ত্বক থেকে চোখের সমস্যার নানান কারণ হল ভিটামিন এ-র অভাব, এই কয়টি খাবার পূরণ করবে ভিটামিন এ-র ঘাটতি

ত্বক থেকে চোখের সমস্যার নানান কারণ হল ভিটামিন এ-র অভাব, এই কয়টি খাবার পূরণ করবে ভিটামিন এ-র ঘাটতি। দেখে নিন কোন কোন খাবার খেলে শরীর থাকবে সুস্থ। দূর করে এমন ভিটামিন এ ঘাটতি। দেখে নিন ভিটামিন এ-র ঘাটতি দেখা দিলে কী কী হয়।

Web Desk - ANB | Published : Dec 9, 2022 1:19 AM IST

লেগে আছে একের পর এক শারীরিক জটিলতা। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে লেগে নানান সমস্যা। ডায়াবেটিস থেকে শুরু করে কোলেস্টেরল, হার্টের সমস্যা থেকে শুরু করে হাড়ের ক্ষয়ের মতো নানান সমস্যা লেগে থাকে। অল্প বয়সে ত্বক থেকে চোখের নানান সমস্যা দেখা দেয়। বিশেষজ্ঞের মতে, ত্বক থেকে চোখের সমস্যার নানান কারণ হল ভিটামিন এ-র অভাব, এই কয়টি খাবার পূরণ করবে ভিটামিন এ-র ঘাটতি। দেখে নিন কোন কোন খাবার খেলে শরীর থাকবে সুস্থ। দূর করে এমন ভিটামিন এ ঘাটতি। দেখে নিন ভিটামিন এ-র ঘাটতি দেখা দিলে কী কী হয়।

দৃষ্টিশক্তির অভাব দেখা দেয় ভিটামিন এ-র ঘাটতি হলে। কর্নিয়া ও রেটিনার ক্ষতি হতে পারে শরীরে ভিটামিন এ-র অভাবে।

ভিটামিন এ-র ঘাটতি দেখা দিলে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায়। এতে বারে বারে সংক্রমণ দেখা দেয়। নানান শারীরিক জটিলতায় ভোগেন অনেকে।

ত্বকের সমস্যা দেখা দেয় ভিটামিন এ-র অভাব হলে। চুলকানি, শুষ্ক ত্বকের, চুল ও মাথার ত্বকে সমস্যার কারণ শরীরে ভিটামিন এ-র অভাব।

বন্ধ্যাত্ব-র কারণ হল ভিটামিন এর অভাব। সন্তান ধারণে সমস্যা হয় এর থেকে।

এই সমস্যা থেকে মুক্তি পেতে খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি খাবার। এতে শরীর থাকবে সুস্থ। দেখে নিন কী কী।

সবুজ সবজি খান রোজ। এতে পালং শাক, ব্রোকলি, মরিচ খেতে পারেন। এতে আছে ভিটামিন এ।

খেতে পারেন টমেটো, গাজর, বিট, কুমড়ো, আলু ও স্কোয়াশ। এতে আছে বিটা ক্যারোটিন নামক উপাদান। আছে ভিটামিন এ। যা দৃষ্টিশক্তি উন্নত করে।

খেতে পারেন দুগ্ধ জাতীয় খাবার। এটি শরীরে ভিটামিনের ঘাটতি পূরণ করে। দূর করে যাবতীয় সমস্যা। রোজ খাদ্যতালিকায় রাখুন এমন খাবার। এতে শরীর থাকবে সুস্থ

খেতে পারেন আম, কমলা লেবু, পেঁপে, শুকনো অ্যাপ্রিস্কট। এটি শরীর রাখবে সুস্থ। দূর করবে ভিটামিন এ-র ঘাটতি। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। শরীরের যাবতীয় সমস্যা দূর করতে ও পুষ্টির ঘাটতি পূরণ করতে খেতে পারেন এমন খাবার। এতে শরীর থাকবে সুস্থ ও রোগ মুক্ত। ত্বক থেকে চোখের সমস্যার নানান কারণ হল ভিটামিন এ-র অভাব, এই কয়টি খাবার পূরণ করবে ভিটামিন এ-র ঘাটতি।

 

 

আরও পড়ুন-

চায়ের সঙ্গে কমলা খোসার মিশ্রণ-এই শীতে শরীর থেকে দূরে রাখবে একাধিক রোগকে

মানসিক অবসাদ থেকে স্ট্রেসের মত সমস্যা, এক নিমিষে দূর করবে স্ট্রেস বল

এই ৫ খাবার পেশীর জন্য পাওয়ার ব্যাঙ্ক, শরীরের অনেক শক্তি যোগায় এগুলি

Share this article
click me!