হার্ট সুস্থ রাখতে নিয়মিত কয়টি মশলা খান, দেখে নিন কোন কোন মশলা শরীরে জন্য উপকারী

হার্ট সুস্থ রাখতে এবার মশলা খান। ঘরোয়া টোটকার গুণে একাধিক সমস্যা থেকে মেলে মুক্তি। তেমনই, হার্ট ভালো রাখতে খেলে পারেন কয়টি মশলা। আজ রইল কয়টি মশলার হদিশ। হার্টের যাবতীয় সমস্যা দূর করতে এই কয়টি মশলা খান। দেখে নিন কী কী।

Web Desk - ANB | / Updated: Dec 06 2022, 05:15 AM IST

হার্টের নানান রোগে ভুগছেন প্রায় অনেকেই। বর্তমানে হার্ট অ্যাটাক কিংবা হার্ট ফেলিওর নতুন কথা নয়। খুঁজলে অধিকাংশ পরিবারে মিলবে একাধিক হার্টের রোগী। শরীর সুস্থ রাখতে আজ রইল বিশেষ উপায়। হার্ট সুস্থ রাখতে এবার মশলা খান। ঘরোয়া টোটকার গুণে একাধিক সমস্যা থেকে মেলে মুক্তি। তেমনই, হার্ট ভালো রাখতে খেলে পারেন কয়টি মশলা। আজ রইল কয়টি মশলার হদিশ। হার্টের যাবতীয় সমস্যা দূর করতে এই কয়টি মশলা খান। দেখে নিন কী কী।

খেতে পারেন হলুদ। সব রান্নায় হলুদ দিয়ে থাকি আমরা। তবেষ শুধু রান্নার স্বাদ ফেরাতে নয় বরং স্বাস্থ্যের জন্যও হলুদ উপকারী। হলুদে আছে অ্যান্টি অক্সিডেন্ট ও অ্যান্টি ইনফ্ল্যামেটরি বৈশিষ্ট্য আছে। য়া হার্ট অ্যাটাক, ফুসফুসের রোগ দূর করে। এবার থেকে দুধের সঙ্গে হলুদ মিশিয়ে খেতে পারেন। এতে মিলবে উপকার।

হার্ট ভালো রাখতে গোলমরিচ বেশ উপকারী। এতে থাকা একাধিক উপাদান। যা হার্ট ভালো রাখতে পারেন। মেনে চলুন এই বিশেষ টোটকা। গোলমরিচে আছে ভ্যানাডিয়াম। যা হার্ট রাখে ভালো।

খেতে পারেন ধনে। ধনে বীজ রান্নায় দিয়ে থাকেন সকলে। এবার এটি হার্ট ভালো রাখতে ব্যবহার করুন। এতে থাকা নানান উপাদান হার্ট ভালো রাখে। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। হার্ট ভালো রাখতে ধনে বীজ খেতে পারেন।

খেতে পারেন রসুন। রোজ ১ কোয়া করে রসুন খান। এতে হার্ট থাকবে ভালো। দূর হবে যাবতীয় সমস্যা। এতে থাকা অ্যান্টি ইনফ্ল্যামেটরি ও অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান হার্ট ভালো রাখে।

এছাড়াও, হার্ট ভালো রাখতে চাইলে রোজ ব্যায়াম করুন। প্রতিদিন ৪০ মিনিট এক্সারসাইজ করুন। কিংবা হাঁটুন। সারা দিন যতটা পারবেন শারীরিক ভাবে সুস্থ থাকার চেষ্টা করুন। এতে মিলবে উপকার।

সঙ্গে খাদ্যতালিকা থেকে বাদ দিন তেল মশলা জাতীয় খাবার। এই ধরনের খাবার শারীরিক জটিলতা বৃদ্ধি করে থাকে। সুস্থ থাকতে চাইলে প্রসেসড ফুড কম খান। রোজ ৭ থেকে ৮ গ্লাস জল পান করুন। এতে শরীর থাকবে সুস্থ। দূর হবে যাবতীয় সমস্যা। এমনকী, যাদের হার্টের সমস্যা আছে তারাও থাকবেন সুস্থ। তেমনই হার্ট ভালো রাখতে চাইলে নিয়মিত এই কয়টি মশলা খান। শরীরের যে কোনও জটিলতা দূর হবে এর গুণে। এবার হার্ট ভালো রাখতে মেনে চলুন এই টোটকা। 

 

আরও পড়ুন-

শরীরের মারাত্মক ক্ষতি করে পেনকিলার! বাসা বাঁধতে পারে মারণ রোগ-জেনে নিন এই ওষুধ খাওয়ার নিয়ম

যৌন শক্তির রহস্য ছাড়াও ভেজানো খেজুরের গুণ অনেক, এই বিপজ্জনক রোগ থেকেও মিলবে মুক্তি

দিনের শুরু করছেন সবজির জুস দিয়ে? জেনে নিন সকালে এমন শরবত খাওয়া কতটা নিরাপদ

 

Share this article
click me!