প্রতিদিন ১০ মিনিটের এই ছোট্ট কাজে দূর হবে পেটের মেদ, ১ মাসের মধ্যে পাবেন দারুণ রেজাল্ট

আপনার ওজন কমানোর সহজ উপায় খুঁজে বের করা উচিত। পেটের মেদ কমাতে নিয়মিত ব্যায়াম করা খুবই জরুরি। এখানে কিছু ব্যায়াম রয়েছে যা আপনাকে ৩০ দিনের মধ্যে সাহায্য করতে পারে।

Parna Sengupta | Published : Jan 18, 2024 5:31 PM IST

স্থূলতা একটি মারাত্মক সমস্যা যা শুধু আপনার সৌন্দর্যই কমায় না অনেক মারাত্মক রোগের ঝুঁকিও বাড়িয়ে দেয়। সারাদিন অফিসে বসে থাকলে মানুষের পেটের চর্বি বেড়ে যায় এবং তারা জিমে ঘাম ঝরিয়ে ক্লান্ত হয়ে পড়েন বা স্থূলতা কমাতে বিভিন্ন ডায়েট গ্রহণ করেন, তাহলে আপনার ওজন কমানোর সহজ উপায় খুঁজে বের করা উচিত। পেটের মেদ কমাতে নিয়মিত ব্যায়াম করা খুবই জরুরি। এখানে কিছু ব্যায়াম রয়েছে যা আপনাকে ৩০ দিনের মধ্যে সাহায্য করতে পারে। আসুন আমরা আপনাকে এটি সম্পর্কে বলি । 

পেটের চর্বি কমানোর জন্য এই কয়েকটি ব্যায়াম

জগিং: জগিং একটি ভাল কার্ডিওভাসকুলার ব্যায়াম যা আপনার শক্তি বাড়ায় এবং ওজন কমাতে সাহায্য করতে পারে। প্রতিদিন ৩০ মিনিট জগিং করলে উপকার পাওয়া যায়।

বারপিস: বারপিস হল একটি সম্পূর্ণ শরীরের ওয়ার্কআউট যা বিপাক বৃদ্ধি করতে পারে এবং একাধিক পেশী সক্রিয় করতে পারে। প্রতিদিন ১৫-২০ মিনিটের জন্য বারপিস করুন।

স্কোয়াটস: স্কোয়াটগুলি আপনার কোয়াড, উরু এবং কোমরকে শক্তিশালী করতে পারে এবং আপনার কোমর এবং হাঁটুকে উন্নত করতে পারে। প্রতিদিন ৩ সেটে ১৫-২০টি স্কোয়াট করুন।

তক্তা: তক্তা কোমর, পেট এবং পিঠকে শক্তিশালী করতে পারে এবং আপনাকে স্থিতিশীলতা বাড়াতে সাহায্য করে। প্রতিদিন ২-৩ মিনিট তক্তা করলে উপকার পাওয়া যায়।

হাই ইনটেনসিটি ইন্টারভাল ট্রেনিং (HIIT): HIIT ব্যায়াম যেমন বার্স্ট জাম্প, স্কাই হাইস এবং বার্নআউট ওজন কমাতে সাহায্য করতে পারে। এই ব্যায়ামগুলি আপনার মেটাবলিজম বাড়াতে পারে এবং ওজন কমাতে সাহায্য করতে পারে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!