পুজোর আগে নিয়ম করে রোজ ব্যবহার করুন এই প্যাক, দাগ-ছোপ বিহীন উজ্জ্বল ত্বক পান নিমেষে

মুখের কালো দাগ, সাদা দাগ দূর করার জন্য অনেকেই অনেক চেষ্টা করে থাকেন। তবুও অনেক সময় তা যায় না। কিন্তু জানেন কি, টমেটো একটি নির্দিষ্ট পদ্ধতিতে ব্যবহার করলে আপনার মুখে একটি দাগও থাকবে না। সেই সঙ্গে রোদে পোড়া কালো ত্বকও হবে গায়েব। 
 

Asianetnews Bangla Stories | Published : Sep 18, 2024 9:31 AM IST

15

প্রত্যেকেই মুখের ব্যাপারে খুব যত্নশীল। তবুও মুখে ব্রণ, সাদা দাগ, কালো দাগ হয়ে থাকে। সেই সঙ্গে থাকে মৃত কোষ। এর ফলে মুখের সৌন্দর্য নষ্ট হয়ে যায়।

25

স্কিন ট্যানিং, মৃত কোষের সমস্যা দূর করতে চাইলে টমেটো খুবই উপকারী। ত্বকের সমস্যা দূর করতে টমেটো খুবই কার্যকরী। টমেটোতে প্রচুর পরিমাণে লাইকোপিন থাকে। এটি ত্বকের নানা সমস্যা দূর করতে সাহায্য করে। 

টমেটো প্রতিদিন মুখে মাখলে ত্বকের দাগ পুরোপুরি দূর হয়। ত্বকের জেল্লাদার হয়। তাই আপনার মুখ সবসময় সতেজ, উজ্জ্বল থাকে। চলুন জেনে নেওয়া যাক, কীভাবে টমেটো ব্যবহার করবেন। 

35

টমেটো, কফি স্ক্রাব আপনার মুখকে সুন্দর করতে সাহায্য করে। এই মিশ্রণটি মৃত কোষ দূর করার জন্য খুবই উপকারী। এই স্ক্রাব তৈরি করার জন্য প্রথমে একটি টমেটো অর্ধেক করে কেটে নিন। এবার আধ চা চামচ কফি গুঁড়ো, আধ চা চামচ চিনি টমেটোর অর্ধেক অংশে লাগিয়ে নিন। 

এবার এই টমেটোটি আপনার ত্বকে ১০ মিনিট ধরে আলতো করে ঘষুন। এই স্ক্রাবটি মৃত কোষ পুরোপুরি দূর করে। সেইসাথে ট্যানিং, কালো দাগ কমাতেও সাহায্য করে। কিছুক্ষণ পর মুখ ধুয়ে ফেলুন। 

45

টমেটো, অ্যালোভেরা জেল দিয়েও আপনি ত্বকের সমস্যা কমাতে পারেন। মুখের দাগ দূর করতে অর্ধেক টমেটোর সঙ্গে এক চামচ অ্যালোভেরা জেল লাগিয়ে নিন। এটি আপনার মুখে আলতো করে কিছুক্ষণ ম্যাসাজ করুন। এটি আপনার ত্বককে ঠান্ডা করে। সেই সঙ্গে আপনার ত্বকে আর্দ্রতা যোগায়। এটি দিয়ে আপনার মুখ ভালো করে ম্যাসাজ করুন। এটি আপনাকে ভালো ফলাফল দেবে।

55

টমেটো, হলুদ দিয়েও ত্বকের দাগ দূর করা যায়। এর জন্য আধ চা চামচ হলুদ গুঁড়ো নিয়ে অর্ধেক টমেটোর সঙ্গে মিশিয়ে নিন। এটি আপনার মুখে আলতো করে ম্যাসাজ করুন। ১০ মিনিট পর জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি মুখের ময়লা দূর করে। সেই সঙ্গে ত্বক পরিষ্কার করে। মৃত কোষ দূর করতে সাহায্য করে। কয়েক সপ্তাহ ধরে এটি ব্যবহার করলে আপনার মুখের দাগ দূর হবে। 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos