লেষণ করলেন শমীক ভট্টাচার্য | Samik on Mamata | R G Kar