বিশ্বকাপের জন্য প্রস্তুত পার্ল, দর্শকদের জন্য থাকছে একের পর এক চমক, দেখে নিন

| Nov 19 2022, 09:11 PM IST

FIFA World Cup

সংক্ষিপ্ত

ইতিমধ্যেই উদ্বোধন হয়েছে পার্ল আইল্যান্ডের বেশ কিছু প্রকল্প। যে প্রকল্পগুলি এখনও উদ্বোধন হয়নি সেগুলির কাজও প্রায় শেষের দিকেই বলে জানা যাচ্ছে।

বিশ্বকাপের জন্য প্রস্তুত পার্ল আইল্যান্ড। প্রকাশ্যে এল ইউনাইটেড ডেভেলপমেন্ট কোম্পানি ও দ্য পার্ল এবং গেওয়ান দ্বীপপুঞ্জের মাস্টার ডেভেলপার ও বিশ্বকাপের কর্মসূচি। দর্শকদের আকর্ষণ করতে বিশেষ কিছু ইভেন্টের আয়োজন করেছে পার্ল আইল্যান্ড। বিশ্বকাপ চলাকালীন পর্যটকদের আকৃষ্ট করার জন্যই মূলত এই ধরনের উৎসবের আয়োজন বলে জানা যাচ্ছে। পাশাপাশি পার্ল আইল্যান্ডের মনোরম পরিবেশ ও প্রাকৃতিক সৌন্দর্য এখানকার পর্যটন শিল্পকে আরও সমৃদ্ধ করে। শুধু তাই নয় কেনাকাটার জন্য এটি অত্যন্ত উপযোগী জায়গা। দোকান, রেস্তোঁরা, ক্যাফে, বিনোদন আউটলেট এবং অন্যান্য বিভিন্ন পরিষেবা মিলিয়ে মোট ৩৬০টিরও বেশি খুচরো বিক্রেতা রয়েছে।

ইতিমধ্যেই উদ্বোধন হয়েছে পার্ল আইল্যান্ডের বেশ কিছু প্রকল্প। যে প্রকল্পগুলি এখনও উদ্বোধন হয়নি সেগুলির কাজও প্রায় শেষের দিকেই বলে জানা যাচ্ছে। বিশ্বকাপের দর্শকদের জন্য এই স্থানটি আদর্শ জায়গা বলেও অনেকে মনে করছেন। শীঘ্রই উদ্বোধন হতে চলেছে পোর্টো আরবের আইকনিক করিন্থিয়া ইয়ট ক্লাবটির। এশিয়ান খাবারের গুণগ্রাহীদের জন্য বিখ্যাত কাইস সংবার্ড রেস্তোরাঁও খোলা হচ্ছে। উদ্বোধন হয়েছে গেওয়ান দ্বীপে গেওয়ান গলফ ক্লাবের। গল্ফে উৎসাহীদের জন্য এটি একটি অভাবনীয় উদ্যোগ।

Subscribe to get breaking news alerts

নতুন কী কী থাকছে পার্ল আইল্যান্ডে?

পোর্তো আরবে দর্শকদের আকর্ষণ করতে একটি বিশেষ ব্যবস্থা করা হয়েছে। উদ্বোধন হল পার্ল ফাউন্টেনের। এছাড়া উদ্বোধনের অপেক্ষায় ডাক লেক, বিচ সেন্ট্রাল এবং দ্য পার্ল ফটো ওয়াক। দ্য পার্ল দ্বীপের মাঝখানে অবস্থিত 'বীচ সেন্ট্রাল'। এটি একটি কৃত্রিম সমুদ্র সৈকতের ধাঁচে তৈরি পুল। পুল এবং ওয়াটারপার্কের পাশাপাশি রয়েছে, ঝরনা, চেঞ্জিং রুম ও খাবার ও পানীয়র ব্যবস্থাও।

সৈকত সংলগ্ন ডাক লেক। এখানে প্যাডেল বোর্টের পাশাপাশি বিস্তীর্ণ সবুজ অঞ্চলে সাইকেলিং-এর ব্যবস্থাও রয়েছে। পার্ল আইল্যান্ডকে ঘিরে গড়ে উঠছে আরও নানা আকর্ষণীয় গন্তব্য। এগুলির মধ্যে ডাক লেক এবং বিচ সেন্ট্রালই হবে এই নতুন পার্ল আইল্যান্ড পরিবারের হটস্পট। এই ক্রিয়াকলাপগুলি যে শুধু শিশুদের বিনোদনের পাশাপাশি শারীরিক বিকাশেও সাহায্য করবে। পাশাপাশি বিনোদনের জন্য এই জায়গাটি বিশেষ গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন -

ইউরোপ যেন কাতারকে নীতিশিক্ষা না দেয়, বিশ্বকাপ উদ্বোধনের আগের দিন আক্রমণ ফিফা প্রেসিডেন্টের

ঐন্দ্রিলা শর্মার নতুন করে কোনও হার্ট অ্যাটাক হয়নি, মিথ্যা খবর, সাফ জানাল হাসপাতাল

রাশিয়ার বহুতলে ভয়াবহ গ্যাস বিস্ফোরণে নিহত ৯, নাশকতা কিনা খতিয়ে দেখছে রুশ তদন্ত কমিটি