শারীরিক সুস্থতা বজায় রাখতে দিন শুরু করুন এই বিশেষ উপায়, রইল পাঁচটি গুরুত্বপূর্ণ পানীয়ের হদিশ

রইল কয়টি বিশেষ পানীয়ের হদিশ। ওজন কমাতে অনেকেই খেয়ে থাকেন এমন ডিটক্স ওয়াটার। এবার শারীরিক সুস্থতা বজায় রাখতে খেতে পারে ন এর মধ্যে একটি। দেখে নিন এক ঝলকে।

Web Desk - ANB | Published : Nov 15, 2022 1:14 AM IST

শারীরিক সুস্থতা বজায় থাক তা সকলেরই কাম্য। রোগ মুক্ত জীবন চান সকলেই। কিন্তু, বাস্তবে তা হওয়া কঠিন হয়ে দাঁড়ায়। বয়স ৩০ এর কোটায় পা দেওয়া মাত্রই দেখা দেয় একের পর এক রোগ। ডায়াবেটিস, প্রেসার, হাইপারটেনশন, ফ্যাটি লিভার থেকে হার্টের সমস্যা। এই সকল সমস্যা একবার শরীরে বাসা বাঁধার অর্থ রোজ একাধিক ওষুধ খাওয়া। এবার সময় থাকতে সচেতন হন। আজ রইল কয়টি বিশেষ পানীয়ের হদিশ। ওজন কমাতে অনেকেই খেয়ে থাকেন এমন ডিটক্স ওয়াটার। এবার শারীরিক সুস্থতা বজায় রাখতে খেতে পারে ন এর মধ্যে একটি। দেখে নিন এক ঝলকে।

লেবু মধুর পানীয়- শরীরকে ডিটক্সিফাই করতে বেশ উপকারী লেবু মধুর পানীয়। এক গ্লাস গরম জলে মেশান অর্ধেক লেবুর রস। তাতে নেশান ১ চা চামচ মধু। রোজ খালি পেটে এই পানীয় পানে মিলবে উপকার। শরীর সুস্থ রাখতে মেনে চলুন এই বিশেষ টিপস।

খেতে পারেন অ্যাপেল সিডার ভিনিগার। ১ কাপ জলে ১ টেবিল চামচ অ্যাপেল সিডার ভিনগার, ২ চা চামচ লেবুর রস, আধ চা চামচ দারুচিনি ও সামান্য গোলমরিচ দিন। এবার তাতে মধু মিশিয়ে নিন। রোজ খালি পেটে এই পানীয় পানে মিলবে উপকার।

খালিপেটে খেতে পারেন ডাবের জল। এতে আছে পটাশিয়াম, ক্যালসিয়াম, অ্যান্টি অক্সিডেন্ট। যা শরীর রাখবে সুস্থ। রোজ সকালে খালি পেটে ১ গ্লাস ডাবের জল পান করুন। দ্রুত মিলবে উপকার। শরীর সুস্থ রাখতে মেনে চলুন এই বিশেষ টিপস। এমনই সকল প্রাকৃতিক উপাদানে রয়েছে নানান পুষ্টিগুণ। যা থেকে দ্রুত মিলবে উপকার।

খেতে পারেন অ্যালোভেরা জুস। একাধিক উপকারী উপাদান আছে এতে। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে তা দিয়ে শরবত বানিয়ে রোজ সকালে পান করুন এতে মিলবে উপকার। রোজ খালি পেটে খেতে পারেন অ্যালোভেরার শরবত। মিলবে উপকার।

খেতে পারেন হলুদের শরবত। হলুদ বেটে নিন। তার সঙ্গে মরিচ আর গরম জল মিশিয়ে বিশেষ উপায় শরবত তৈরি করুন। এবার খালি পেটে খেতে পারেন এই পানীয়। তেমনই রোজ খালি পেটে ১ কোয়া হলুদ খেতে পারেন। গুড় দিয়ে হলুদের টুকরো খেলেও যাবতীয় রোগ থেকে মুক্তি পাওয়া সম্ভব। শরীর সুস্থ রাখতে মেনে চলুন এই বিশেষ টিপস।

 

আরও পড়ুন- এই কয় ভাবে ব্যবহার করুন বেকিং সোডা, দূর হবে দাঁতে হলদে ভাব, জেনে নিন কীভাবে 

আকও পড়প- জীবনযাত্রায় এই কয়টি পরিবর্তন ডায়াবেটিস রাখবে নিয়ন্ত্রণে, বিশ্ব ডায়াবেটিস দিবসে রইল বিশেষ টিপস 

আকও পড়ুন- ডায়াবেটিসে ফল বা মিষ্টি খাওয়া যায় না? এই বিশ্বাসের পিছনে কতটা সত্যি লুকিয়ে, জেনে নিন

Share this article
click me!