ফ্যাটি লিভারের সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত এই কয়টি ফল খান, দ্রুত মিলবে উপকার

অ্যালকোহলিক ও নন অ্যালকোহলিক দু রকমে হয় ফ্যাটি লিভারের সমস্যা। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত এই সকল ফল খান। আজ রইল আটটি ফলের কথা।

Web Desk - ANB | Published : Nov 20, 2022 4:00 AM IST

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে একের পর এক সমস্যা দেখা দিতে পারে। ডায়াবেটিস থেকে শুরু করে কিডনির সমস্যা- দেখা দেয় প্রায়শই। এই সবের সঙ্গে ফ্যাটি লিভারের সমস্যায় ভুগছেন প্রায় অনেকেই। অল্প বয়সেই দেখা দিচ্ছে ফ্যাটি লিভারের সমস্যা। অ্যালকোহলিক ও নন অ্যালকোহলিক দু রকমে হয় ফ্যাটি লিভারের সমস্যা। মদ্যপান করার ফলে লিভারে মেদ জমলে তা অ্যালকোহলিক ফ্যাটি লিভার ও তেল-মশলা, ফ্যাট জাতীয় খাবার খাওয়ার ফলে লিভারে মেদ জমলে তা নন অ্যালকোহলিক ফ্যাটি লিভার দেখা দেয়। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত এই সকল ফল খান। আজ রইল আটটি ফলের কথা।

জাম্বুরা খেতে পারেন। এই ফল লিভারে ক্ষত নিরাময়ে বেশ উপকারী। জাম্বুরাতে উপস্থিত ভিটামিন সি ও অ্যান্টি অক্সিডেন্ট আপনার স্বাস্থ্যের উন্নতি ঘটায়। মেনে চলুন এই বিশেষ টিপস।

অ্যাভোকাডো খেতে পারেন। এটি অ্যালকোহলিক ও নন অ্যালকোহলিক দু রকমে হয় ফ্যাটি লিভারের সমস্যা। রোজ খেতে পারেন এই ফল। এটি লিভারের সমস্যা দূর করে। সঙ্গে শরীর রাখে সুস্থ। মেনে চলুন এই সকল বিশেষ টিপস।

ব্লুবেরি ফলও স্বাস্থ্যের জন্য উপকারী। অ্যান্টি অক্সিডেন্ট সমৃদ্ধ এই ফল লিভারের যাবতীয় সমস্যা দূর করে থাকে। যারা লিভারের যে কোনও সমস্যায় ভুগছেন তারা খেতে পারেন এই ফল। এই সকল ফলের গুণে লিভারের রোগ কাটিয়ে ওঠা সম্ভব।

খেতে পারেন কলা। এটি ভিটামিন বি ৬, সি ও এ- তে পূর্ণ। এতে স্টার্চও বেশি থাকে। রোজ খেতে পারেন একটি করে কলা। এতে শরীরে পুষ্টির জোগান হবে। সঙ্গে লিভারের যাবতীয় সমস্যা দূর হবে।

লিভারের জন্য বেশ উপকারী ক্যানবেরি ফল। এতে অ্যান্থোসায়ানিন আছে। যা লিভারকে যাবতীয় সমস্যায়র বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে। শরীর সুস্থ রাখতে মেনে চলুন এই বিশেষ টিপস।

খেতে পারেন আঙুর। আঙুরে রেসভেরাট্রস থাকে। যা লিভারের স্বাস্থ্য ভালো রাখে। মেনে চলুন এই বিশেষ টিপস।

পাতিলেবু খেতে পারেন। পাতিলেবুতে সাইট্রিক অ্যাসিড, পটাসিয়াম, ভিটামিন সি ও বায়োফ্ল্যাভোনয়েড আছে। যা শরীর রাখে সুস্থ। মেনে চলুন এই বিশেষ টিপস।

তেমনই রোজ একটি করে আপেল খান। এটি ফাইবার ও একাধিক উপাদান সমৃদ্ধ। যা লিভার ভালো রাখতে বেশ উপকারী। মেনে চলুন এই বিশেষ টিপস।

 

আরও পড়ুন-

ত্বক হাইড্রেট করতে ব্যবহার করুন অ্যালোভেরার বিশেষ কয়টি ফেসপ্যাক, দেখে নিন কীভাবে বানাবেন

জিভে জল আনা মিষ্টি আলুর চাট, রইল রেসিপি- একবার ট্রাই করে দেখতেই পারেন

বিশ্বকাপের জন্য প্রস্তুত পার্ল, দর্শকদের জন্য থাকছে একের পর এক চমক, দেখে নিন

 

Share this article
click me!