এই বছর ওজন কমানোর এই পদ্ধতিগুলি ট্রেন্ডিং-এ রয়েছে, আপনিও অনুসরণ করে ওজন কমাতে পারেন

যারা ওজন কমানোর চেষ্টা করছেন তারা সব সময় তাদের ওজন নিয়ন্ত্রণের জন্য নতুন কিছু চেষ্টা করেন। যেহেতু আমরা এই বছরের শেষের দিকে চলেছি, আজ আমরা জানব যে এই বছরে ওজন কমানোর কোন পদ্ধতিগুলি ট্রেন্ডিং-এ রয়েছে।

 

Web Desk - ANB | Published : Dec 27, 2022 9:59 AM IST

ওজন কমানোর প্রথা প্রাচীনকাল থেকে সবচেয়ে বেশী কার্যকর একটি অনুশীলন। ডায়েটের ধরন পরিবর্তন করা হোক, প্লেটে নতুন পদ যোগ করা হোক বা পরিবর্তনের জন্য পুষ্টিবিদের কাছে যাওয়া হোক, ওজন কমানো সব সময়ই উপরে রয়েছে। এই বছরেও যার কোনও পরিবর্তন নেই। যারা ওজন কমানোর চেষ্টা করছেন তারা সব সময় তাদের ওজন নিয়ন্ত্রণের জন্য নতুন কিছু চেষ্টা করেন। যেহেতু আমরা এই বছরের শেষের দিকে চলেছি, আজ আমরা জানব যে এই বছরে ওজন কমানোর কোন পদ্ধতিগুলি ট্রেন্ডিং-এ রয়েছে।

উপবাস-

এটি এমন এক ধরনের খাদ্য যাতে দ্রুত ওজন কমানোর জন্য কিছু সময়ের জন্য উপবাস এবং সীমাবদ্ধ খাদ্য অন্তর্ভুক্ত থাকে। এটি অনেক লোকের জন্য সহায়ক বলে প্রমাণিত হয়েছে এবং স্বাস্থ্য বিশেষজ্ঞরা ওজন কমানোর একটি গুরুত্বপূর্ণ প্রক্রিয়া বলে মনে করেন।

কেটো ডায়েট-

কেটো ডায়েটে কার্বোহাইড্রেট খাওয়া সম্পূর্ণ কমাতে হবে। এটি আরও জলের ওজন হ্রাস করে এবং অবশেষে ওজন হ্রাস করে। তবে, ভারতীয় পরিবারে এবং বিশেষ করে যারা নিরামিষ ডায়েট করেন তাদের মধ্যে এটি পরিচালনা করা অত্যন্ত কঠিন হতে পারে।

নিরামিষ খাদ্য-

এটি একটি নতুন প্রবণতা যা নিরামিষাশী খাদ্যে শুরু হয়েছে, যেখানে লোকেরা কেবল উদ্ভিদ-ভিত্তিক পণ্যের দিকে ঝুঁকছে। খাওয়ার ক্যালোরির সংখ্যা নিয়ন্ত্রণ করতে, আরও ফলমূল, শাকসবজি, কন্দ, গোটা শস্য এবং লেবুস ডায়েটে অন্তর্ভুক্ত করা হয়।

হোম ওয়ার্কআউট-

ওয়ার্ক আউট ওজন কমানোর সবচেয়ে কার্যকর উপায় এক. এটি ক্যালোরি গ্রহণ নিয়ন্ত্রণ এবং শরীরের ওজন বজায় রাখতে সাহায্য করে। এছাড়াও, এটি ফিট থাকতে এবং পেশী এবং জয়েন্টগুলিকে শক্তিশালী করতে সহায়তা করে। এটি শরীরের গতিশীলতা এবং ভারসাম্য বাড়াতেও সাহায্য করে।

Share this article
click me!