বিয়ের দিন একেবারে ঝকঝক করবে হবু কনের ত্বক! শুধু জেনে রাখুন এই ম্যাজিকাল ফর্মুলা

বিয়ের দিন একেবারে ঝকঝক করবে হবু কনের ত্বক! শুধু জেনে রাখুন এই ম্যাজিকাল ফর্মুলা

Anulekha Kar | Published : Aug 21, 2024 4:43 PM IST

নতুন বিয়ের কনের একটি বড় চিন্তা থাকে যে বিয়ের দিন তার মুখে উজ্জ্বলতা থাকবে কিনা। তবে মুখকে উজ্জ্বল করার জন্য শুধুমাত্র বাহ্যিক পণ্য প্রয়োগ করা প্রয়োজন নয়, বরং ত্বককে অভ্যন্তরীণভাবে উজ্জ্বল করাও গুরুত্বপূর্ণ। ত্বক অভ্যন্তরীণভাবে উজ্জ্বল করার জন্য খাদ্যাভ্যাসের দিকে মনোযোগ দিতে হবে।

এমন একটি বিশেষ স্মুদি তৈরির পদ্ধতি রয়েছে যা পান করলে বিয়ের দিন পর্যন্ত কনের মুখে উজ্জ্বলতা আসবে। এই স্মুদি তৈরির পদ্ধতি জানাচ্ছেন ডায়েটিশিয়ান কিরণ কুকরেজা। জেনে নিন কীভাবে তৈরি করা যেতে পারে এই সুস্বাদু এবং স্বাস্থ্যকর স্মুদি।

Latest Videos

এই স্মুদি তৈরির জন্য ৪-৫টি আনারসের টুকরো, একটি কাটা শসা, কিছু পুদিনা পাতা, কিছু ধনেপাতা, আধা ইঞ্চি আদা, আধা লেবুর টুকরো এবং দেড় গ্লাস জল প্রয়োজন হবে। প্রথমে সবকিছু একসঙ্গে মিশিয়ে নিন এবং পিষে নিন। এই মিশ্রণটি ছাঁকার প্রয়োজন নেই।

এমন আরও অনেক পানীয় রয়েছে যা বাড়িতে তৈরি করে পান করা যেতে পারে। বাদামের দুধ দিয়ে স্মুদি তৈরি করা যেতে পারে। এক কাপ বাদামের দুধ, একটি কলা, আধা কাপ মিক্সড বেরি, ২ চামচ পিনাট বাটার এবং এক চামচ চিয়া সিডস নিয়ে ব্লেন্ড করুন। এই স্মুদি শুধু মুখে উজ্জ্বলতা আনবে না বরং ত্বকও উজ্জ্বল করবে।

নারকেল জল দিয়েও স্বাস্থ্যকর পানীয় তৈরি করা যেতে পারে। এই পানীয়টি তৈরি করতে এক কাপ নারকেল জলে ২ কাপ পালং শাক, এক কাপ আনারস এবং স্বাদ অনুযায়ী মধু নিয়ে পিষে নিতে হবে। এই পানীয়টি প্রতিদিন সকালে পান করা যেতে পারে।

সকালে খালি পেটে ধনে বা মেথির জল পান করা যেতে পারে। এই জল পেটের সমস্যা দূর করে এবং বিপাক ক্রিয়া ঠিক রাখে, যা ওজন কমাতে সহায়ক।

প্রতিদিন সকালে এক গ্লাস গরম জলে সামান্য মধু মিশিয়ে পান করতে পারেন। এই জল স্বাস্থ্য ভাল রাখে এবং বিয়ের দিন পর্যন্ত ফিট থাকতে সাহায্য করে।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |