ঝটপট ওজন কমাতে চান? তাহল আর দেরি না করে এই পাঁচটি পানীয় দিয়ে দিন শুরু করুন

ওজন কমানোর জন্য আপনি অনেক উপায় অবলম্বন করতে পারেন, আপনার নিয়মিত ব্যায়ামের সাথে যদি এই ৫ ধরণের জুস প্রতিদিন পান করেন তাহলে আপনার ওজন আপনাআপনিই কমে যাবে।

Saborni Mitra | Published : Sep 28, 2024 2:52 PM IST

16
ওজন কমানোর জন্য ৫টি পানীয়

কেউ যখন ওজন কমানোর সিদ্ধান্ত নেয় তখন তাকে সাহায্য করার জন্য অনেক পরামর্শ দেওয়া হয়। কিন্তু সেগুলো কি সবই কার্যকর? আসলে তা নয়! বিশেষজ্ঞরা বলেন, শুধুমাত্র নির্দিষ্ট কোন খাবার বা ব্যায়ামের উপর নির্ভর করে ওজন কমানো সম্ভব নয়। সঠিক খাদ্য গ্রহণ এবং নিয়মিত ব্যায়ামের মাধ্যমেই কেবল ওজন কমানো সম্ভব। অর্থাৎ, ওজন কমানোর জন্য কোনও জাদুকরী পানীয় নেই, তবে এমন কিছু পানীয় আছে যা আপনার ওজন কমানোর যাত্রায় সাহায্য করতে পারে।

মনে রাখবেন, এগুলো কোনও জাদুকরী পানীয় নয়, তবে এগুলো আপনার ওজন কমানোর যাত্রায় অবশ্যই সাহায্য করবে:

26
হার্বাল ডিটক্স চা

সকালে এক কাপ হার্বাল ডিটক্স চা পান আপনার ওজন কমানোর যাত্রা শুরু করার জন্য একটি দুর্দান্ত উপায়। এই ধরণের চায়ে ড্যান্ডেলিয়ন, আদা এবং মধু এর মতো উপাদান থাকে যা শরীরকে ডিটক্সিফাই করতে এবং ওজন কমাতে সাহায্য করে। ড্যান্ডেলিয়ন রুট একটি প্রাকৃতিক মূত্রবর্ধক যা পানি ধরে রাখা এবং পেট ফাঁপা কমাতে সাহায্য করে। আদা হজমে সাহায্য করে এবং বিপাক বৃদ্ধি করে এবং মধু আপনার ক্ষুধা নিয়ন্ত্রণে সাহায্য করে। হার্বাল ডিটক্স চা পান করলে বিপাক এবং হজম ক্ষমতা বৃদ্ধি পায়। এটি আপনার দিনের শুরু করার জন্য একটি দুর্দান্ত পানীয়।

36
হলুদ সরবত

হলুদ একটি মশলা যা প্রাকৃতিকভাবেই প্রদাহ বিরোধী বৈশিষ্ট্যযুক্ত এবং শরীরে প্রদাহ কমিয়ে ওজন কমাতে সাহায্য করে। প্রদাহ ওজন বৃদ্ধিতে অবদান রাখে, তাই এটি হ্রাস করা ওজন কমাতে সাহায্য করতে পারে। হালকা গরম পানিতে হলুদ গুঁড়ো এবং সামান্য মধু বা লেবুর রস মিশিয়ে আপনার দিন শুরু করার জন্য একটি সুস্বাদু এবং স্বাস্থ্যকর পানীয় তৈরি করতে পারেন। হলুদ পানি হজমে সাহায্য করে, বিপাক বৃদ্ধি করে এবং প্রদাহ কমাতে সাহায্য করে।

46
ঘি গরম জল

ঘি হল এক ধরণের স্পষ্ট মাখন যা ওজন কমানোর জন্য আয়ুর্বেদিক চিকিৎসায় ব্যবহৃত হয়। এতে শরীরের জন্য প্রয়োজনীয় স্বাস্থ্যকর ফ্যাট রয়েছে এবং হালকা গরম পানির সঙ্গে মিশিয়ে খেলে এটি হজম এবং বিপাক ক্ষমতা উন্নত করতে সাহায্য করে। এটি আপনাকে দীর্ঘ সময় ধরে তৃপ্ত রাখতে সাহায্য করে, যা আপনার সামগ্রিক ক্যালোরি গ্রহণ কমাতে সাহায্য করে। ঘিতে ভিটামিন এবং খনিজ পদার্থ রয়েছে যা আপনার বিপাক বৃদ্ধিতে সাহায্য করতে পারে।

56
অ্যাপেল সিডার ভিনেগার

অ্যাপেল সিডার ভিনেগার ওজন কমানোর জন্য একটি জনপ্রিয় উপাদান কারণ এটি আপনার ক্ষুধা নিয়ন্ত্রণ করতে এবং আপনার বিপাক বৃদ্ধি করতে সাহায্য করে। সকালে পানিতে অ্যাপেল সিডার ভিনেগার, মধু এবং লেবুর রস মিশিয়ে পান করলে তা আপনার শরীরকে ডিটক্সিফাই করতে এবং প্রদাহ কমাতে সাহায্য করে। অ্যাপেল সিডার ভিনেগারে থাকা অ্যাসিটিক অ্যাসিড চর্বি ভেঙে ওজন কমাতে সাহায্য করে। এটি রক্তে শর্করার মাত্রা কমাতে সাহায্য করে, যা মিষ্টি খাবারের প্রতি আকাঙ্ক্ষা কমাতে সাহায্য করে।

66
লেবুর সরবত

লেবুর দজল আপনার দিন শুরু করার জন্য একটি সতেজ এবং স্বাস্থ্যকর উপায়। লেবুতে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে, যা আপনার বিপাক বৃদ্ধি করতে সাহায্য করে। এতে পেকটিনও রয়েছে, যা আপনার ক্ষুধা নিয়ন্ত্রণ করতে সাহায্য করে। সকালে লেবুর পানি পান করলে তা আপনার শরীরকে ডিটক্সিফাই করতে এবং হজমে সাহায্য করে। লেবুর অ্যাসিড আপনার শরীরের পিএইচ ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে, যা প্রদাহ এবং পেট ফাঁপা কমাতে সাহায্য করে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos