WhatsApp-এ আসছে অসাধারণ ফিচার! আপনার জীবন বাঁচাতে এবার অনলাইনে পরিষেবা দেবে AI Doctor

স্বাস্থ্য ভালো না থাকলে কী করেন? সাধারণত ডাক্তারের কাছে যান। তাই তো? এবার থেকে ডাক্তারই আপনার সঙ্গে যোগাযোগ করবেন। WhatsApp-এ। আপনি সেই ডাক্তারের সঙ্গে WhatsApp-এই চ্যাট করে আপনার সমস্যা জানালেই হবে। 

deblina dey | Published : Sep 29, 2024 9:40 AM IST

14

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) ২০২৪ সালে এক বিরাট প্রভাব ফেলছে। এটি আমাদের জীবনে এক গুরুত্বপূর্ণ পরিবর্তন এনেছে। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সকল ক্ষেত্রেই এগিয়ে চলেছে। মানুষের ভূমিকা কমিয়ে দিচ্ছে। মেশিনগুলিকে মানুষের মতো চিন্তা করতে, নতুন নতুন বিষয় শিখতে AI সাহায্য করছে। এক সময় মানুষ যা অসম্ভব ভেবেছে, সায়েন্স ফিকশন বলে মনে করেছে, AI এসে তা বাস্তব করে তুলছে। মানুষের জীবনের নানান ক্ষেত্রে AI-এর ব্যবহার এতটাই বেড়ে গেছে যে, এটি বদলে গেছে। 

24

ইতিমধ্যেই সফটওয়্যার, শিল্প, গ্রাহক সহায়তা, শিক্ষা, ইত্যাদি ক্ষেত্রে যথাসম্ভব AI ব্যবহার করা হচ্ছে। তবে কিছু ক্ষেত্রে AI কখনই প্রতিস্থাপন করতে পারবে না বলে মনে করেন বিশেষজ্ঞরা। এর মধ্যে রয়েছে সৃজনশীল শিল্প, মানবতা, গবেষণা, আইনি ব্যবস্থা, চিকিৎসা ক্ষেত্র ইত্যাদি।  
 

34

তবে এখন চিকিৎসা ক্ষেত্রকেও প্রভাবিত করার জন্য তৈরি হচ্ছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স। ডাক্তারের করা ডায়াগনোসিসের কাজটি এখন WhatsApp-এ করবে AI doctor। এই নতুন ফিচারটি সম্প্রতি ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করেছে WhatsApp কর্তৃপক্ষ। এর ফিচারগুলো অসাধারণ এবং ব্যবহারবান্ধব। এর জন্য আপনাকে প্রথমে ‘8738030604’ নম্বরটি সংরক্ষণ করতে হবে। 

44

আপনার WhatsApp-এ ‘8738030604’ নম্বরটি সংরক্ষণ করুন। 
এটিকে AI Doctor নাম দিন। 
WhatsApp খুলুন এবং AI Doctor-এর সঙ্গে চ্যাট শুরু করুন।
চ্যাট বক্সে Hi লিখে পাঠান।
AI Doctor থেকে উত্তর আসবে। 
তাতে থাকা পরামর্শ এবং শর্তাবলী ভালো করে পড়ুন।
আপনার স্বাস্থ্য সমস্যা লিখে পাঠান।
আপনি ভয়েস চ্যাটের মাধ্যমেও AI Doctor-এর সঙ্গে কথা বলতে পারবেন। 
আপনার ভয়েস রেকর্ড করে পাঠালে AI Doctor উত্তর দেবেন। 
এর আরেকটি দুর্দান্ত ফিচার হলো আপনি আপনার স্বাস্থ্য সমস্যার লক্ষণগুলোর ছবি তুলেও WhatsApp-এর মাধ্যমে AI Doctor-এর কাছে পাঠাতে পারবেন। ছবি দেখে আপনার সমস্যা কী তা বলে দেওয়া হবে। এছাড়াও, কোন ওষুধ খাবেন, কী সাবধানতা অবলম্বন করবেন, তাও জানিয়ে দেওয়া হবে। 
এছাড়াও, আপনার স্বাস্থ্য সমস্যা সম্পর্কিত ল্যাব রিপোর্টও WhatsApp-এর মাধ্যমে AI Doctor-এর কাছে পাঠাতে পারবেন। সেগুলো পরীক্ষা করে আপনার স্বাস্থ্য সমস্যা কমাতে কী করণীয়, তা বলে দেবেন।

AI Doctor বাংলা, তামিল, কান্নাড়া, মালয়ালম, হিন্দি, ইংরেজি - এই সকল ভাষাতেই উত্তর দিতে পারে। আপনার পছন্দ মতো, ইচ্ছামত ভাষায় AI Doctor-এর সাথে চ্যাট করে আপনার স্বাস্থ্য সমস্যার কথা জানাতে পারবেন। 

WhatsApp-এ আসা এই অসাধারণ ফিচারটি একবার ব্যবহার করে দেখুন। স্বাস্থ্য সমস্যা থেকে মুক্তি পান। 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos